ADVERTISEMENT
home / Summer
২০২১-এর স্প্রিং-সামার ফ্যাশনে কী কী প্রিন্ট ট্রেন্ড করছে জেনে নিন in bengali

২০২১-এর স্প্রিং-সামার ফ্যাশনে কোন দশটি প্রিন্ট ট্রেন্ড করছে জেনে নিন

সবে শীত বিদায় নিয়েছে। আর ওমনি বসন্ত নিজেকে মেলে ধরেছে পুরোদমে। জায়গায় জায়গায় শিমুল-পলাশ ফুটতে শুরু করে দিয়েছে। চারিদিকে রঙের রায়ট (these 10 prints are trending in 2021 spring summer fashion) লেগে যাবে যেন। তাই এ বার  ডার্ক ও সলিড কালারের শীতের পোশাক, বুটস আলমারিতে তুলে রেখে রঙিন, ফ্লোরাল প্রিন্টস, অ্যানিম্যাল প্রিন্টসের ঢিলেঢালা পোশাক আর স্ট্র্যাপি স্যান্ডেলসে ফেরার পালা। ফ্লোরাল প্রিন্টস তো বেশির ভাগ মেয়েই পছন্দ করে। তবে শুধু কি ফ্লোরাল প্রিন্টস বা অ্যানিম্যাল প্রিন্টস? আরও নানা রকম প্রিন্টস রয়েছে যেগুলি এ বছরের স্প্রিং-সামার ফ্যাশনে ইন।

১। চিরাচরিত ফ্লোরাল প্রিন্ট

ছবি সৌজন্য – মিন্ত্রা ডট কম

স্প্রিং-সামার ট্রেন্ডসে সব থেকে ইম্পর্ট্যান্ট ফ্লোরাল প্রিন্টস বা ফুলেল ছাপ ড্রেস। আর প্রত্যেক বছরই স্প্রিং-সামার ফ্যাশন ট্রেন্ডসের মধ্যে ঠিক জায়গা করে নেয় ফ্লোরাল প্রিন্টস। শুধু স্প্রিং-সামার কেন, যে কোনও মরসুমেই ফ্লোরাল অনেকেই পরতে পছন্দ করেন। ড্রেস-ঢিলেঢালা ম্যাক্সি গাউন-স্কার্টে ফ্লোরাল তো খুবই জনপ্রিয়! সারা পোশাক জুড়ে ছোট-বড় ফুলের প্রিন্টস। পোশাক সিল্কের হলে তো কথাই নেই। ব্রাঞ্চ ডেট থেকে বন্ধুদের সঙ্গে হ্যাংআউট- একেবারেই পারফেক্ট আপনার ডে-লুকের জন্য। আর ধরুন, কোনও এক কালারের ড্রেস পরলেন, তার সঙ্গে গলায় পেঁচিয়ে রাখুন একটা ফ্লোরাল প্রিন্ট সিল্কের স্কার্ফ জড়িয়ে নিলেই কেল্লা ফতে!

ADVERTISEMENT

২। বাটারফ্লাই প্রিন্ট

স্প্রিং-সামার ২০২১ ফ্যাশন ট্রেন্ড জুড়ে শুধুই বাটারফ্লাই প্রিন্টের (these 10 prints are trending in 2021 spring summer fashion) দাপট। ফ্লোরাল প্রিন্টসের মতোই সুন্দর আর কালারফুল। শুধু প্রিন্টসে নয়, অ্যাপ্লিক ডিজাইনেও পাখনা মেলছে রংবেরঙের প্রজাপতির।

৩। অ্যাবস্ট্র্যাক্ট প্রিন্ট

ছবি সৌজন্য – মিন্ত্রা ডট কম

দেওয়ালে বাচ্চাদের রঙের আঁচড় বা ক্যানভাসে আর্টিস্টের তুলিতে রঙের ছোঁয়া নিশ্চয়ই দেখতে ভাল লাগে? তা হলে অ্যাবস্ট্র্যাক্ট প্যাটার্নের নানা রকম প্রিন্টস আপনার জন্য পারফেক্ট। আর এটা এ বছরের ফ্যাশন ট্রেন্ডসে দাপিয়ে বেড়াবে।

ADVERTISEMENT

৪। স্টার প্রিন্ট

দুনিয়ার প্রতিটা মহিলা যাতে নক্ষত্রের মতো জ্বলজ্বল করে, তার জন্য ডিজাইনাররা ফ্যাশন দুনিয়ায় আনছেন স্টার প্রিন্টস (these 10 prints are trending in 2021 spring summer fashion)। আর স্প্রিং-সামার ২০২১ ফ্যাশন ট্রেন্ডসে বেশ পপুলার হয়েছে স্টার প্রিন্টস। সারা পোশাক জুড়ি খালি তারার ঝলকানি।

৫। অ্যানিম্যাল প্রিন্ট

ছবি সৌজন্য – মিন্ত্রা ডট কম

এটা অনেকেই প্রেফার করেন। ফ্লোরালের মতো প্রতি বছরেই অ্যানিম্যাল প্রিন্টসও ফ্যাশনে ইন থাকে। যেটা এ বার স্প্রিং-সামার ফ্যাশনেও ইন! বিশেষ করে চিতা, জেব্রা ও স্নেকস্কিনের প্রিন্টস! ড্রেস, স্কার্ট, ম্যাক্সি ড্রেস, প্যান্টস, জ্যাকেট স্কার্ফ- সব কিছুতে অ্যানিম্যাল প্রিন্টসের ছড়াছড়ি।

ADVERTISEMENT

৬। পেইসলি প্রিন্ট

এই প্রিন্টস তো বহু পুরনো। আর ফ্যাশনেও বেশ ইন। সব রকম পোশাকে এই প্রিন্টস (these 10 prints are trending in 2021 spring summer fashion) দেখতে পাওয়া যায়। ওয়েস্টার্ন, ইন্ডিয়ান, ইন্দো-ওয়েস্টার্ন- সব পোশাকেই পেইসলি ছোঁয়া।

এছাড়াও এ’বছরে স্প্রিং-সামার ফ্যাশনে ফিরে এসেছে পুরনো কিছু প্যাটার্ন। যেমন –

ক) বেবি স্ট্রাইপ: এ বারের ফ্যাশন ট্রেন্ডে বেবি স্ট্রাইপস ইন। এ ধরনের প্রিন্টসে সরু সরু স্ট্রাইপস খুব কাছাকাছি থাকে। মাঝেমাঝে কালার শেডের তফাত থাকে।

খ) পোলকা ডটস: পোলকা ডটস তো সব সময়ই ইন। পুরনো এই ফ্যাশন ট্রেন্ড খুবই ইন্টরেস্টিং। আর এই প্রিন্টসের উপর আনা হচ্ছে মডার্ন ছোঁয়া। গরমের দিনে ঢিলেঢালা পোলকা ডটসের ড্রেস খুবই আরামদায়ক।

ADVERTISEMENT

গ) টাই অ্যান্ড ডাই: ষাটের দশকের এই ধরনটা এখন ফ্যাশনে (these 10 prints are trending in 2021 spring summer fashion) ইন। নানা রকম ড্রেস, গাউন স্কার্ট, কুর্তি থেকে শুরু করে শাড়িতেও ব্যবহার করা হচ্ছে টাই অ্যান্ড ডাই।

ঘ) চেকস: বিভিন্ন প্যাটার্নের আর কালারের চেকস হালফ্যাশনের শাড়িতে ফুটে উঠছে। ড্রেস, জ্যাকেট, কুর্তি তো আছেই! তবে স্প্রিং-সামার ২০২১ ফ্যাশন ট্রেন্ডসে চেকস আর ফ্লোরাল প্রিন্টসকে মিক্স করে ব্যবহার করা হয়েছে।

https://bangla.popxo.com/article/how-to-do-fashion-alterations-with-lace-in-bengali

মূল ছবি সৌজন্য – সুত্র অ্যাটায়ারদ্য ক্যারিজম্যাটিক গার্ল

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

ADVERTISEMENT

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

01 Mar 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT