সাদা সালোয়ার না কি হলুদ শাড়ি! দোলের দিন কী পরবেন?

সাদা সালোয়ার না কি হলুদ শাড়ি! দোলের দিন কী পরবেন?

রাঙিয়ে দিয়ে যাও যাও, যাও গো এবার যাওয়ার আগে! গানটা শুনেই মনে পড়ল নিশ্চয়ই বছরের সেই সবথেকে রঙিন দিনটার কথা? সেই কথা আপনি অস্বীকার করতে পারবেন না। তা দোল না হয় এসেই গেল, এবার ভেবে দেখুন তো ওইদিন কী পরবেন, কীভাবে সাজবেন তা কি ঠিক করেছেন? হলুদ না সাদা এইবার দোলে কোন রঙের পোশাক পরবেন আপনি? এখনও যদি ঠিক না করে থাকেন তবে আজ দোলের পোশাকের (holi festival) বেশ কিছু টিপস রইল আপনার জন্য। দেখুন তো আপনি কোন পোশাক পরতে (holi outfit ideas)পারবেন!

সাদা সালোয়ার-কামিজ

অভিনেত্রী মনামীর মতো সাধারণ সাদা সালোয়ার আপনি পরতে (holi outfit ideas)পারেন। তার সঙ্গে মানান সই গয়নাও অবশ্যই পরবেন। সঙ্গে সাদা রঙের ওড়না নিন। গলায় ফেলে রাখতে পারেন বা একদিকেও ফেলে রাখতে পারেন। দেখতে সুন্দর লাগবে। মনামীর মতোই সাদা সালোয়ারের সঙ্গে লাল লিপস্টিক পরুন কিংবা লিপস্টিকের ন্যুড শেডও পরতে পারেন। দোলের দিন (holi festival) খুবই সুন্দর লাগবে।

Beauty

Manish Malhotra Hi-Shine Lipstick - Barely Nude

INR 950 AT MyGlamm

Make Up

MyGlamm K.Play Flavoured Lipstick

INR 499 AT MyGlamm

হলুদ সুতির ঘাগরা-চোলি

সুতির ঘাগরা-চোলি পরতে পারনে মনামীর মতো। তার ব্লাউজের হাতে যেমন কুচি দেওয়া আছে, সেরকম কুচি দেওয়া ব্লাউজ আপনিও বানিয়ে নিতে পারেন। হলুদ সুতির ওড়না নিন (holi outfit ideas)। দেখতে সুন্দর লাগবে। এরকম পোশাক না থাকলে হলুদ লং স্কার্টও আপনি পরতে পারেন। আপনাকে দেখতে সুন্দর লাগবে।

সাদা লেহঙ্গা ও হলুদ ওড়না

আপনি যেমন সম্পূর্ণ হলুদ ঘাগরা ও চোলি পরতে পারেন, একইসঙ্গে আপনি সাদা রঙেরও পরতে পারেন। দুটোই দোলের দিন খুবই ভাল লাগবে। সাদা রঙের স্কার্ট হলে তার সঙ্গে হলুদ রঙের ওড়না নিন। সুতির ওড়নাও হতে পারে, কাচ বসানো গুজরাটি ওড়নাও ভাল লাগবে কিংবা মনামীর মতো ওড়নাও নিতে পারেন আপনি।

সাদা রঙের শাড়ি

দোলের দিন বাঙালি মেয়েরা যদি শাড়িই না পরে, তাহলে কি আর তার সাজ সম্পূর্ণ হয়? আপনি যদি শাড়িতে কম্ফোর্টেবল হন, তাহলে অবশ্যই শাড়ি বেছে নিন। সাদা শাড়ি বেছে নেবেন। তার সঙ্গে অন্য রঙের ব্লাউজ পরুন। একটু উজ্জ্বল রঙের ব্লাউজ পরলে বেশি ভাল লাগবে। দোলের দিন তো রঙের উৎসব। তাই না!

Fashion

Jet Set Eyes Kajal Eyeliner- Noir

INR 750 AT MyGlamm

হলুদ শাড়ি

যেমন আপনি সাদা শাড়ি বেছে নিতে পারেন, একইসঙ্গে পরতে পারেন হলুদ শাড়িও। এই তৃণা ঠিক যেমন শাড়ি পরেছেন, সেইরকম একটি শাড়ি বেছে নিন। হলুদ শাড়ির সঙ্গে অন্য রঙের ব্লাউজ পরতে পারেন (holi outfit ideas)। আবার হলুদের সঙ্গে রঙ মিলিয়ে হলুদ ব্লাউজও পরতে পারেন। খুবই ভাল মানাবে। তবে গয়নার দিকেও লক্ষ্য রাখতে হবে।

সাদা লেহেঙ্গা-সাদা দোপাট্টা

এর আগে আমরা সম্পূর্ণ হলুদ কিংবা হলুদ ও সাদার কম্বিনেশনে লেহঙ্গার উদাহরণ দিয়েছি। কিন্তু এরকম সম্পূর্ণ সাদার সাজও সাজতে পারেন আপনি। তার জন্য় আপনি বেছে নিন সাদা লেহেঙ্গা ও সাদা ব্লাউজ, তার সঙ্গেই রং মিলিয়ে সাদা ওড়না নিন। খুব ভাল দেখাবে। সাদা লং স্কার্টও ট্রাই করতে পারেন।

সাদা কুর্তা ও ইন্ডিগো দোপাট্টা বা স্কার্ফ

দোলের দিন যদি সবথেকে সাধারণ ও সহজ পোশাক পরতে চান, চোখ বন্ধ করেই তৃণার মতো এই পোশাক আপনি বেছে নিতে পারেন। সাদা রঙের কুর্তা পরুন, তার সঙ্গে ইন্ডিগো ওড়না নিন। খুব খুব ভাল মানাবে। দোলের একইরকম রঙ থেকে একটু আলাদাও হবে (holi outfit ideas)।

Beauty

Treat Love Care Oil Control Foundation - Restore

INR 995 AT MyGlamm

সাদা ও হলুদ

আপনি সাদা শাড়ি পরুন, তার সঙ্গে মনামীর মতো হলুদ ব্লাউজ বেছে নিন। এরকম ব্যাক ডিজাইনের ব্লাউজও নিতে পারেন। তার সঙ্গে কপালে পরুন লাল টিপ। সোয়েটের টিপের পরিবর্তে আপনি সিঁদুরের টিপও পরতে পারেন। অনেক সময় সেই টিপই বেশি ভাল লাগে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!