গরমে ত্বকের সমস্যাকে সিক্সার মেরে তাড়ান এই ছয়টি সহজ বিউটি রুটিন মেনে

গরমে ত্বকের সমস্যাকে সিক্সার মেরে তাড়ান এই ছয়টি সহজ বিউটি রুটিন মেনে  in bengali

যেখানে শীতকালে ত্বকের ঔজ্বল্য এবং তরতাজাভাব চোখে পড়ে, সেখানে গরম কালে বেশীরভাগ সময়ই লোকেরা চটচটে এবং নিষ্প্রাণ ত্বক নিয়ে সমস্যায় ভোগে। যদি আপনিও উইন্টার স্কিন কেয়ার ফলো করে থাকেন তাহলে এখন সেটা বদলানোর সময় এসে গেছে। গরমকালে ত্বকের ঔজ্বল্য (top 6 tips for summer skin glow) বাড়ানোর জন্য এই ছয়টি সহজ বিউটি টিপস ফলো করুন

গরমেও ত্বক থাকবে উজ্জ্বল, যদি মেনে চলেন এই ছয়টি নিয়ম

Beauty

Glow Skincare Everyday Essentials Kit

INR 3,585 AT MyGlamm

নিয়মিত এক্সফোলিয়েশন: যদি আপনি ত্বক বলিরেখার সমস্যায় আক্রান্ত হয় তাহলে এই বিউটি টিপস বিশেষভাবে আপনার জন্য দেওয়া হচ্ছে। একটি পরিষ্কার কাপড়কে গরম জলে ভেজান এবং তার পরে সার্কুলেশন মোশনে ওপরের দিকে ঘোরাতে ঘোরাতে সেটা দিয়ে আপনার মুখে মাসাজ করুন। এরকম নিয়মিতভাবে করলে বলিরেখার সমস্যা (top 6 tips for summer skin glow) থেকে রক্ষা পাওয়া যেতে পারে।

স্টিম মাসাজ: মুখে মাসাজ করলে ব্লাড সার্কুলেশন বাড়ে আর গায়ের রঙেরও পার্থক্য লক্ষ্য করা যায়। যদি স্টীম মাসাজকে আরো বেশী কার্যকরী করে তুলতে চান তাহলে মাসাজ করার পরে অবশ্যই অয়েল ক্লিনজারের ব্যবহার করবেন। এতে হাইড্রেশন বাড়ে।

ফেশিয়াল এক্সারসাইজ: ছোটবেলায় আপনি এ,বি,সি,ডি তো অনেক পড়েছেন। এখন তার থেকে কিছু অক্ষর বের করে আপনাকে সেগুলো দিয়ে এক্সারসাইজ করতে হবে। হ্যাঁ তাই, এ,বি,সি,ডি আর ই-কে একটু স্ট্রেচ করে বলুন। এই প্রসেসকে তিন বার রিপিট করলে সার্কুলেশন বাড়ে আর অনেক লোকে মানেন যে এই এক্সারসাইজ করলে ত্বকের রং উজ্বল হয়।

সপ্তাহে একবার শিট মাস্ক: শীট ফেস মাস্ক দিয়ে ত্বককে ডিটক্স এবং এক্সোফোলিয়েট করা হয়। নিজের সুবিধা এবং প্রয়োজন অনুযায়ী আপনি ফাইবার মাস্ক, পাল্প মাস্ক, হাইড্রোজেল মাস্ক বা বায়ো সেলুলোজ মাস্কের মতো বিভিন্ন ফেস মাস্ক ব্যবহার করতে পারেন,সামার স্কিন কেয়ার রুটিন (top 6 tips for summer skin glow) হিসেবে। শীট মাস্কের ব্যবহার করলে ত্বক সমস্ত জরুরী নিউট্রিয়েন্টগুলো খুব সহজেই পায়।

প্রাইভেট পার্টসও ডিটক্স করতে হবে: গরম জল ভরা একটা বাসনে অ্যারোম্যাটিক হার্বস ঢালুন। সেটাকে একটি ওপেন সীটেড স্টুলের নীচে রাখুন। এখন আপনি ত্রিশ থেকে চল্লিশ মিনিট পর্যন্ত সেই স্টুলের ওপরে বিবস্ত্র হয়ে বসুন। এই ট্রিটমেন্ট থেকে ইউট্রাস তো পরিষ্কার হয়ই, সেই সঙ্গে হরমোনের স্তরেও ভারসাম্য আসতে পারে। হরমোনের স্তরে ভারসাম্য এলে তা স্পষ্ট  ত্বকের ওপরে দেখা যায়। এই ট্রিটমেন্ট ইনফার্টিলিটির সমস্যাগ্রস্ত যুবতীদের জন্যও খুব উপযোগী বলে মনে করা হয়।

নিয়মিত বার্লি চা পান: দুধ ছাড়া চা অনেকেই খান এবং তার অনেক উপকারিতা আছে। তবে মুখের ঔজ্বল্য বাড়ানোর জন্য বার্লি চা-কে নিজের লাইফস্টাইলে অন্তর্ভূক্ত করুন। রোজ এই চা খেলে কিছু দিনের মধ্যেই আপনার ত্বকের উজ্বলতা (top 6 tips for summer skin glow) বাড়বে আর আপনি স্বাদের বিষয়েও কোনো অভিযোগ করতে পারবেন না।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!