গরমে মেকআপ করুন, কিন্তু দেখে যেন বোঝা না যায়

গরমে মেকআপ করুন, কিন্তু দেখে যেন বোঝা না যায় in bengali
Products Mentioned
MyGlamm
MyGlamm
MyGlamm

যারা সাজতে ভালোবাসে তারা মেকআপের (summer makeup tutorial and tips) মর্ম বোঝে। আর যারা একদমই সাজতে ভালবাসেনা বা যারা মনে করে সাজগোজ করলেই রঙ মাখা সং দেখায় তাদের জন্য একই লেখা একদম আদর্শ। কেন? তার কারণ মেকআপ করা মানেই একসঙ্গে একগাদা প্রোডাক্টের ব্যবহার নয়। মেকআপ মানেই উগ্রতা নয়। বরং এখন চল হয়েছে ইনভিজিবল বা অদৃশ্য মেকআপের। অর্থাৎ আপনি যে মেকআপ করেছেন সেটা কেউ বুঝতেই পারবে না। বলিউডের তাবড় তারকা থেকে হলিউডের নামী মডেল সবাই মজেছেন এই অদৃশ্য মেকআপের জাদুতে। তাই আমরাও আর দেরি না করে আপনাদের সঙ্গে সেই জাদুমন্ত্র ভাগ করে নিচ্ছি। গরম বেশ ভালোই পড়ে গেছে সুতরাং ইনভিজিবল মেকআপ (summer makeup tutorial and tips) অ্যাপ্লাই করার এটাই সঠিক সময়।

স্টেপ বাই স্টেপ টিউটোরিয়াল

POPxo Exclusive
Beauty
Treat Love Care Oil Control Foundation - Renew
INR 995 AT MyGlamm
Buy

১। ভালো করে মুখ ধুয়ে একটু ঘন ময়েশ্চারাইজার লাগান।হাল্কা ময়েশ্চারাইজার লাগালে সেটা আপনার ত্বক শুষে নেবে। ভারী ময়েশ্চারাইজার লাগালে আর্দ্রতা বজায় থাকবে এবং মুখে ঔজ্জ্বল্য আসবে। 

২। আইব্রো জেন আগে থেকে পারফেক্ট শেপে থাকে। যদি সেটা না হয় তাহলে টুথব্রাশ দিয়ে আইব্রোমি উপরের দিকে তুলে দিন। তারপর ভেসলিন (summer makeup tutorial and tips) বা জেল দিয়ে ভুরুতে লাগিয়ে দিন।

৩। আঙুলের ডগায় আলতো করে ফাউনডেশান লাগিয়ে মুখে মিশিয়ে দিন। স্বাভাবিক আলোয় দেখুন সেটা বেশি হয়ে গেছে কিনা। মুখের দাগছোপ ও খুঁত কন্সিলার দিয়ে ঢেকে দিন। মনে রাখবেন ময়েশ্চারাইজার ত্বকের সঙ্গে মিশে গেলে তবেই ফাউনডেশান লাগাবেন।

৪। বড় গোলাকার মেকআপ ব্রাশে অল্প একটু ট্যালকাম পাউডার লাগিয়ে মুখে বুলিয়ে নিন।

৫। চিক বোনে ন্যাচারাল ব্লাশার লাগান।(summer makeup tutorial and tips)

৬। এবার চোখের মেকআপ করুন। সবশেষে ঠোঁটের মেকআপ করুন।

POPxo Exclusive
Beauty
Makeup Blender
INR 700 AT MyGlamm
Buy

মাথায় রাখবেন এই বিষয়গুলিও

POPxo Exclusive
Beauty
Tinted Perfection Brightening Banana Primer
INR 1,095 AT MyGlamm
Buy

ক) একগাদা মাস্কারা ব্যবহার করবেন না। এতে চোখে কালচে ছোপ পড়ে আপনাকে ক্লান্ত ও বয়স্ক দেখাবে।

খ) সকাল বেলা বেরোলে হাল্কা ক্রিমযুক্ত আইশ্যাডো (summer makeup tutorial and tips) লাগাবেন। আর রাত্রে ব্যবহার করতে পারেন ডার্ক শেড।

গ) যদি আপনি ফর্সা হন তাহলে শিমারি টিউপ, টিনটেড রোজ বা অ্যাপ্রিকট বেশ ভালো দেখাবে।

ঘ) ডার্ক কমপ্লেকশান যাদের তারা সোনালি, রুপালি অর্থাৎ যাদের জুয়েল কালার বলে সেগুলো বেছে নিন। তবে হাল্কা (summer makeup tutorial and tips) করে লাগাবেন।

ঙ) আইলাইনারও অবশ্যই ক্রিমযুক্ত বেছে নেবেন। এতে চোখের উপর লাইন টানতে সুবিধা।

চ) যদি সামান্য স্মোকি এফেক্ট আনতে চান তাহলে ফ্ল্যাট ব্রাশ (summer makeup tutorial and tips) ব্যবহার করে ম্যাট আইলাইনার লাগান।

ছ) ব্ল্যাক আইলাইনারের পরিবর্তে বেছে নিন চারকোল গ্রে বা ঘন ব্রাউন শেড। এই রঙ দুটো কালো রঙের মতো এত ডিপ নয় বলে চোখে পড়ে না সহজে।

জ) ঠোঁটের ক্ষেত্রে টিনটেড লিপ এখন ইন থিং। দিনের বেলা ডার্ক ব্রাইট কালার ঠোঁটে লাগাবেন না। গরমকালে তো একদমই নয়। ঠোঁটের যা স্বাভাবিক রঙ তার চেয়ে দু’শেড ডার্ক লিপ কালার লাগাবেন। ব্যবহার করুন ট্রান্সপারেন্ট টিনটেড লিপস্টিক।

ঝ) চিকবোনে শুধু হাল্কা করে ব্লাশার (summer makeup tutorial and tips) লাগাবেন। ব্যাস আর কিচ্ছু নয়।

মূল ছবি - ইনস্টাগ্রামের সৌজন্যে 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!