লং-ডিস্টেন্স রিলেশনশিপ নাকি টেকে না! বললেই হল?

লং-ডিস্টেন্স রিলেশনশিপ নাকি টেকে না! বললেই হল? in bengali

অনেকের মতেই  লং-ডিস্টেন্স রিলেশনশিপে সমস্যা অনেক বেশি। আর লং-ডিস্টেন্স রিলেশনশিপ (3 useful and effective long distance relationship tips) টেকানোও খুব একটা সহজ না, তাই ব্রেক-আপই হলো একমাত্র রাস্তা! না, একেবারেই না! এটা ঠিক যে লং-ডিস্টেন্স রিলেশনশিপে ভৌগোলিক দূরত্ব থাকে কিন্তু তার মানে তো এটা নয় যে দু'জন মানুষের মনের দূরত্বও বাড়বে! লং-ডিস্টেন্স রিলেশনশিপে থাকাটা সহজ নয় কিন্তু কয়েকটা ব্যাপার মাথায় রাখলে আর একটু প্ল্যানিং করে চললেই কিন্তু অনেক সমস্যার সমাধান করা যায়, এমনকি অনেক অবাঞ্ছিত সমস্যা তৈরীই হয় না। আজ এরকমই কয়েকটা টিপস শেয়ার করব এই প্রতিবেদনে।

প্রেমপত্র লিখুন

মনে আছে, আগেকার দিনে মা-ঠাকুমারা সবাইকে চিঠি লিখতেন? নীল রঙের ইনল্যান্ড লেটারে কিংবা ঘিয়ে রঙের পোস্টকার্ডে! কিন্তু যুগের সাথে সাথে এখন প্রযুক্তিগত কারণে সেসব কাগজ হারিয়ে গেছে, এসেছে শর্ট মেসেজ সার্ভিস। কিন্তু চিঠিতে যে ব্যাপারটা ছিল এখন বৈদ্যুতিন বার্তায় সেই ব্যাপারটা নেই। কাজেই যদি লং-ডিস্টেন্স রিলেশিপে (3 useful and effective long distance relationship tips) এক্স-ফ্যাক্টর আনতে চান আর উদ্দীপনা বজায় রাখতে চান, তাহলে একে অন্যেকে চিঠি লিখুন, কিংবা পোস্টকার্ড পাঠান। জন্মদিনে কিংবা অন্য কোনো অকেশনে ফুল বা চকলেট বা অন্য কিছু উপহারও পাঠাতে পারেন। তবে যদি চান, কোনো উপলক্ষ্য ছাড়াও গিফট পাঠাতে পারেন, আপনার সঙ্গীর ভালোই লাগবে ব্যাপারটা।

নেগেটিভিটি আসতে দেবেন না

লং-ডিস্টেন্স রিলেশনশিপ-এ থাকাকালীন সময়টাকে নেগেটিভ ভাবে না ভেবে, এর পসিটিভ দিক গুলো দেখুন।  আপনারা দু'জন আলাদা হয়ে যাচ্ছেন, কিংবা আগে যেরকম দেখা হতো এখন সেভাবে দেখা হয় না বা একসাথে অনেকদিন সময় কাটান না - এভাবে না ভেবে এই সময়টাকে একটা "লার্নিং জার্নি" (3 useful and effective long distance relationship tips) হিসেবে দেখুন। নিজেকে সময় দিন, নিজেকে আরও ভালভাবে খুঁজে দেখার চেষ্টা করুন।

আকাশকুসুম চিন্তা না করে প্র্যাক্টিক্যাল হন

আপনারা নিশ্চই কোনো একটা কারণের জন্য "লং-ডিসটেন্স রিলেশনশিপ'-এ রয়েছেন! সেটা চাকরি হতে পারে, পড়াশোনার জন্য হতে পারে আবার অন্য কোনো কারণও হতে পারে। কারণটা যাই হোক না কেন যখন যখন আপনি কোনও একটা সম্পর্কে জড়িয়ে থাকেন তখন আপনার মনে আপনার সঙ্গীর প্রতি কিছু প্রত্যাশা তৈরী হয়েই যায় এবং আপনার সঙ্গীরও আপনার থেকে কিছু প্রত্যাশা থাকে। কিন্তু ভৌগোলিক দূরত্বের জন্য অনেক সময় অনেক প্রত্যাশা আপনারা পূরণ করে উঠতে পারেন না। তখন তৈরী হয় কষ্ট সেখান থেকে ক্ষোভ এবং তারপরে ভুল-বোঝাবুঝি। এই সবগুলো নেগেটিভ ইমোশন কিন্তু একটা সম্পর্ককে শেষ করার জন্য যথেষ্ট। তাই এমন কিছু প্রত্যাশা তৈরী করবেন না (3 useful and effective long distance relationship tips) কিংবা তৈরী হতেও দেবেন না যাতে পরে গিয়ে তার খেসারত আপনাদের দুজনকে দিতে হয়।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!             

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!