ফর্মাল থেকে ফেস্টিভ, গরমে বেছে নিন এই কুর্তিগুলো

ফর্মাল থেকে ফেস্টিভ, গরমে বেছে নিন এই কুর্তিগুলো

সব সময় শাড়ি পরা যায় না। আবার সব সময় ওয়েস্টার্ন পোশাকও মানান সই হয় না। অনেকেই তাই কুর্তি পরতে পছন্দ করেন। কারণ যে কোনও অনুষ্ঠানে বা কোনও বিশেষদিনে,ফর্মাল পোশাক হিসেবে কিংবা ক্যাজুয়াল পোশাক হিসেবেও কুর্তি পরা যায়। আর এই গরমে সব থেকে ভাল হয়, যদি সুতির কুর্তি পরতে পারেন। অনেকেই স্লিভলেস পরতে ভালবাসেন, কম্ফোর্টেবল বোধ করে। আর গরমে এমন অনেক স্লিভলেস কুর্তি রয়েছে, যা আপনি পরতে পারেন। দেখতেও ভাল লাগে, গরমে আরামদায়ক ও আপনি কম্ফোর্টেবল বোধ করেন। শুধুমাত্র নেকলাইনের সামান্য পরিবর্তন ও স্লিভে সামান্য পরিবর্তনেই কুর্তির বেশ কিছু ভাল ডিজাইন (kurti designs for summer) পাবেন আপনি। আপনার জন্যই সেরকম কিছু সন্ধান রইল।

এ লাইন স্লিভলেস কুর্তি

Fashion

Whie Embroidered A Line Kurta

INR 2,799 AT W

গরমে পরার জন্য় এই কুর্তি খুবই আরামদায়ক। তবে মেটেরিয়াল সুতির হলে আরও ভাল হয়। অফিসে পরতে পারেন। কিংবা ছুটির দিনে কাছেই কোথাও ঘুরতে গেলে আপনি এই কুর্তি পরতে (kurti designs for summer) পারেন। এর হাতা সরু হয়, তাই গরমে আরামদায়ক। খেয়াল রাখবেন, আপনার হাতের পেশি যদি টানটান হয় তবে দেখতে আরও ভাল লাগে।

হল্টার নেক স্লিভলেস কুর্তি

হল্টার নেক কুর্তি আপনি অফিসেও পরতে পারেন কিংবা কোথাও ঘুরতে গেলে পরতে পারেন। সিগারেট প্যান্ট বা অ্যাঙ্কেল লেন্থ লেগিংসের সঙ্গে পরতে পারেন এই কুর্তি। ফ্লেয়ারড স্টাইল বা এ লাইন ডিজাইনে এই কুর্তি ট্রাই করতে পারেন।

কলারড কুর্তি

কুর্তিতে কলার দেওয়া থাকলে তার সৌন্দর্য অনেকাংশেই বেড়ে যায়। ফর্মাল পোশাক (kurti designs for summer) হিসেবে পরার জন্য এই ধরনের কুর্তি একদম উপযুক্ত।

হাইনেক কুর্তি

হাইনেক কুর্তি স্ট্রেটলাইন ডিজাইনেই বেশি ভাল লাগে। এবং আরও ভাল হয় যদি সেই কুর্তির ঝুল বেশি হয়। হাঁটুর নীচ পর্যন্ত ঝুলে এই কুর্তি বেছে নেবেন। অ্যাঙ্কেল লেন্থ লেগিংসের সঙ্গে এই কুর্তি পরতে পারেন। প্ল্যাটফর্ম হিল ট্রাই করতে পারেন।

যেহেতু আমরা স্লিভ ও নেকলাইনে গুরুত্ব দিচ্ছি, তাই স্লিভের ডিজাইন (kurti designs for summer) ও নেকলাইন ডিজাইনের সামান্য পরিবর্তনে কত ভাল কুর্তি আপনি পেতে পারেন, তা আলোচনা করছি। নেকলাইনের কথা তো বললাম, স্লিভেও সামান্য ডিজাইন যে আপনাকে একটি দারুণ লুক দিতে পারে সেই কথা বলি।

বিডেড স্লিভ কুর্তি

আপনি কাপড়ের বিডস বসানো কুর্তি (kurti designs for summer) নিতে পারেন। এই কুর্তি এ লাইন হতে পারে বা ফ্লেয়ার্ড কুর্তিও হতে পারে। গ্লাস স্লিভ হলেই ভাল হয়। স্লিভের একদম তলার দিকে কাপড়ের বিডস বসানো থাকে। এটি দেখতেও সুন্দর লাগে। আর আপনি ক্যাজুয়াল, ফর্মাল হিসেবে পরতে পারেন।

স্লিভে কুঁচি দেওয়া বা প্লিটেড স্লিভ

এই কায়দা বেশ পুরনো হলেও একবিংশর এই সময়ে কিন্তু এই ধরনের স্লিভের আবার জনপ্রিয়তা বাড়ছে। এই ধরনের কুর্তি আপনি ফর্মাল পোশাক হিসেবে পরতে পারবেন না ঠিকই, কিন্তু ক্যাজুয়াল পোশাক (kurti designs for summer) ও অন্য়ান্য অনুষ্ঠানেও আপনি পরতে পারেন। এই ক্ষেত্রে স্লিভের নীচে কুঁচি বসানো থাকে। গ্লাস স্লিভেই এই ডিজাইন বেশি ভাল মানায়।

স্লিভে পাইপিন বসানো

আপনি এই ধরনের কুর্তি বেছে নেবেন স্ট্রেট লাইন ডিজাইনে। স্লিভে পাইপিনের রং কুর্তার রঙের সঙ্গে কন্ট্রাস্ট করে পরলে বেশি ভাল হয়।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!