গরমে আন্ডার আর্মসের এই সমস্যায় কি আপনিও ভুক্তভোগী? সমাধানের হদিশ দিলাম আমরা

গরমে আন্ডার আর্মসের এই সমস্যায় কি আপনিও ভুক্তভোগী? সমাধানের হদিশ দিলাম আমরা

গরমে ত্বকের খুবই ক্ষতি হতে পারে, এই কথা সত্যি। একইসঙ্গে সমস্যা তৈরি হয় আন্ডার আর্মসেও। ঘামের গন্ধ, চুলকানির মতো সমস্যা দেখা দেয়। এবং তাপমাত্রার কারণেও ত্বকে সংক্রমণ হতে থাকে। লাল হয়ে যায়, কিংবা চুলকানি হতে থাকে। তাই গরমে স্লিভলেস পোশাক পরার সময়ে অনেকেই অস্বস্তিতে ভোগেন। আন্ডার আর্মসের ঘামের গন্ধ, লালচে ভাব এই সব তার অন্যতম কারণ। আজ কয়েকটি সাধারণ আন্ডার আর্মসের সমস্যা নিয়ে আলোচনা করব। এই গরমে আপনি কোন সমস্যায় ভুক্তভোগী! কীভাবেই বা এইসব সমস্য়া থেকে মুক্তি পাবেন।

গরমে আন্ডার আর্মসের সমস্যা (underarm problems and solutions)

  • আন্ডার আর্মসে কালচে দাগ
  • শুষ্ক আন্ডার আর্মস
  • ঘামের গন্ধ
  • আন্ডার আর্মসে অস্বস্তি

Beauty

Manish Malhotra Methi Face Scrub Gel

INR 945 AT MyGlamm

আন্ডার আর্মসে কালচে দাগ

ইনগ্রোন হেয়ার, শেভিং করার সময় ঠিকঠাক ভাবে না করা এবং বার বার ঘষা লাগার কারণে আন্ডার আর্মসে কালচে ভাব তৈরি হয়। গরমে সেই সমস্যা আরও বাড়ে। খুব ঘাম হয় (underarm problems and solutions)। অ্যালকোহল যুক্ত ডিওডোরেন্ট ব্যবহার করা হয় এবং নিজে থেকে ঠিক করে ত্বকের যত্ন নেওয়া হয় না। এইসব কারণেই আন্ডার আর্মসে কালচে ভাব আরও বাড়তে থাকে।

তাই নিয়মিত আন্ডার আর্মস ঠিকভাবে পরিষ্কার করা আপনার দায়িত্ব। এক্সফোলিয়েশন ও ওয়্যাক্সিংয়ের সময় সতর্ক থাকতে হবে। অ্যালকোহল মুক্ত ডিওডোরেন্ট ব্যবহার করতে হবে আপনাকে। তাহলেই এই সমস্যার সমাধান সম্ভব।

Beauty

WIPEOUT Germ Killing Body Wash

INR 199 AT MyGlamm

শুষ্ক আন্ডার আর্মস

এক্সফোলিয়েশন না করার কারণে, টাইট সিন্থেটিক পোশাকের জন্য এবং শেভিং করার সময় সতর্ক না থাকার জন্য আন্ডার আর্মসের ত্বক রুক্ষ হয়ে উঠতে পারে। তাই খুব মাইল্ড স্ক্রাব বেছে নিন। আপনার আন্ডার আর্মস সপ্তাহে দুইবার অন্তত এক্সফোলিয়েট করুন। রেজর বা ব্লেডের বদলে ওয়্যাক্স করে নিন। যে ডিওডোরেন্ট আপনার আন্ডার আর্মসের ত্বককে ময়শ্চরাইজ করবে সেটি বেছে নিন। তাহলে আপনার আন্ডার আর্মসও পুষ্টি পাবে এবং কোমল থাকবে(underarm problems and solutions)।

Skin Care

Rexona Underarm Roll On

INR 67 AT Rexona

ঘামের গন্ধ

গরমে এটি খুবই বড় সমস্যা। বিশেষ করে কলকাতায় গরমে বাতাসে আর্দ্রতার পরিমাণ খুবই বেড়ে যায়, তাই ঘাম হতে থাকে। আন্ডার আর্মস চাপা থাকার কারণে সেখানে আরও বেশি ঘাম হয়। ঘাম জমে সেখান থেকে খারাপ গন্ধ বেরোতে পারে। কারণ, ব্যাকটেরিয়া তৈরি হয়। ঘামের সময় সামান্য গন্ধ খুবই স্বাভাবিক কিন্তু ঘাম জমতে শুরু করলেই সমস্যা তৈরি হয়। তাই জন্য ব্যক্তিগত হাইজিন নিজেকেই মেনে চলতে হবে। পাতলা সুতির পোশাক পরতে হবে। কোনওভাবেই টাইট পোশাক পরা যাবে না এই গরমে। ভাল ডিওডোরেন্ট ব্যবহার করতে হবে, যা দীর্ঘসময় সুগন্ধ বজায় রাখবে।

Beauty

WIPEOUT Germ Killing Body Spray

INR 149 AT MyGlamm

আন্ডার আর্মসের অস্বস্তি

সঠিক ভাবে শেভিং না করার কারণে, বেশি পরিমাণে ঘাম হওয়ার কারণে ও অত্যন্ত গরমের জন্য আন্ডার আর্মসে অস্বস্তি হতে শুরু করে। যদি সেই সময়ই আপনি সতর্ক না হন তবে এই সমস্যা আরও বাড়তে পারে। যেমন বিভিন্ন স্কিন ব়্যাশ হতে পারে। চুলকানি ও লাল ভাব দেখা দিতে পারে। তাই মাইল্ড বডি ওয়াশের সাহায্যে আন্ডার আর্মস আপনাকে পরিষ্কার রাখতে হবে। সুতির পোশাক পরতে হবে। ডিওডোরেন্ট বেছে নেওয়ার সময় সতর্ক থাকতে হবে। অ্যালকোহল মুক্ত প্রোডাক্ট ব্যবহার করতে হবে যাতে আপনার ত্বকের সমস্যা আরও না বাড়ে।

মূল ছবি সৌজন্য -ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!