আন্ডার আর্মসের কালচে দাগ দূর করুন এই কয়েকটি ঘরোয়া উপায়ে

আন্ডার আর্মসের কালচে দাগ দূর করুন এই কয়েকটি ঘরোয়া উপায়ে

স্লিভলেস পোশাক পরতেই মনের মধ্যে কেমন চিন্তা হয়। পরব কি পরব না, সেই নিয়ে ভাবনা চলতে থাকে। না ওয়্যাক্স তো করানোই হয়, কিন্তু তাতেই কি আর কাজ শেষ হয়ে যায়? আন্ডার আর্মসে যে কালচে দাগ (lighten underarms at home)রয়েই যায়, সেক্ষেত্রে কী করা যায়? তাই নানারকম বিউটি প্রোডাক্ট ব্যবহার করলেই যে আপনি আপনার ত্বক নিয়ে সচেতন তা বলা যায় না। আপনার শরীরের কোন অংশ সঠিক যত্ন পেল না, বা কোন অংশে সামান্য সমস্যা রয়েছে, সেই দিকে লক্ষ্য় করে খেয়াল রাখার দায়িত্বও আপনার। তাহলেই আপনি সঠিক বিউটি রুটিন ফলো করছেন সেকথা বলা যায়। 

আর এই আন্ডার আর্মসের কালচে দাগ (lighten underarms at home)সমস্যা কম বেশি সবারই রয়েছে। পার্লরে গিয়ে ওয়্যাক্স করানোর পাশাপাশি বেশি কিছু ট্রিটমেন্টের সাহায্যে আপনি এই দাগ থেকে মুক্তি পেতে পারেন। নাহলে বাড়িতেও চেষ্টা করতে পারেন। বাড়িতেই আন্ডার আর্মসের কালচে দাগ থেকে মুক্তি পেতে পারেন আপনি। কীভাবে পাবেন, সেই নিয়েই আজ আলোচনা করব।

আলু

আমাদের সবার বাড়িতেই আলু মজুত থাকে। শরীরের যে কোনও অংশের দাগ দূর করার ক্ষেত্রে আলুর রস খুবই কার্যকরী। আসলে আলু প্রাকৃতিক ব্লিচের কাজ করে। তাই শুধু দাগ পরিষ্কারই নয়, তার পাশাপাশি দাগের সঙ্গে ত্বকের ওই অংশের চুলকানি থাকলে সেটিও সারিয়ে দেয় আলু।

কীভাবে ব্যবহার করবেন

একটা আলু নেবেন। ছোট টুকরো করে কেটে নিন। সেই টুকরোগুলো ভাল করে ব্লেন্ড করে নেবেন। একটি ঘন পেস্ট তৈরি হবে। সেই পেস্টের সঙ্গে দুই চামচ ভিনিগার মিশিয়ে নিন। এতে মিশ্রণটি সামান্য তরল হবে। সেই মিশ্রণ ভাল করে আন্ডার আর্মসে লাগিয়ে নেবেন। শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করবেন। শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। ওয়্যাক্সিং করার পর এই পেস্ট অবশ্যই লাগাবেন। এছাড়াও সপ্তাহে তিনদিন এই পেস্ট অবশ্যই লাগিয়ে নিন। দ্রুতই আন্ডার আর্মসের কালচে দাগ (lighten underarms at home)থেকে আপনি মুক্তি পাবেন।

Beauty

WIPEOUT Germ Killing Hand Cream

INR 149 AT MyGlamm

পাতিলেবু

আসলে আলুর মতো এই পাতিলেবুও প্রাকৃতিক ব্লিচের কাজ করে। লেবুর অ্যান্টি অক্সিড্যান্টস আপনার কালচে দাগ (lighten underarms at home) দূর করতে সাহায্য করে। ওয়্যাক্সিং করার পর সেখানে পাতিলেবুর রস লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে সাধারণ জল দিয়ে ধুয়ে ফেলুন। প্রতিদিন স্নানের সময়েও আপনি লেবুর রস লাগাতে পারেন। লেবুর রসের সঙ্গে চিনি মিশিয়ে নিতে পারেন। তবে লেবুর রসের মধ্যে চিনির দানা গলে যাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। এটিও নিয়মিত লাগালে কালচে ভাব দূর করা সম্ভব। সপ্তাহে অন্তত তিনদিন ব্যবহার করতে হবে।

আপেল সাইডার ভিনিগার

যাঁরা নিয়মিত রূপচর্চা করেন তাঁরা আপেল সাইডার ভিনিগারের কদর বোঝেন। একটি তুলোয় সামান্য পরিমাণ আপেল সাইডার ভিনিগার নিয়ে আন্ডার আর্মসে লাগিয়ে নেবেন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। আন্ডার আর্মস-এ কালচে ভাব থাকলে শেভিংয়ের পর পরই লাগিয়ে নিন। সপ্তাহে তিনদিন অন্তত লাগানোর চেষ্টা করুন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!