কোমল ও সুন্দর ত্বক পেতে বিউটি রুটিনে অবশ্যই যোগ করুন বেবি অয়েল

কোমল ও সুন্দর ত্বক পেতে বিউটি রুটিনে অবশ্যই যোগ করুন বেবি অয়েল

শিশুর মতো নরম ও সুন্দর ত্বক যেন সবার স্বপ্ন। তা কে না চায় বলুন তো। কিন্তু শিশুর মতো নরম ত্বক পাওয়া কি আর অতই সহজ। তার জন্য় সামান্য পরিশ্রম তো করতেই হবে। আমরা অনেকেই আছি, যাঁদের বেবি অয়েলের গন্ধ খুবই ভাল লাগে। মাঝেমধ্যে ব্যবহার করতেও ইচ্ছে করে। তাঁদের বলছি, আপনারা বেবি অয়েল চাইলেই ব্য়বহার করতে পারেন। তা আপনার ত্বকের জন্য খুবই ভাল। অবাক হওয়ার কিছু নেই। এই কথাই সত্য়ি। বেবি অয়েলে আছে ভিটামিন এ,অ্যালোভেরা, মধু ,ভিটামিন ই ও মিনারেল। যা ত্বককে ভাল রাখে এবং ব়্যাডিকালজনিত ক্ষতির হাত থেকেও বাঁচায় (beauty benefits of baby oil)। তাই আপনার বিউটি রুটিনে বেবি অয়েল অবশ্যই যোগ করুন।

 

Beauty

Manish Malhotra Kesar Face Pack Gel

INR 945 AT MyGlamm

বেবি অয়েল মেকআপ রিমুভার

মেকআপ তোলার সময়েও ততটাই সময় দেওয়া উচিত, মেকআপ করার সময়ে আপনি যতটা সময় দেন। মেকআপ তোলার সময় তাড়াতাড়ি করলে এতে ত্বকেরই ক্ষতি হতে পারে। সঠিকভাবে মেকআপ তোলা উচিত। আপনি মেকআপ তোলার সময় বেবি অয়েল ব্য়বহার (beauty benefits of baby oil)করতে পারেন, এতে মেকআপ ভাল ভাবে উঠবে। ত্বকও আর্দ্র ও কোমল থাকবে।

 

নখের যত্ন

সাধারণ কিউটিকল কেয়ারের বদলে বেছে নেবেন বেবি অয়েল। তুলোয় করে নখের চারপাশে লাগিয়ে নিন। হালকা মাসাজ করুন। কিউটিকল সুস্থ থাকবে আর নখও সুন্দর থাকবে। নখের চারপাশে চামড়া উঠে রুক্ষ দেখাবে না। আর অনেক সময় চামড়া উঠে যন্ত্রণা হয়, সেটিও আপনি এড়িয়ে যেতে পারেন।

 

Beauty

Manish Malhotra Antimicrobial Facial Wipes

INR 349 AT MyGlamm

লিপ স্ক্রাব তৈরি করতে

ঠোঁট এক্সফোলিয়েট করা প্রয়োজন। দুই থেকে তিন ফোঁটা বেবি অয়েল নেবেন। তার সঙ্গে বড় দানা চিনি ও কয়েক ফোঁটা গোলাপ জল মিশিয়ে নেবেন। আপনার লিপ স্ক্রাব তৈরি। তা দিয়ে ঠোঁট ভাল করে স্ক্রাব করে নেবেন। এক্সফোলিয়েশন ভাল হবে। মৃত কোষ উঠে গিয়ে ঠোঁট থাকবে নরম ও গোলাপি।

 

 

ফাটা গোড়ালি

বেবি অয়েলের ভিটামিন ই ত্বকের সমস্ত ক্ষতিই সারিয়ে তোলে। তাই ফাটা গোড়ালির সমস্যাতেও বেবি অয়েল খুবই কার্যকরী। বেবি অয়েল পরিমাণ মতো একটি পাত্রে নেবেন। তারপর সেটি হালকা গরম করে নেবেন। তেল মাসাজ করার আগে পা পরিষ্কার করে পিউমিস স্টোন দিয়ে পায়ের মৃত ত্বক উঠিয়ে নিতে পারেন। পা শুকিয়ে নিন। তেল আঙুলে নিয়ে সারা পায়ে ভাল করে মাসাজ করে নিন। বেবি অয়েল মাখার পর পা এমনি রাখবেন। হাঁটাচলা করবেন না। কিছুক্ষণ ওরকম থাকার পরে আবার হাঁটাচলা করবেন।

ময়শ্চারাইজার হিসেবে

আপনার ত্বকের ধরন কী? রুক্ষ ও সংবেদনশীল ত্বকে ময়শ্চারাইজার (beauty benefits of baby oil)হিসেবে বেছে নিতে পারেন বেবি অয়েল। মুখ ধুয়ে বেবি অয়েল লাগিয়ে নিন। ভাল করে মাসাজ করে নেবেন। বেবি অয়েলের গুণে আপনার ত্বক থাকবে সুন্দর ও কোমল। বাড়তি জেল্লাও পাবেন আপনি।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!