উজ্জ্বল রঙা দেওয়াল, সুন্দর পেইন্টিং আপনার ঘরের চেহারাই পাল্টে দিতে পারে!

উজ্জ্বল রঙা দেওয়াল, সুন্দর পেইন্টিং আপনার ঘরের চেহারাই পাল্টে দিতে পারে!

ঘর তখনই সুন্দর দেখায়, যখন ঘরের দেওয়ালও সুন্দর হয়ে ওঠে। আপনিই মনে করুন না, ঘরের দেওয়াল যদি উজ্জ্বল রঙা না হয় তবে ঘরও যেন কেমন নিঝুম হয়ে থাকে। আবার ঘরের দেওয়াল যদি সুন্দর করে সাজানো থাকে (wall decoration ideas), তবে দেখতেও ভাল লাগে। আর আপনার মনও ভাল থাকে। আপনিই বলুন ঠিক কি না। তবে আর দেরি কীসের?

কীভাবে দেওয়াল সাজাবেন। দেওয়াল সাজানোর টিপস রইল আমাদের তরফে...

দেওয়ালে রঙ করিয়ে নেবেন

আপনি যখন দেওয়াল রঙ করিয়ে নিচ্ছেন, তখন খেয়াল রাখবেন রঙের বিষয়ে। চার দেওয়াল হলে দুইদিকের দেওয়ালে একই রঙের তুলনামূলক হালকা শেড করবেন আবার দুইদিকের দেওয়ালে তুলনামূলক গাঢ় শেড করবেন। দেখতে ভাল লাগবে। কিংবা একটি দেওয়ালে তুলনামূলক গাঢ় রঙ করে অন্য দেওয়ালগুলিতে একই রঙ করতে পারেন(wall decoration ideas)। ভাল লাগবে।

রঙ দিয়ে ডিজাইন করিয়ে নিতে পারেন

একদিকের দেওয়াল বিশেষ দেওয়াল করে নিন। সেইদিকের দেওয়ালে রঙ করানোর সময় কোনও একটি বিশেষ প্যাটার্নেও রঙ করাতে পারেন। দেখতে ভাল লাগবে।

ওয়াল পেইন্টিং করাতে পারেন

আপনি ঘরের দেওয়ালে বিশেষ কোনও ছবি আঁকাতে পারেন। ভাল দেখাবে। কোনও গাছ আঁকাতে পারেন কিংবা আপনার পছন্দমতো ছবিও আঁকিয়ে নিতে পারেন (wall decoration ideas)আপনি। ভাল দেখাবে।

ওয়াল স্টিকার লাগাতে পারেন

অনেকেই দেওয়ালে রং করাতে চান না। তাঁরা দেওয়ালে ওয়াল স্টিকার লাগিয়ে নিতে পারেন। বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইটে ওয়াল স্টিকার পাওয়া যায়। আপনার পছন্দমতো ওয়াল স্টিকার লাগিয়ে নেবেন।

পেইন্টিং দিয়ে সাজান

পেন্টিং দিয়ে সাজান

আপনার একটি দেওয়ালে শুধুই ছবি দিয়ে সাজিয়ে নিন। পছন্দের পেন্টিং ছোট ছোট করে বাঁধিয়ে দেওয়ালে টাঙাতে পারেন। কিংবা একটা বড় পেন্টিংও আপনি দেওয়ালে টাঙাতে পারেন। সেক্ষেত্রে অন্য রকম দেখতে লাগবে। কিন্তু সুন্দর লাগবে।

স্মৃতির দেওয়াল হোক একটি

অনেকেই দেওয়ালে নিজেদের বিভিন্ন মুহূর্তের ছবি সাজিয়ে রাখতে ভালবাসেন। আপনিও যদি ভালবাসেন, তবে এই প্ল্যান কাজে লাগাতে পারেন। ছোট ছোট ফ্রেমে নিজেদের একাধিক মুহূর্তের ছবি বাঁধাতে পারেন। সেগুলি দেওয়ালে সাজিয়ে রাখুন। এইক্ষেত্রে বেডরুমের থেকেও ড্রয়িংয়ের দেওয়াল বেশি ভাল লাগবে।

ওয়াল শেল্ফ করতে পারেন

Lifestyle

Checkers Five Tier Bookshelf in Walnut Colour by @home

INR 4,089 AT Pepperfry

বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইটে আপনি এই শেল্ফ পেয়ে যাবেন। আপনি ঘরের নির্দিষ্ট জায়গায় সেই শেল্ফ লাগানোর ব্য়বস্থা করে নিতে পারেন। এই ধরনের শেল্ফ আপনি বই দিয়ে সাজিয়ে রাখতে পারেন। কিংবা গাছ রাখতে পারেন। কিংবা অন্য কিছু দিয়েও সাজাতে পারেন (wall decoration ideas)। বেশ ভাল লাগবে।

ওয়াল ম্যাট

Lifestyle

Good hope Pulp Fiction Framed Poster (Artificial Wood, 10 x 13 inch, Multicolour)

INR 369 AT Good hope

নানা রকম ওয়াল ম্যাট কিনতে পাওয়া যায়। আপনি ওয়াল ম্যাট দিয়ে আপনার দেওয়াল সাজিয়ে নিন।

আয়না সাজিয়ে রাখতে পারেন, সঙ্গে থাকুক ফুল

বিভিন্ন রকম সুন্দর আয়না পাওয়া যায়। সেগুলি অ্যান্টিক হলে আরও ভাল দেখায়। আপনি আয়না সাজিয়ে রাখুন। ঝুলিয়ে দিন সুন্দর সুন্দর ফুল।

আর্ট গ্যালারি

নিজের আঁকা ছবি বা তোলা ছবি দিয়েও আপনি আপনার দেওয়াল সাজাতে পারেন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!