জেনে নিন বাড়িতে কীভাবে ফেস ক্লিন আপ করবেন

জেনে নিন বাড়িতে কীভাবে ফেস ক্লিন আপ করবেন

পার্লরে গিয়ে ফেস ক্লিন আপ করার জন্য কতগুলো টাকা বারবার খরচ করতে হয়। কিন্তু কী আর করা যাবে, কোনও উপায় নেই। যখনই থ্রেডিং করাতে যাই মনে হয় মুখের ত্বকে ধুলো, ময়লা ও দূষণেরকারণে যেন বছরের ময়লা জমে আছে। ফলে মুখের ত্বকে জেল্লা হারিয়ে যাচ্ছে। প্রাকৃতিক জেল্লা ফিরিয়ে আনার জন্যই মূলত ক্লিন আপ করার প্রয়োজন হয়। কিন্তু বার বার পার্লরে না গিয়ে বাড়িতে ফেস ক্লিন আপ (face clean up at home) করা সম্ভব। সে কি আপনি জানেন। তাহলে বাড়িতে কীভাবে ফেস ক্লিন আপ করবেন, আজ বরং সেই টিপস দিই আপনাকে।

Beauty

WIPEOUT GERM KILLING FACE WASH

INR 119 AT MyGlamm

ফেস ওয়াশ

সবার আগে এই ফেস ক্লিন আপ শুরু করার আগে হাত ভাল করে ধুয়ে নেওয়া প্রয়োজন। এরপর ফেস ওয়াশ ব্যবহার করুন। মুখে ভাল করে ফেস ওয়াশ (face clean up at home) লাগিয়ে নিয়ে মুখ ভাল করে ধুয়ে ফেলবেন। স্বাভাবিক জল কিংবা হালকা গরম জল ব্যবহার করে মুখ ধুয়ে ফেলতে পারেন। এরপর একটি তোয়ালে নিয়ে মুখের উপর চেপে চেপে মুখের জল শুকিয়ে নিন।

স্ক্রাব

মুখের ভেজা ভাব থাকার সময়েই আপনার স্ক্রাবিং করা প্রয়োজন। আপনার স্ক্রাবার নিয়ে নিন, পরিমাণ মতো আঙুলের ডগায় নিয়ে মুখের প্রতিটি অংশে ভাল করে লাগিয়ে নিন। তারপর হাতের সাহায্যে সারা মুখে ভাল করে ঘষে ঘষে মাসাজ করে নেবেন। এতে আপনার ত্বকে এক্সফোলিয়েশন হবে। এক্সফোলিয়েট করার ফলে (face clean up at home) ত্বকের মরা কোষ উঠে আসে। ত্বক প্রাকৃতিক জেল্লা ফিরে পায়। ত্বকে সঠিক মাত্রায় অক্সিজেনও পৌঁছায়।

Beauty

Manish Malhotra Methi Face Scrub Gel

INR 945 AT MyGlamm

স্টিম

এক্সফোলিয়েশন করার পর মুখ ভাল করে ধুয়ে নেবেন। এরপর আপনার প্রয়োজন স্টিম নেওয়া। এতে আপনার ত্বকের রোমকূপ খুলে যাবে ও ত্বকে পর্যাপ্ত অক্সিজেন পৌঁছাবে। একটা বাটিতে গরম জল করে নিতে পারেন, সেটা থেকেই কয়েক মিনিট ত্বকে স্টিম নিতে পারেন। এতে আপনার মুখের ত্বকে রক্ত সঞ্চালন বাড়বে। ত্বক অক্সিজেন পাবে। ত্বক ভাল থাকবে।

ফেস মাস্ক

আপনার মুকে স্টিম নেওয়ার পর মুখ একটি তোয়ালে দিয়ে চেপে চেপে মুছে নেবেন। এবার আপনার মুখের প্রয়োজন ফেস মাস্ক। আপনার ত্বকের ধরন অনুযায়ী বেছে নিন ফেস মাস্ক। সেটি মুখে লাগিয়ে রাখুন। তারপর ঠান্ডা জলে ঝাপটা দিয়ে মুখ ধুয়ে ফেলবেন। এতে রোমছিদ্র সংকুচিত হবে। তোয়ালে দিয়ে চেপে চেপে মুখ মুছে ফেলবেন।

Beauty

K.Play Lychee Hydrating Sheet Mask

INR 145 AT MyGlamm

Beauty

GLOW Iridescent Brightening Moisturising Cream

INR 1,595 AT MyGlamm

শেষে প্রয়োজন ময়শ্চারাইজিং

এরপর মুখে টোনার লাগিয়ে নিন। এরপর ভিটামিন সি যুক্ত ফেস সিরাম লাগিয়ে নিন। শেষে আপনার ত্বকের ধরন অনুযায়ী প্রয়োজনীয় ময়শ্চারাইজার লাগিয়ে নেবেন মুখে। আপনার মুখ পরিষ্কার থাকবে, মুখে আর্দ্রতা বজায় থাকবে এবং মুখ ফিরে পাবে প্রাকৃতিক জেল্লা।

তাহলে বাড়িতে ফেস ক্লিন আপ কীভাবে করবেন, সেই নিয়ে সমস্ত টিপস রইল আপনার জন্য। তাহলে আর কোনও দেরি নয়, এই উইকেন্ডে পার্লরে নয় বরং বাড়ি বসেই খুব সহজে ফেস ক্লিন আপ (face clean up at home) করে ফেলুন। 

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!