ব্রা কেনার কথা ভাবছেন? যে বিষয়গুলি মাথায় রাখবেন

ব্রা কেনার কথা ভাবছেন? যে বিষয়গুলি মাথায় রাখবেন

মাঝেমধ্যে মনে হয় আর চার পাঁচটা পোশাক কেনার মতো যদি ব্রা কেনাও এত সহজ হত তাহলে কোনও অসুবিধাই ছিল না। কিন্তু সত্যিই ব্রা কেনা যে এত সহজ নয়। প্রথমে তো সঠিক মাপের ব্রা নিয়ে ভাবতে হয়। তারপর ব্রায়ের রকম নিয়ে ভাবতে হয়। মানে, কোন ধরনের ব্রা আমার স্তনের জন্য ঠিক হবে। তারপর ভাবতে হয় কোন পোশাকের সঙ্গে কোন ব্রা পরা যাবে। ব্লাউজের সঙ্গে যে ব্রা পরবেন, অবশ্যই কামিজ কিংবা টিশার্টের সঙ্গে সেই ব্লাউজ আপনি পরতে পারবেন না। তাই আপনাকে সেদিকে নজর করতেই হবে। এখন প্রশ্ন হচ্ছে, সঠিক ব্রা কেনার আগে (buying a bra) কোন কোন বিষয় আপনি মাথায় রাখবেন?

ব্রায়ের সাইজ পরিবর্তন হবে

আপনি আজ যে সাইজের ব্রা পরছেন, কয়েক বছর পরও যে সেই ব্রা ঠিক হবে সেই কথা ভাববেন না। এমনকী কয়েক কেজি ওজন বাড়লে বা কমলেই আপনার ব্রায়ের সাইজেও পরিবর্তন (buying a bra) হবে, সেই কথা ভুলে গেলে চলবে না । সঠিক ব্রা কেনার আগে এটি মাথায় রাখবেন।

ব্যান্ডের দিকে লক্ষ্য রাখুন

ব্রা ব্যান্ডের দিকে লক্ষ্য রাখতে হবে

ব্রা ব্যান্ড খুবই গুরুত্বপূর্ণ একটি জিনিস। আপনার স্তনের সাপোর্টের বেশিরভাগটাই থাকে এই ব্যান্ডের উপর। তাই ব্রা কেনার আগে ব্রা ব্যান্ডের সাইজ নিয়ে অবশ্যই সতর্ক থাকুন। ব্রা কেনার আগে ফিতে নিয়ে স্তনের নীচের অংশ পরিমাপ করে নিন। যদি আপনার স্তনের নীচের অংশ ৩১ ইঞ্চি হয়, সেক্ষেত্রে ৩০ বা ৩২ দুটোই আপনি ট্রাই করতে পারেন।

কাপ সাইজের দিকে লক্ষ্য রাখবেন

আপনার আন্ডার বাস্ট মাপ নির্দেশ করে আপনার ব্যান্ড সাইজ এবং আপনার ওভার বাস্ট মাপ নির্দেশ করে আপনার কাপ সাইজ। অর্থাৎ, ফিতে থাকবে আপনার স্তনের উপর দিয়ে। সেই মাপ নিয়েই আপনার কাপ সাইজ (buying a bra) ঠিক হবে। 

ব্রা পরে কম্ফোর্টেবল ফিল করা উচিত

ভিন্ন পশাকের জন্য ভিন্ন ব্রা

আপনি যখন অন্তর্বাস কিনছেন তখন অবশ্যই খেয়াল রাখবেন আপনার ভিন্ন পোশাকের জন্য ভিন্ন অন্তর্বাস প্রয়োজন। টি শার্ট ব্রা, সালোয়ার কামিজ ব্রা ইত্যাদি। তাই আপনি সবরকম পোশাকের সঙ্গে পরতে পারবেন এরকম ব্রা কিনবেন। অর্থাৎ, আপনার কালেকশনে টি শার্ট ব্রা, ট্রান্সপারেন্ট স্ট্র্যাপ ব্রা, স্ট্র্যাপলেস ব্রা, সালোয়ার কামিজ ব্রা, ব্লাউজ ব্রা সবই (buying a bra) থাকবে। এবং নুড ব্রা থাকাটাও আবশ্যক। প্রতিদিন পরার জন্য় সুতির ব্রা বেছে নিন।

মিনিমাইজিং ব্রা কিনেবেন না

আসলে মিনিমাইজিং ব্রা আপনার ব্রেস্ট টিশুকে কম্প্রেস করে। যা আপনার স্তনের জন্য ভাল নয়। আপনার স্তনের আকার অন্যরকম দেখায়, যা আপনার স্তনের সঠিক আকার নয়।

ব্রা কেনার আগে অবশ্যই এগুলো মাথায় রাখবেন

ব্রা ঢিলে বা টাইট নয়

যখনই আপনি ব্রা কিনছেন, ট্রায়ালের সময় খেয়াল করবেন আপনার ব্যান্ড সাইজ যেন ঠিক থাকে। আপনি যখন হুক আটকাচ্ছেন, তখন প্রথম ঘরে হুক আটকাবেন। এবং হাত তুলে দেখার চেষ্টা করবেন। যদি ঢিলে হয় তবে জানবেন আপনার ব্রা সাইজ ঠিক নেই। আবার যদি স্কিনে টাইট হয়ে বসে থাকে তাও আপনার জন্য সঠিক সাইজ নয়। তাই ব্রা কেনার (buying a bra) আগে অবশ্যই এই বিষয়গুলি মাথায় রাখবেন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!