করোনাকালে বাইরে যেতে পারছেন না তো কি হয়েছে, বাড়িতেই সৌন্দর্য রক্ষা করুন

করোনাকালে বাইরে যেতে পারছেন না তো কি হয়েছে, বাড়িতেই সৌন্দর্য রক্ষা করুন in bengali

আমরা মুখে যতই বলি না কেন, অন্তরের সৌন্দর্যই আসল, কিন্তু সত্যি বলতে কী, অন্তরের ও বাইরের – দু’রকম সৌন্দর্যই বড্ড প্রয়োজনীয়। আপনি যতই সুন্দর করে সাজুন না কেন, প্লাক না করা শিনচ্যানের মতো ভুরু (eyebrow plucking tutorial at home) বা ঠোঁটের উপরে ছোট্ট ছোট্ট লোমের রেখা; হাতে-পায়ে অবাঞ্ছিত লোম বা ম্যানিকিওর পেডিকিওর না করা খসখসে হাত-পা – আপনার নিজেরই একটুও পছন্দ হবে না! তার উপরে এখন অফিসের কাজের সঙ্গে বাড়ির কাজও সামলে ত্বকের যা অবস্থা হচ্ছে, তা থেকে রক্ষা পেতে গেলে আপনাকেই এবারে মাঠে নামতে হবে। সাহায্য করার জন্য আমরা আছি!

Beauty

GLOW Iridescent Brightening Eye Cream

INR 1,195 AT MyGlamm

বাড়ি বসে ভ্রু আর আপার লিপ কিভাবে প্লাক করবেন

ছবি - পেক্সেলস ডট কম

পার্লারে না গিয়ে কারও সাহায্য ছাড়াই আপার লিপ করে নেওয়াটা তাও সহজ, কারণ কোনওরকম শেপের ব্যাপার থাকে না। কিন্তু আইব্রো কীভাবে প্লাক (eyebrow plucking tutorial at home) করবেন? চিন্তা নেই, আমরা বলে দিচ্ছি।

বাড়িতে ভ্রু প্লাক করার জন্য যা যা প্রয়োজন

  • বোরোপ্লাস বা ঘন কোনও ক্রিম
  • আইব্রো ব্রাশ
  • টুইজার
  • আয়না

কীভাবে করবেন

প্রথমেই নিজের ভ্রু-র শেপ ঠিক করে নিন। এবারে ছোট ছোট যে লোমগুলো বাদ দিতে চান সেখানে পুরু করে ক্রিম লাগিয়ে মিনিট পাঁচেক রেখে দিন। এবারে আয়না দেখে ধীরে ধীরে টুইজারের সাহায্যে অতিরিক্ত লোম তুলে ফেলুন। কাজটি বেশ সময়সাপেক্ষ এবং ধৈর্যের। কাজেই সাবধানে করবেন।

এভাবে যদি ভ্রু প্লাক (eyebrow plucking tutorial at home) না করতে পারেন বা সাহসে না কুলোয়, সেক্ষেত্রে অবশ্য যে কোনও ভাল কোম্পানির হোম শেভিং কিট ব্যবহার করতে পারেন।

Beauty

Manish Malhotra Rose Lip Moisturising Gel

INR 745 AT MyGlamm

বাড়িতে আপার লিপ করার জন্য যা যা প্রয়োজন

  • একটি ডিমের সাদা অংশ
  • এক টেবিল চামচ কর্ণ ফ্লাওয়ার
  • সামান্য চিনি

কীভাবে করবেন

খুব ভাল করে ডিমের সাদা অংশটি ফেটিয়ে নিন। এবারে তার সঙ্গে কর্ণ ফ্লাওয়ার ও চিনি মিশিয়ে ভাল করে একটি পেস্ট তৈরি করুন। ঠোঁটের উপরে যেখানে অবাঞ্ছিত লোম (eyebrow plucking tutorial at home) রয়েছে সেখানে এই পেস্টটি পুরু করে লাগিয়ে নিন। আধ ঘন্টা চুপচাপ বসে থাকুন যতক্ষণ না পর্যন্ত এই পেস্টটি শুকিয়ে যাচ্ছে। পেস্টটি শুকিয়ে গেলে আলতো করে টেনে তুলে দিন। যদি ব্যথা পেতে না চান সেক্ষেত্রে অবশ্য সামান্য জলে একটি আঙুল ভিজিয়ে নিয়ে আপার লিপের লোমের গ্রোথের উল্টো দিকে ঘষে লোম তুলতে পারেন। পরে ঠান্ডা জলে ভাল করে মুখ ধুয়ে ফেলুন।

বাড়িতেই কীভাবে হাত-পায়ের অবাঞ্ছিত লোম দূর করবেন

ছবি - পেক্সেলস ডট কম

আমরা মোটামুটি সবাই পার্লারে গিয়ে ওয়াক্সিং করানোয় বিশ্বাসী। কিন্তু এই মুহূর্তে আপনি পার্লারে যেতে ভয় পাচ্ছেন। অনেকেই আছেন যারা একা ওয়াক্সিং করতে পারেন না। আর তা খুবই স্বাভাবিক! কিন্তু তাই বলে কি হাতে-পায়ে অবাঞ্ছিত লোম (eyebrow plucking tutorial at home) নিয়ে বসে থাকবেন? মোটেই না, আমরা বলে দিচ্ছি ঠিক কীভাবে আপনি এই অবাঞ্ছিত লোম দূর করতে পারেন।

যা যা প্রয়োজন

  • একটি ভাল লেডিজ রেজার
  • সাবান বা বডি ওয়াশ
  • জল

কীভাবে করবেন

স্নানের আগে এই কাজটি আপনি করতে পারেন। ভাল করে শরীর ভিজিয়ে নিন এবং গায়ে সাবান বা বডি ওয়াশ লাগিয়ে ফেনা তৈরি করে নিন। এবারে রেজারটি কিছুক্ষন ডেটল মেশানো জলে চুবিয়ে রেখে তারপরে শেভ করে নিন। খুব সহজ একটি পদ্ধতিতে আপনার শরীরের অবাঞ্ছিত লোম দূর (eyebrow plucking tutorial at home) হবে।

তবে শেভ করার আগে ও পরে কয়েকটি বিষয় একটু মাথায় রাখবেন –

  • সম্ভব হলে শেভ করার আগে একবার স্ক্রাব করে নিন। এতে যদি আপনার শরীরে কোথাও ইন-গ্রোন হেয়ার থেকে থাকে তাহলে তা গোড়া থেকে আলগা হয়ে যাবে এবং শেভ করতে সুবিধে হবে।
  • শেভ করা হয়ে গেলে ভাল করে স্নান করে নিন এবং তারপরে গা মুছে নিজের ত্বকের ধরন অনুযায়ী ময়শ্চারাইজার লাগিয়ে নিন। এতে ত্বক রুক্ষ হবে না।
  • আন্ডার আর্মে শেভ (eyebrow plucking tutorial at home) করলে সেদিন আর কোনও ডিওডোরেন্ট বা পারফিউম লাগাবেন না। জ্বালা করতে পারে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!