মেকআপ করার সময় সতর্ক থাকেন তো? নুড মেকআপই বা কীভাবে করেন!

মেকআপ করার সময় সতর্ক থাকেন তো? নুড মেকআপই বা কীভাবে করেন!

আমরা মেয়েরা কিন্তু সবাই কম বেশি সাজগোজ করতে ভালবাসি। কেউ মেকআপে প্রশিক্ষণ নেন, তাঁরা সুন্দর মেকআপ করতে পারেন। সেটা তাঁদের পেশা। মেকআপের মতো আর্টকে সবাই আয়ত্ত না করতে পারলেও আমরা সবাই কম বেশি মেকআপ করার চেষ্টা করি নিজের মতো। ইউটিউব টিউটোরিয়াল দেখে হোক কিংবা কারও থেকে শিখে নিয়ে হোক। সব সময় নিজের মতো চেষ্টা করি মেকআপ করার। কারণ, আমরা সবাই সাজগোজ করতে ভালবাসি। 

যাঁরা অ্যামেচার বা আনকোড়া অর্থাৎ যাঁরা মেকআপে প্রশিক্ষণ নেননি তাঁরা মেকআপ করার সময় ছোট বড় কিছু ভুল করে থাকেন। আজ তাই তাঁদের জন্য কয়েকটি টিপস দেব আমরা। আলোচনা করব নুড মেকআপ (nude make up) নিয়েও। তবে চলুন, শুরু করা যাক!

Beauty

Makeup Blender

INR 700 AT MyGlamm

ফাউন্ডেশন অ্যাপ্লাই করার আগে বারবার হাতের ত্বকে ঘষে নিতে হবে না। প্রোডাক্ট কেনার সময় ওভাবে নিজের ত্বকে কোনটা মানানসই সেটা দেখে নেওয়া যেতে পারে। কিন্তু বারবার একই কাজ করবেন না।

লিপস্টিক লাগানোর সময় অনেকেই এই ভুল করে থাকেন। নীচের ঠোঁটে প্রথমে লিপস্টিক লাগান। তবে এটা মনে রাখবেন লিপস্টিক সব সময় উপরের ঠোঁটে লাগানো উচিত। দুটো ঠোঁট ঘষে নিন। আপনি চাইলে নীচের ঠোঁটেও লাগাতে পারেন। তবে প্রথমে উপরের ঠোঁটে লিপস্টিক লাগাবেন।

Beauty

Tinted Perfection Brightening Banana Primer

INR 1,095 AT MyGlamm

Beauty

LIT Velvet Matte Liquid Lipstick - I.F.L.Y

INR 395 AT MyGlamm

হালকা রঙের লিপস্টিকের সঙ্গে কখনও গাঢ় রঙের লিপ লাইনার ব্যবহার করবেন না। এটা এক্কেবারে বেমানান।

লিপ লাইনার আপনি কেন ব্যবহার করেন? ঠোঁটকে আলাদা করে হাইলাইট করার জন্য লিপ লাইনার ব্যবহার করবেন না। বরং, ঠোঁটের আউটলাইন এঁকে নিন লিপ লাইনার দিয়ে। তারপর লিপস্টিক লাগিয়ে নিন। কখনওই ঠোঁটকে আরও স্পষ্ট করার জন্য লিপ লাইনারে বেশি গুরুত্ব দেবেন না। দেখতে ভাল লাগে না।

নুড মেকআপের (nude make up)কথা নিশ্চয়ই আপনিও শুনেছেন। আজ সেই বিষয়ে দুই একটা কথা বলি। নুড মেকআপের অর্থ কিন্তু কখনওই মেকআপ ছাড়া নয়। ত্বকে অবশ্যই মেকআপ লাগাবেন। কিন্তু এমন ভাবে মেকআপ লাগাতে হবে, অর্থাৎ আপনার মেকআপে এতটাই দক্ষতা থাকবে যে মনে হবে আপনি কোনও মেকআপ করেননি। এইক্ষেত্রে আপনি প্রাইমার ও ফাউন্ডেশনের বদলে টিন্টেড ময়শ্চারাইজার ব্য়বহার করতে পারেন। গালে পিংক ব্লাশ লাগাতে পারেন। এবং কনসিলার ও হাইলাইটার ব্যবহার করতে পারেন। ঠোঁটে ব্যবহার করতে পারেন নুড শেড। সব মিলিয়ে আপনাকে খুবই সুন্দর দেখতে লাগবে।

Beauty

Manish Malhotra 9 in 1 Eyeshadow Palette - Soirée

INR 1,850 AT MyGlamm

Beauty

Manish Malhotra Glitter Mascara Topcoat

INR 950 AT MyGlamm

স্মোকি আইজ ইদানিং মেকআপ ট্রেন্ডে হিট। বিশেষত রাতের মেকআপে অনেকেই পছন্দ করছেন। তার জন্য দক্ষতার সঙ্গে আইশ্যাডো ব্যবহার করুন। চোখ মায়াবী লাগবে।

নকল আইল্যাশ লাগানোও এখন ট্রেন্ড। বাজারচলতি বেশ কিছু আইল্যাশ রয়েছে, যা লাগালে চোখের পাতা এতটাই বড় লাগে যা হয়তো আপনার মুখের সঙ্গে বেমানান। তাই আপনার মুখের সঙ্গে মানানসই আইল্যাশ লাগাবেন। যেটা আপনার মুখে মানাবে সেটাই বেছে নিন। ভাল দেখাবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!