নববর্ষে কুর্তা পরবেন ঠিক করেছেন? রইল লেটেস্ট কিছু ডিজাইনের হদিশ

নববর্ষে কুর্তা পরবেন ঠিক করেছেন? রইল লেটেস্ট কিছু ডিজাইনের হদিশ in bengali

বাংলা নতুন বছরের প্রথম দিনটা কুর্তার (latest kurta designs for poila boishakh) সাজে নিজেকে সাজাতেই পারেন। সেক্ষেত্রেও আরামদায়ক কিনা, তা আগে দেখে নিতে হবে। ফলে প্রথমেই ফ্যাব্রিক হিসেবে কটনের কথা মনে পড়বে। তবে শুধু ফ্যাব্রিকের দিকে নজর দিলেই তো হবে না, যে কুর্তা আপনি পরবেন বলে ঠিক করেছেন সেটি স্টাইলিশ কিনা, সে বিষয়েও তো একটু খেয়াল রাখতে হবে। এখানে রইল কয়েকটি লেটেস্ট কুর্তা ডিজাইনের হদিশ

ফ্লেয়ার্ড কুর্তা

ছবি - মিন্ত্রা ডট কম

ফ্লেয়ার্ড কুর্তা ভীষণই এলিগ্যান্ট আর স্টাইলিশ। আমার অত্যন্ত পছন্দের স্টাইল। আর সব থেকে ভাল ব্যাপার হল, এটা আপনি সব রকম ভাবে পরতে পারবেন। ফ্লেয়ার্ড কুর্তার (latest kurta designs for poila boishakh) ফ্লেয়ার বা ঘের সেটাকে আরও আকর্ষণীয় করে তোলে। কমবয়সি থেকে মধ্যবয়সি মহিলারা এটা ট্রাই করতে পারেন। তবে যাঁদের হাইট কম, তাঁদের না-ট্রাই করাই ভাল। এ ছাড়া, পিয়ার, ট্রাইঅ্যাঙ্গল শেপড বডিতে এটা দারুণ মানায়। নববর্ষের দিন যদি অফিস থাকে, তাহলে পরে যেতে পারেন। এছাড়াও রোজকার পরার জন্য এই ধরণের কুর্তা একদম পারফেক্ট।

Beauty

LIT Velvet Matte Liquid Lipstick - Yummy

INR 395 AT MyGlamm

অঙ্গরক্ষা কুর্তা

ছবি - মিন্ত্রা ডট কম

বহু প্রাচীন কাল থেকে এই স্টাইলটা চলে আসছে। আর ফ্যাশনে সব সময়ই প্রায় ইন। এই স্টাইলের কুর্তাও আমার বেশ পছন্দের। স্টাইলিশ এই কুর্তা সব বয়সের এবং সব বডি টাইপের মহিলাদেরই মানাবে। ডেইলিওয়্যার, পার্টি ওয়্যার, অফিসওয়্যার হিসেবে যাবে এই স্টাইলটা। তবে খেয়াল রাখতে হবে, অঙ্গরক্ষা স্টাইলের জমকালো কাজ করা কুর্তা পার্টি বা অনুষ্ঠানের জন্য তুলে রাখুন। নতুন বছরের প্রথম দিন লাল বা হলদে অথবা অন্য উজ্জ্বল রঙের অঙ্গরক্ষা কুর্তা (latest kurta designs for poila boishakh) পরতে পারেন। মিরর ওয়ার্ক বা সুতোর কাজ করা থাকলে আরও ভাল। সুতির, প্রিন্টেড অঙ্গরক্ষা কুর্তা রোজকার পরার হিসেবে ব্যবহার করুন। ফুল লেন্থ লেগিংসের সঙ্গে টিম আপ করতে পারেন এই কুর্তা। তবে ক্যারি করতে পারলে পালাজোর সঙ্গেও দারুণ লাগে।

Beauty

POWDER MAGIC EYESHADOW PENCIL - GOLDMINE

INR 950 AT MyGlamm

ধোতি স্টাইল কুর্তা

ছবি - মিন্ত্রা ডট কম

এটা হালফ্যাশনে খুবই পপুলার। এই স্টাইলটা আসলে হাই-লো, অ্যাসিমেট্রিক্যাল ও কাউল কাটের মিশ্রণ। ধুতি প্যান্টস অথবা লেগিংসের সঙ্গে টিম আপ করে নববর্ষে পরে (latest kurta designs for poila boishakh) ফেলুন। চাইলে অফিসেও পরে যেতে পারেন। সকলের নজর থাকবে আপনার উপরেই। আর সব বয়সের মহিলাদের দারুণ মানায়। তবে যাঁদের রাউন্ড অথবা পিয়ার শেপড বডি টাইপ, তাঁরা এড়িয়ে চলুন।

Beauty

Tinted Perfection Brightening Banana Primer

INR 1,095 AT MyGlamm

কাফতান কুর্তা

ছবি - মিন্ত্রা ডট কম

নববর্ষে কেমন স্টাইলের কুর্তা পরতে পারেন, তা নিয়ে যখন আলোচনা হচ্ছে, তখন কাফতান কুর্তা কিভাবে বাদ যায় বলুন? গরমের সময় হালকা-খোলামেলা এই ধরণের কুর্তা (latest kurta designs for poila boishakh) দারুণ লাগবে। এই স্টাইলের কুর্তা বেশ ঢিলেঢোলা। পরেও বেশ আরাম। নিঃসন্দেহে স্টাইলিশও বটে! কম থেকে মধ্যবয়সি লম্বা মহিলাদের ভাল মানাবে। পিয়ার, রাউন্ড ও ট্রাইঅ্যাঙ্গল শেপড বডি হলে দিব্যি পরে নিতে পারেন। তবে কোনও ফর্ম্যাল ইভেন্টে কিন্তু পরবেন না। কলেজ অথবা রোজকার ড্রেস হিসেবে ট্রাই করতে পারেন। ফুল লেংথ লেগিংস বা জিন্সের সঙ্গে টিম আপ করতে পারেন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!