মুখে নাছোড় বান্দা দাগ-ছোপ, এই ঘরোয়া ফেস প্য়াকগুলি ম্যাজিকের মতো কাজ করবে

মুখে নাছোড় বান্দা দাগ-ছোপ, এই ঘরোয়া ফেস প্য়াকগুলি ম্যাজিকের মতো কাজ করবে

একেই তো এই সুন্দর মুখে তাদের চাই না। কিন্তু তারা তো আসবেই। আসছে তো ঠিক আছে, তার চিহ্ন রেখে যাওয়ার কী আছে? বুঝতেই পারছেন কার কথা বলছি! ব্রণ ও ব্রণর দাগ! ব্রণ, অন্যান্য স্কিন ব়্যাশ ও অ্যাকনের মতো সমস্যা মুখের ত্বকে যেমন হয়, তার সঙ্গে থেকে যায় তাদের দাগও। সে আরও এক সমস্যা। মুখের একাধিক জায়গায় তাই দাগ ছোপ (facepacks for dark spots) থেকে যায়। 

এই দাগ ছোপ তোলার জন্য হয় কোনও বিউটি প্রোডাক্ট ব্যবহার করতে হয় আর না হলে বিশেষজ্ঞের পরামর্শ নিতে হয়। তাও অনেক সময় দাগ যেতে চায় না। কিন্তু এমন অনেক ঘরোয়া সমাধান রয়েছে, যার সাহায্য়ে সহজেই এই ব্রণর দাগ দূর করতে পারেন আপনি। মুখে দাগ দূর করার জন্য ঘরোয়া ফেস প্যাকের সন্ধান দিলাম আমরা। দেখুন তো এই ঘরোয়া ফেস প্যাক (facepacks for dark spots)আপনার কাজে আসে কি না।

ত্বকের যত্ন নিতে হবে আপনাকেই...

আলু

অর্ধেকটা আলু নিন। এক চা চামচ লেবুর রস নিন। তার সঙ্গে মিল্ক পাউডার নেবেন।

অর্ধেকটা আলু ভাল করে পেস্ট করে নেবেন। তার সঙ্গে ওই মিল্ক পাউডার ও লেবুর রস মিশিয়ে নেবেন। একটি পেস্ট তৈরি হবে। সেই পেস্ট ভাল করে মুখে লাগিয়ে নেবেন। ১৫ মিনিট রেখে তারপর ঠান্ডা জলে ধুয়ে ফেলবেন। মুখ ধোয়ার পরে শুকিয়ে নিয়ে মুখে ময়শ্চারাইজার লাগিয়ে নিন। সপ্তাহে অন্তত তিনদিন এই ফেস প্য়াক (facepacks for dark spots)লাগিয়ে নিন। এক মাসের মধ্য়েই আপনার পরিবর্তন নজরে আসবে। দাগ ছোপ হালকা হবে ও ত্বকও জেল্লাদার থাকবে।

Beauty

Manish Malhotra Antimicrobial Facial Wipes

INR 349 AT MyGlamm

মধু ও দুধের সর

এক টেবিল চামচ দুধের সর ও এক টেবিল চামচ মধু নিন। দুধের সরের সঙ্গে এক টেবিল চামচ মধু মিশিয়ে নিন। সেটি সারা মুখে ভাল করে লাগিয়ে নিন। দাগ ছোপের উপর এই ফেস প্যাক বেশি করে লাগিয়ে নিন। ১৫ মিনিট ফেস প্যাক এভাবে রেখে দিন। তারপর ঠান্ডা জলে ধুয়ে নিন।

প্রতিদিন এই ফেস প্যাক আপনি লাগাতে পারেন। স্নানের আগে এই ফেস প্যাক (facepacks for dark spots) লাগিয়ে নিতে পারেন। স্নান করার সময় ধুয়ে নিলেই হবে।

ঘরোয়া ফেস প্য়াক ট্রাই করবেন

হলুদ

আধ চা চামচ হলুদ বাটা নেবেন। দুই টেবিল চামচ মুলতানি মাটি নেবেন। এক টেবিল চামচ মধু ও দুই টেবিল চামচ গোলাপ জল নেবেন।

 

Beauty

WIPEOUT Germ Killing Face Wash

INR 119 AT MyGlamm

একসঙ্গে সব কটি উপকরণ নিয়ে একটি বাটিতে মিশিয়ে নিন। একটি মিশ্রণ তৈরি হবে। সেই পেস্ট মুখে, গলায় ও ঘাড়ে লাগিয়ে নেবেন। অন্তত ২০ মিনিট এই প্যাক লাগিয়ে রাখবেন। এরপর ফেসপ্যাক শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলবেন।

সপ্তাহে অন্তত দুইবার এই ফেস প্যাক (facepacks for dark spots)লাগান। এক মাসের মধ্যেই আপনার মুখের দাগ ছোপ মলিন হয়ে যাবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!