শুষ্ক ত্বকের জন্য কয়েকটি হলুদের ফেসপ্যাকের সন্ধান রইল আপনার জন্য!

শুষ্ক ত্বকের জন্য কয়েকটি হলুদের ফেসপ্যাকের সন্ধান রইল আপনার জন্য!

শুষ্ক ত্বকের জন্য় কিন্তু বেশ যত্নের প্রয়োজন। যাঁদের শুষ্ক ত্বক, তাঁরা সেই কথা হাড়ে হাড়ে টের পান। তাহলে এই শুষ্ক ত্বকের যত্ন কীভাবে নেবেন, সেই নিয়েও নিশ্চয়ই ভেবেছেন। ঘরে হলুদ আছে?এই প্রশ্ন করাও যা, না করাও তাই। কারণ, সবার রান্না ঘরে এই উপকরণটি অবশ্যই আছে। আর ত্বকের যত্নে হলুদের গুণাবলী নিশ্চয়ই আপনার জানা আছে। শুষ্ক ত্বকের যত্ন নেওয়ার জন্যও কিন্তু হলুদ খুবই কার্যকরী। তাহলে শুষ্ক ত্বকের যত্নে হলুদ (turmeric face packs) কীভাবে ব্যবহার করবেন, হলুদের ফেসপ্যাক বানিয়ে নেবেন নিজেই।

হলুদের ফেসপ্যাক খুবই ভাল

কেন শুষ্ক ত্বকে হলুদের ফেস প্যাক ব্যবহার করবেন

শতাব্দী ধরে পৃথিবীর সব প্রান্তের মানুষ হলুদ ব্যবহার করেছেন সুস্থ থাকার জন্য এবং ত্বক ভাল রাখার জন্য। হলুদে আছে অ্যান্টি-ইনফ্ল্যামেটরি এবং অ্যান্টি-অক্সিড্যান্ট উপাদান। একাধিক গবেষণায় দেখা গিয়েছে, ত্বকের বিভিন্ন সমস্যা ঠিক করে দিতে পারে হলুদ (turmeric face packs)। আর ত্বকের জন্য খুবই ভাল।

  • ত্বকের যে কোনও সমস্যা সমাধান করতে পারে।
  • অ্যান্টি-ইনফ্ল্যামেটরি উপাদান আপনার ত্বকের প্রদ্রাহ কমিয়ে ত্বককে শীতল করে তোলে।
  • দাগছোপও মলিন করে।

Beauty

Manish Malhotra Haldi Eye Gel

INR 745 AT MyGlamm

হলুদের ফেসপ্যাক

হলুদ এবং মধুর ফেসপ্যাক

আধ চামচ হলুদ নেবেন। তার সঙ্গে এক টেবিল চামচ দুধ এবং এক চা চামচ মধু মিশিয়ে নিন। প্রতিটি উপাদান ভাল করে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। সেটি মুখে ও গলায় ভাল করে মেখে নিন (turmeric face packs)। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলবেন সাধারণ জলে। সপ্তাহে ২-৩বার ব্যবহার করুন।

হলুদ ও দুধ

এক চা চামচ দুধ নিন। দুই ফোঁটা অলিভ অয়েল নেবেন এবং সামান্য় হলুদ গুঁড়ো নেবেন। আপনি এই অলিভ অয়েলের পরিবর্তে ব্যবহার করতে পারেন নারকেল তেলও। ভাল করে সব কটি উপাদান মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নেবেন। সেটি মুখে ও গলায় ভাল ভাবে লাগিয়ে নেবেন। দুধ এবং তেল আপনার ত্বকে আর্দ্রতা জোগায়। ১৫ মিনিট রাখবেন। জল দিয়ে ধুয়ে ফেলবেন। এরপর ময়শ্চারাইজার লাগিয়ে নিন। সপ্তাহে ২ বার ব্যবহার করবেন।

ত্বকের যত্নে হলুদ খুবই ভাল

ডিম ও হলুদ

ডিমের সাদা অংশ নিন। তার সঙ্গে অলিভ অয়েল বা আমন্ড অয়েল মিশিয়ে নিন। সামান্য পরিমাণে গোলাপ জল এবং লেবুর রস মেশাবেন। ও সামান্য পরিমাণে হলুদের গুঁড়ো মিশিয়ে নেবেন। ভাল করে প্রতিটি উপাদান মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। সেটি ত্বকে লাগিয়ে রাখুন। মুখে বাদ দিয়েও শরীরের অন্যান্য শুষ্ক অংশে লাগাতে পারেন (turmeric face packs)। ত্বকে কোথাও প্রদ্রাহ থাকলে সেটি নিরমায় করবে এই প্যাক। একদম শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করবেন। তারপর হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলবেন। তিন থেকে চার বার সপ্তাহে ব্যবহার করতে পারেন। এটি আপনার ত্বকের সমস্যাও সমাধান করে এবং একই সঙ্গে ত্বকের আর্দ্রতাও বজায় রাখে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!