কনসিলার ব্য়বহার করার সময় সতর্ক হন, পার্ফেকশন পান এই টিপসের সাহায্যে

কনসিলার ব্য়বহার করার সময় সতর্ক হন, পার্ফেকশন পান এই টিপসের সাহায্যে

মেকআপের কম বেশি কয়েকটি জিনিস আমরা সবাই জানি। হাইলাইটার ব্যবহার কিংবা ফাউন্ডেশন বা কনসিলারের ব্যবহার। আমরা সবাই মেকআপে প্রশিক্ষণ না নিলেও মোটামুটি সাজতে পারি। তাই মুখের দাগছোপ ঢাকতে বা আন ইভেন স্কিন টোন ঠিক করতে যে কনসিলারের প্রয়োজন হয়, সেই কথা জানি। কিন্তু কনসিলারের সঠিক ব্যবহার সবাই করতে পারি কি? মানে ডার্ক সার্কল ঢাকতে যে কনসিলার ব্যবহার করেন আবার ক্ষতের দাগ ঢাকতেও কি একই রকম ভাবে কনসিলার ব্যবহার করেন আপনি। এই ছোট ভুলগুলো কম বেশি আমরা সবাই করে থাকি। তাই কনসিলার কীভাবে ব্যবহার করবেন (how to apply concealer), সেই নিয়েই কিছু টিপস রইল আপনার জন্য।

ক্ষত ঢাকতে কনসিলার

সবরকম ক্ষতের দাগ কিন্তু একরকম হয় না। তাই সবরকম ক্ষতেও একইরকম ভাবে কনসিলার লাগালে হবে না। এমন কোনও ক্ষত যা অত্যন্ত স্পষ্ট কিংবা উঁচু হয়ে আছে, সেখানে ক্রিমি হালকা কনসিলার লাগিয়ে নেবেন। আবার যে ক্ষত শুকিয়ে এসেছে সেখানে লাগাবেন ঘন ও ম্যাট ফিনিশিং কনসিলার। তবে কনসিলার লাগানোর আগে সেটিং পাউডার অবশ্যই লাগিয়ে নেবেন। কনসিলার ব্যবহার (how to apply concealer)নিয়ে ধারণা স্পষ্ট হচ্ছে তো?

Beauty

Twin Faced Concealer Sticks - Toffee Dusky

INR 795 AT MyGlamm

অ্যাকনের দাগ ও অ্যাকনে

মুখে অ্যাকনের সমস্যা নিয়ে অনেকেই ভুক্তভোগী। সবথেকে অপছন্দের বিষয় হল এটি। অ্যাকনে ঢাকতে কনসিলার ব্যবহার করতেই পারেন। যেখানে অ্যাকনে আছে, সেখানে আগে প্রাইমার লাগিয়ে নেবেন। প্রাইমার চট করে স্কিন টোনের সঙ্গে মিশে যাবে। তারপর কনসিলার লাগিয়ে (how to apply concealer)ব্রাশ দিয়ে মিশিয়ে নিন। অল্প ফাউন্ডেশন নিয়ে অ্যাকনের চারদিকে কয়েক ফোঁটা লাগিয়ে আঙুলের সাহায্যে মিশিয়ে দেবেন।

MyGlamm: Concealer Makeup Brush - Total Makeover Concealer Brush

INR 850 AT MyGlamm

নাকের চারপাশে তৈলাক্ত অংশ ও অন্যান্য দাগ

সবারই নাকের চারপাশ তৈলাক্ত হয়ে থাকে। তাই সেখানে কনসিলার ব্যবহার করার আগে সেটিং পাউডার বা কম্প্যাক্ট লাগিয়ে নিতে হবে। তারপর কনসিলার নিয়ে নাকের ধার ধরে কয়েক ফোঁটা লাগিয়ে ভাল করে মিশিয়ে দেবেন। যে সেটিং পাউডার লাগাবেন, সেটি যেন আপনার ত্বকের তেল শুষে নেয়। তারপর কনিসালর লাগান। সঠিক ভাবে মেকআপ করলে আপনাকে দেখতে সুন্দর লাগবে।

Beauty

Tinted Perfection Face Primer

INR 1,095 AT MyGlamm

ডার্ক সার্কল

চোখের নীচে বা চারপাশে কালো দাগ ঢাকতে চাইলে প্রথমেই আন্ডার আই কনসিলার লাগাবেন না। কারণ, প্রথমে আপনার প্রয়োজন একটি বেস। তাই প্রথমে প্রাইমার ও ফাউন্ডেশন দিয়ে বেস তৈরি করে নিন। তারপর চোখের নীচে ফোঁটা ফোঁটা কনসিলার লাগিয়ে নেবেন। এরপর আঙুলেই ভাল করে মিশিয়ে দিন। এরপর হাতে একটু কনসিলার নিয়ে থুপে চোখের নীচে লাগিয়ে নেবেন। ব্রাশ কিংবা বিউটি ব্লেন্ডার দিয়ে ব্লেন্ড করে নিতে পারেন।

Beauty

Powder Brush

INR 1,295 AT MyGlamm

এরপর থেকে কনসিলার ব্যবহারের সময় এই বিষয়গুলি অবশ্যই খেয়াল রাখবেন। এতে আপনার মেকআপ হবে আরও সুন্দর। আপনাকে দেখতেও সুন্দর লাগবে ও একটি নিখুঁত লুক পাবেন আপনিও।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!