মুখের শেপ অনুযায়ী পরুন সানগ্লাস - আরাম আর ফ্যাশন দুই'ই হবে

মুখের গড়ন অনুযায়ী পরুন সানগ্লাস - আরাম আর ফ্যাশন দুই'ই হবে in bengali

শীত-বসন্তের মিঠে রোদের দিন শেষ। এ বার তো গরমের প্রখর রোদ শুরু হওয়ার পালা! এই পিচগলা রোদ্দুরের মধ্যে তো আর এসি ঘরে বসে থাকা যায় না। কাজের প্রয়োজনে বাইরে বেরোতেই হবে! তাই ব্যাগে ছাতা, সানস্ক্রিন, ওয়েট টিস্যু, অ্যালোভেরা জেল, জলের বোতল তো রাখবেনই। আরও একটা জিনিস যেটা রাখা মাস্ট, সেটা হল সানগ্লাস (wear sunglasses as per face shape)। সানগ্লাস যে কেবল চোখকে রক্ষা করে, তা নয়। আপনাকে আরও ফ্যাশনেবল করে তোলে। সানগ্লাসই বদলে দেবে আপনার লুকও। তাই সানগ্লাস কেনার সময় অনেক কিছু মাথায় রাখতে হয়। হালফ্যাশনে ক্যাটস আই, গগলস, বাটারফ্লাই সানগ্লাস বেশ ইন। সানগ্লাসের কাচ পোলারাইজড হলে চোখের আরামও হয় তাতে। কিন্তু কী ধরনের সানগ্লাস আপনার মুখে মানাবে, সেটা সবার আগে বুঝতে হবে।

১। গোল মুখ

ছবি - পেক্সেলস ডট কম

যাঁদের ফেস শেপ রাউন্ড, তাঁদের বড় কপাল, গাল ভরাট আর ‘জ’ লাইন গোল হয়। তাই এমন সানগ্লাস ট্রাই করতে হবে, যাতে মুখটা আরও গোল না দেখায়। সেই কারণে গোলাকার ফ্রেম এড়িয়ে চলুন। রাউন্ড ফেস শেপের ক্ষেত্রে ভাল লাগবে স্কোয়ার (wear sunglasses as per face shape) অথবা রেকট্যাঙ্গুলার সানগ্লাস। তাই এ ধরনের ফেস শেপ যে সব মহিলাদের, তাঁরা ট্রাই করতে পারেন ক্যাটস আই সানগ্লাস।

২। ডায়মন্ড শেপ

ছবি - পেক্সেলস ডট কম

এই ধরনের শেপের মুখে আই লাইন আর ‘জ’ লাইন সরুর দিকে আর চিক বোনস চওড়া ধরনের হয়। এই ধরনের মুখের ক্ষেত্রে অ্যাভিয়েটর সানগ্লাস বেস্ট। কারণ এই ধরনের সানগ্লাস (wear sunglasses as per face shape) আসলে চওড়া আই লাইনের একটা ইলিউশন তৈরি করে আপনার লুকটাকে ব্যালান্স করে।

৩। লম্বাটে মুখ

ছবি - পেক্সেলস ডট কম

এই ধরনের মুখের গড়নের ক্ষেত্রে মুখ হয় লম্বা আর সরু। যাঁদের মুখের গড়ন এ রকম, তাঁদের স্ট্রং ফেসিয়াল স্ট্রাকচার হয়। এই ধরনের মুখের গড়নের ক্ষেত্রে এমন সানগ্লাস ব্যবহার করতে হবে, যার ধারগুলো অ্যাঙ্গুলার। তা ছাড়া ওভারসাইজড সানগ্লাসও এই ধরনের মুখের গড়নে মানানসই। ব্যবহার করতে পারেন অ্যাভিয়েটর সানগ্লাস (wear sunglasses as per face shape) অথবা স্কোয়ার শেপের সানগ্লাসও।

৪। চৌকো মুখ

ছবি - পেক্সেলস ডট কম

যাঁদের মুখের গড়ন এই ধরনের, তাঁদের কপাল বেশ বড়, স্কোয়ার শেপের চিন আর ‘জ’ লাইন বেশ স্ট্রং হয়। এই ধরনের মুখের জন্য রাউন্ড অথবা ওভাল ফ্রেমস মানানসই। তাই ট্রাই করে দেখতে পারেন অ্যাভিয়েটর সানগ্লাসেস আর বাটারফ্লাই সানগ্লাসেস (wear sunglasses as per face shape)।

৫। ওভাল শেপ

ছবি - পেক্সেলস ডট কম

ওভাল ফেস ফেপ হচ্ছে একেবারে আইডিয়াল ফেস শেপ। যাঁদের ওভাল ফেস শেপ রয়েছে, তাঁদের চিন কপালের থেকে অল্প সরু। এই ফেস শেপ ভার্সেটাইল হওয়ায় সব রকম সানগ্লাস (wear sunglasses as per face shape) পরা যেতে পারে। তবে সব থেকে বেশি যেটা ভাল লাগবে, সেটা হল- ওয়েফেয়ারার সানগ্লাস। কারণ এর অ্যাঙ্গুলার শেপ কার্ভি ফেসের ক্ষেত্রে ভারসাম্য রক্ষা করে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!