অনুষ্ঠান বাড়ি থেকে বিশেষ দিন, এই কয়েকটি সাদা শাড়ি দিয়েই হবে বাজিমাত!

অনুষ্ঠান বাড়ি থেকে বিশেষ দিন, এই কয়েকটি সাদা শাড়ি দিয়েই হবে বাজিমাত!

আমার মতো অনেকেই আছেন, যাঁরা সাদা শাড়ি পরতে বেশ ভালবাসেন। কোনও অনুষ্ঠান বাড়িতে বা কোথাও ঘুরতে গেলে অন্যান্য শাড়ির বদলে সাদা রঙের শাড়ি বেছে নেন। তাঁদের আলমারি খুললে বেশিরভাগই সাদা শাড়ি চোখে পড়ে। এই গরমে কিন্তু সাদা শাড়ি খুবই উপযোগী। তবে সাদা শাড়ি নিয়ে অনেকেই মন্তব্য করেন ঠিকই। বারবার বলেন, আবার সাদা শাড়ি পরতে হল! যেন সাদাটা কোনও রংই নয়। আসলে সাদা শাড়ি যে কোনও অনুষ্ঠানে পরা যায়, কোনো বিশেষ দিন থেকে বিয়ের নিমন্ত্রণ, সর্বত্রই সাদা পরে যেতে পারেন আপনি। বিশেষ করে এই গরমের দিনে সাদা শাড়ি (white sarees) ছাড়া আর কী পরবেন বলুন তো!

Beauty

Jet Set Eyes Kajal Eyeliner - Noir

INR 750 AT MyGlamm

সাদা ঢাকাই জামদানি

জামদানি শাড়ি পরলে আমাদের লুকই পাল্টে যায়। তাই যাঁরা সাদা শাড়ি (white sarees) পরতে ভালবাসেন, তাঁদের সবার কালেকশনে একটি করে জামদানি শাড়ি থাকতেই হবে। যে কোনও অনুষ্ঠান বাড়িতে আপনি এই সাদা ঢাকাই জামদানি পরতে পারেন। তার সঙ্গে আপনি লাল ব্লাউজ পরতে পারেন, আবার নানা রঙের মিশ্র ব্লাউজও পরতে পারেন। সঙ্গে খোঁপা করুন। আই মেকআপে গুরুত্ব দিন। আপনাকে দারুণ দেখাবে। খোঁপায় সাদা ফুল লাগাতে ভুলবেন না।

কেরল কটন

কেরল কটন বলতেই চোখের সামনে প্রথমেই সাদা শাড়ি সোনালি পাড়ের সেই শাড়িটার কথা মনে পড়ে। যাঁরা সাদা পরতে ভালবাসেন, তাঁদের প্রায় সবার কালেকশনেই এই শাড়ি আছে। আপনারও আছে নিশ্চয়ই। কোনও বিশেষ দিনে কিংবা কোনও অনুষ্ঠান বাড়িতে আপনি এই কেরল কটন পরতে পারেন। শুধুমাত্র ব্লাউজ পাল্টেই আপনার লুক পাল্টে ফেলতে পারেন। বিশেষ দিনে পরার সময় আপনি কলমকারি প্রিন্টেড ব্লাউজ দিয়ে পরতে পারেন। অনুষ্ঠান বাড়িতে কন্ট্রাস্টের রঙনি ব্রোকেড বা চান্দেরি ব্লাউজ দিয়ে পরতে পারেন আপনি। সঙ্গে সোনালি গয়না পরুন, খুবই ভাল লাগবে।

সাদা লিনেন

এই গরমে পরার জন্য লিনেন শাড়ির (white sarees) থেকে আদর্শ আর কী হয়? আপনিও অবশ্যই পরুন। আপনার কালেকশনে একটি সাদা লিনেন যেন অবশ্যই থাকে। আপনার পছন্দমতো রঙিন ব্লাউজ দিয়ে পরুন। গ্লাস হাতা কিংবা ফুল স্লিভ ব্লাউজ দিয়ে আপনি এই শাড়ি পরতে পারেন। খুব ভাল মানাবে।

সাদা বেগমপুরি

বেগমপুরি শাড়ি খুবই সুন্দর। আর তা যদি সাদা রঙের হয়, তাহলে তো আর কোনও কথাই নেই। সাদা বেগমপুরির সঙ্গে পাড়ের রঙের সঙ্গে রং মিলিয়ে একটু স্টাইলিশ সুতির ব্লাউজ পরুন। আলগা করে একটা হাতখোঁপা করতে পারেন। আই মেকআপে অবশ্যই গুরুত্ব দেবেন। সঙ্গে টিপ পরুন।

সাদা খাদির শাড়ি

সাদা খাদির শাড়ি নানা রকম কম্বিনেশনে পাওয়া যায়। বিশেষ করে গরমকালে খাদি পরেও যেমন আরাম। অনুষ্ঠান বাড়ির ভিড়ে আলাদা করে আপনাকেই নজরে পড়বে। সাদার উপর রঙিন সুতো দিয়ে ডুরে ডিজাইনের খাদি শাড়িও বাজারে পাওয়া যায়। বোটনেক ব্লাউজ দিয়ে পরতে পারেন। একটু উজ্জ্বল রঙের ব্লাউজ পরবেন।

সাদা বেনারসি

সাদা শাড়ি পরতে যদি আপনিও ভালবাসেন, তবে আপনার কালেকশনে যেন এই শাড়িটি অবশ্যই থাকে। বিয়ের বাড়ি যাওয়ার হলে বেছে নিন সাদা বেনারসি। গোল্ডেন ব্রোকেডের ব্লাউজ পরুন। কন্ট্রাস্টে অন্য রঙের ব্লাউজও আপনি পরতে পারেন। আপনাকে দারুণ দেখাবে।

মূল ছবি- ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!