বর বা প্রেমিককে কোনও দিন কমপ্লিমেন্ট দিয়েছেন? না দিয়ে থাকলে এক্ষুনি দিয়ে ফেলুন!

বর বা প্রেমিককে কোনও দিন কমপ্লিমেন্ট দিয়েছেন? না দিয়ে থাকলে এক্ষুনি দিয়ে ফেলুন! in bengali

আচ্ছা, যদি আপনাকে জিজ্ঞেস করি আপনি কমপ্লিমেন্ট (romantic ways to compliment your boyfriend) পেতে ভালবাসেন কি না, একবাক্যে অনেক মহিলাই বলবেন “হ্যাঁ”। কিন্তু যদি জিজ্ঞেস করি যে কোনওদিন আপনার বর বা প্রেমিককে কমপ্লিমেন্ট দিয়েছেন? তাহলে অনেকেই আমাকে প্রশ্ন করতে পারেন, ছেলেদের আবার কমপ্লিমেন্ট দেওয়ার কী আছে! সত্যি করে বলুন তো, ছেলেরা কি কমপ্লিমেন্ট পেতে পারে না?

আসলে, প্রশংসা পেতে আমরা নারী-পুরুষ – সব্বাই ভালবাসি। আপনার প্রেমিক বা বর যদি আপনার প্রশংসা (romantic ways to compliment your boyfriend) করেন, তাহলে মাঝেমধ্যে না হয় আপনিও তাঁকে কমপ্লিমেন্ট দিলেন! এতে আপনাদের সম্পর্কের বাঁধন মজবুতই হবে

কিভাবে বর বা প্রেমিককে কমপ্লিমেন্ট দেওয়া যায়

১। তিনি যে আপনার কাছে কতটা স্পেশ্যাল, সেটা বোঝানোর জন্য রোম্যান্টিক লাভ মেসেজ পাঠান। এটা কিন্তু প্রতিদিন করতে যাবেন না, তা হলে সেটা আর রোম্যান্টিকতা থাকবে না, উল্টে শিরঃপীড়ার কারণ হয়ে দাঁড়াবে। আর সকালে উঠে গুড মর্নিং, রাতে শোওয়ার আগে গুড নাইট, এই ধরনের বালখিল্যপনার অভ্যেস থাকলে সেটা ত্যাগ করুন।

২। বোরিং টেক্সট মেসেজ পাঠিয়ে-পাঠিয়ে ক্লান্ত হয়ে গেলে, তাঁকে নিজের গলার গান রেকর্ড করে পাঠান। কি বললেন, গান গাইতে পারেন না? ঠিক আছে, তা হলে কোনও ভালবাসার কবিতা কিংবা গানের কলি আবৃত্তি করে পাঠান। উল্টোদিকের মানুষটির কাছে এই অপ্রত্যাশিত ভয়েস মেসেজ (romantic ways to compliment your boyfriend) রোম্যান্টিসিজমের শেষ কথা হয়ে দাঁড়াবে।

৩। সারপ্রাইজ যে সব সময় খুব বড় কিছু হতে হবে, তা কিন্তু নয়। ছোটখাটো জিনিসও অনেক সময় আনন্দ বয়ে আনে। যেমন ধরুন, আপনি হয়তো সব সময় ভারতীয় পোশাক পরতে পছন্দ করেন। একদিন তার সঙ্গে দেখা করতে যাওয়ার সময় পশ্চিমি পোশাক পরে যান। আর বলুন, সেটা শুধু তাঁরই জন্য। দেখবেন, আপনার এই ছোট্ট পরিবর্তন তাঁকে কতটা অবাক করে দিয়েছে। 

৪। আপনাদের ভালবাসার বর্ষপূর্তিই হোক কিংবা অন্য কোনও বিশেষ দিন – চেষ্টা করুন, এই বিশেষ দিনগুলো একসঙ্গে কাটানোর। এমন কিছু একসঙ্গে করার প্ল্যান করুন, যেটা আগে কখনও করেননি, সেটা খুব ছোট কোনও জিনিস যেমন ধরুন, কম্পিটিশন করে ফুচকা খাওয়াও হতে পারে। মোট কথা, সেই দিনটার মেমরি (romantic ways to compliment your boyfriend) যেন আপনাদের মনে গেঁথে থাকে বহুদিন ধরে।

৫। প্রেমিকের জন্য একদিন রান্না করুন। সেটা ম্যাগিও হতে পারে আবার ঘ্যামচ্যাক কোনও ডিশ। কী রান্না করলেন, সেটা বড় কথা নয়, কিন্তু তার জন্য আপনার ব্যস্ত শিডিউলের মধ্যে থেকে সময় বের করে রান্নাটা করেছেন, এই ব্যাপারটাই তাঁর মুখে খুশির ঝলক এনে দেবে।

৬। এটা খুবই চালু টোটকা (romantic ways to compliment your boyfriend), কিন্তু অসম্ভব কাজে দেয়। তাঁর জন্মদিনে পার্টিটা আপনিই প্ল্যান করুন। আর সেই পার্টি এমন কিছু ছোট-ছোট এলিমেন্ট দিয়ে মুড়ে দিন, যাতে তিনি বুঝতে পারেন যে, প্ল্যানিংটি একান্তভাবে আপনারই করা।

মূল ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে 

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!