শাড়ি পরে রোগা দেখাবে আপনাকেও! সিক্রেট টিপস আমাদের

শাড়ি পরে রোগা দেখাবে আপনাকেও! সিক্রেট টিপস আমাদের

শরীরের গড়ন কখনওই সৌন্দর্যের মাপকাঠি হয় না। কিন্তু আমাদের প্রত্যেকের সুস্থ থাকা খুব প্রয়োজন। কেউ সামান্য রোগা হয় তো কেউ আবার মোটা হয়। কারও শরীর রোগার দিকে হলেও অভিনেত্রী বা মডেলদের মতো চেহারা প্রত্যেকের হয় না। কারণ, সবারই শরীরে কোনও না কোনও খামতি থেকেই যায়। সেইগুলোই শরীরের সত্যি। তবে শাড়ি পরে অভিনেত্রীদের মতো সুন্দর ও স্লিম হতে কে না চান। কিন্তু যেহেতু সবার চেহারা সমান নয়, তাই অনেককেই শাড়ি পরে সামান্য মোটা দেখায়। বিশেষ করে তাঁতের শাড়ি পরলে তো কথাই নেই (look slim in saree) । 

তাই অনেকেই তাঁতের শাড়ি এড়িয়ে যেতে চান। কিন্তু এরকম পরিস্থিতিতেও কি কিছু করা সম্ভব? যার সাহায্যে আমাদের রোগা দেখাতে পারে? অর্থাৎ শাড়ি পরার পরেও আমাদের রোগা দেখাবে। অবশ্যই সম্ভব। কিন্তু আমাদের সেই নিয়ে সতর্ক থাকতে হবে। কয়েকটা ছোট্ট টিপস মেনে চললেই শাড়িতে রোগা দেখানো (look slim in saree) যেতে পারে।

Beauty

LIT Velvet Matte Liquid Lipstick - My Oh My

INR 395 AT MyGlamm

সুন্দর প্লিটিং

শাড়ি সুন্দর করে প্লিট করতে পারলেই অনেকটা কাজ সহজ হয়ে যায়। শাড়ির সামনের অংশ ভাঁজে ভাঁজে সুন্দর করে প্লিট করবেন। আপনার উচ্চতা ও কম্ফোর্ট অনুযায়ী শাড়ির আঁচল করবেন। আপনার উচ্চতা কম হলে কিংবা আপনি যদি প্রথম প্রথম শাড়ি পরেন, তবে শাড়ির আঁচল অযথা বড় করার প্রয়োজন নেই (look slim in saree) । এতে আপনারই অসুবিধা হবে। শাড়ির আঁচলে সামঞ্জস্য রেখে সুন্দর করে প্লিট করে নেবেন।

মোটা ফেব্রিক নয়

আপনি যদি মোটা ফেব্রিকের শাড়ি বেছে নেন তবে শাড়ি পরে রোগা দেখানো স্বপ্নই থেকে যাবে। নতুন তাঁতের শাড়ি বা ভারী সুতির শাড়ি যার ওজন এমনিই বেশি সেটা পরবেন না। পরলে আপনাকে এমনিই মোটা দেখাবে। তাই রোগা দেখানোর জন্য হালকা ফেব্রিকের শাড়ি বেছে নেবেন। শিফনের শাড়ি পরতে পারেন। আপনার বডি শেপকে কমপ্লিমেন্ট করবে। এছাড়াও পাতলা সুতির শাড়ি বেছে নিতে পারেন। ক্রেপ কিংবা সাটিনও বাছতে পারেন।

সরু পাড়ের শাড়ি

শাড়ি কেনার সময়ে অবশ্যই এই দিকে খেয়াল রাখবেন। শাড়ির পাড় যেন সরু হয়। মোটা ও উজ্জ্বল রঙের পার সহজেই সকলের দৃষ্টি আকর্ষণ করে ও আপনার বডিশেপ আরও চওড়া দেখায়। সরু ফ্রেমে আপনার শরীরের গড়নও সরু দেখাবে (look slim in saree) । ফলে আপনাকে অনেক বেশি রোগা লাগবে।

প্রিন্ট

শাড়িতে দুরকম প্রিন্ট হয়। এক রঙা শাড়িও হয়। আপনি যদি প্রিন্টেড শাড়ি পরতে ভালবাসেন, তবে আপনি প্রিন্টের দিকে অবশ্যই সতর্ক হন। বড় প্রিন্টের শাড়ি এড়িয়ে যান। বরং বেছে নিন ছোট ও লম্বা প্রিন্টের শাড়ি বেছে নেবেন। এতে আপনাকে রোগা দেখাবে ও লম্বা দেখাবে। আসলে এগুলো সবই একটি ভিসুয়াল ইলিউশন তৈরি করে।

গাঢ় রঙের শাড়ি পরুন

এই টিপস শুধুমাত্র শাড়ির ক্ষেত্রে নয় অন্যান্য পোশাকের ক্ষেত্রেও প্রযোজ্য। গাঢ় রঙের শাড়ি পরলে আপনাকে তুলনামূলক রোগা দেখাবে (look slim in saree) ।

ব্লাউজ ও পেটিকোট

এই দুটোও খুব সতর্কভাবে বেছে নেবেন। হাত মোটা হলে অবশ্যই বড় স্লিভ ব্লাউজ পরবেন। পেটি কোট ফিশ কাটিংয়ের পরতে পারেন, এতে আপনার নিতম্ব ও থাইয়ের অংশ চাপা থাকবে। আপনাকে রোগা লাগবে।

মূল ছবি - ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!