ভরা গরমে বিয়ে? এই নয়টি মেকআপ টিপস ট্রাই করতে পারেন

ভরা গরমে বিয়ে? এই নয়টি মেকআপ টিপস ট্রাই করতে পারেন in bengali
Products Mentioned
MyGlamm
MyGlamm
MyGlamm
MyGlamm
MyGlamm
MyGlamm
MyGlamm

গরমকালে বিয়ে করার ঝামেলা অনেক! অবশ্য অনেকে বলবেন, আজকাল তো অনেক বাড়িতেই এসি থাকে, ফলে কনের ততটা কষ্টও হয় না। তা হয়তো সত্যি। কিন্তু আমরা বলছি, এসি থাকুক বা না-থাকুক, এই গরমে কনের সাজ (makeup hacks for summer brides) যেন ঘামে একটুও নষ্ট না হয়, সেই রহস্য জেনে রাখতে ক্ষতি কী? তাই এই প্রতিবেদনে আমরা বলে দিচ্ছি এমন কিছু কায়দার কথা, যা গরমকালের কনের মেকআপ রাখবে অটুট!

ভাল করে মুখ পরিষ্কার করে নিন

মেকআপ শুরুর আগে মুখে যেন একটুও তেল বা ময়লা না থাকে। তাই প্রথমে ফেসওয়াশ দিয়ে ভাল করে মুখ ধুয়ে নিন। তারপর নরম তোয়ালে দিয়ে মুখ মুছে নিন।

POPxo Exclusive
Beauty
GLOW Iridescent Brightening Foam Cleanser
INR 995 AT MyGlamm
Buy

মৃত কোষ ধুয়ে ফেলুন

মেকআপ শুরুর আগে এক্সফোলিয়েট না করলে যেমন মেকআপই (makeup hacks for summer brides) করুন না কেন, তা কিন্তু দীর্ঘস্থায়ী হবে না। সেই কারণেই ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নেওয়ার পরে আরও একবার স্ক্রাবার দিয়ে মুখ ধুতে হবে, যাতে মৃতকোষের স্তর সরে যায়। এক্ষেত্রে বাজারচলতি কোনও ফেসওয়াশ যেমন ব্যবহার করতে পারেন, তেমনই বাড়িতে তৈরি স্ক্রাবার ব্যবহার করলেও কিন্তু সমান উপকার পাওয়া যায়।

POPxo Exclusive
Beauty
WIPEOUT Germ Killing Face Wash
INR 119 AT MyGlamm
Buy

মেকআপ শুরুর আগে ত্বক আর্দ্র থাকাটা জরুরি

ত্বক শুষ্ক হয়ে গেলে মেকআপ দীর্ঘস্থায়ী হবে না। তাই মেকআপ শুরু আগে অয়েল-ফ্রি ময়শ্চারাইজার মুখে লাগিয়ে নিতে হবে। এতে ত্বক যেমন আর্দ্র থাকবে, তেমনই জেল্লাও বাড়বে।

POPxo Exclusive
Beauty
GLOW Iridescent Brightening Moisturising Cream
INR 1,595 AT MyGlamm
Buy

সানস্ক্রিন লাগানোর পালা

সন্ধ্যেবেলা মেকআপ করার সময় সানস্ক্রিন না লাগালেও চলে, কিন্তু সকালে মেকআপ করার সময় ময়শ্চারাইজার লাগানোর পরে সানস্ক্রিন লাগাতে ভুলবেন না যেন! এতে গরমের কারণে ত্বকের ক্ষতি হওয়ার আশঙ্কা যেমন কমবে, তেমনই মেকআপ (makeup hacks for summer brides) খারাপ হয়ে যাওয়ার ভয়ও আর থাকবে না।

POPxo Exclusive
Beauty
Tinted Perfection Brightening Banana Primer
INR 1,095 AT MyGlamm
Buy

প্রাইমার লাগাতে ভুলবেন না

ময়শ্চারাইজার লাগানোর পর ঠিক মতো প্রাইমার লাগান। তাতে চটজলদি মেকআপ খারাপ হয়ে যাওয়ার আশঙ্কা আর থাকবে না। প্রাইমার মূলত মেকআপকে ধরে রাখে। তাই তো ঘাম হলেও মেকআপ নষ্ট হয়ে যাওয়ার ভয় আর থাকে না। আপনার ত্বক যদি খুব তৈলাক্ত হয়, তা হলে অয়েল-ফ্রি প্রাইমার ব্যবহার করা উচিত।

POPxo Exclusive
Beauty
Treat Love Care Oil Control Foundation - Renew
INR 995 AT MyGlamm
Buy

ফাউন্ডেশন টিপস

প্রাইমার লাগানোর পর এবার ফাউন্ডেশনের পালা। ফাউন্ডেশন ব্রাশের সাহায্যে খুব ধীরে-ধীরে তরল ফাউন্ডেশন লাগিয়ে ফেলুন। তারপর ছোট্ট ব্রাশের সাহায্যে অল্প করে ট্রান্সলুসেন্ট পাউডার নিয়ে সারা মুখে লাগান। পাউডার লাগালে ফাউন্ডেশন ঠিক থাকবে। অনেক মেকআপ আর্টিস্টই কনের জেল্লা বাড়ানোর জন্য ব্রোঞ্জার করেন। তবে গরমকালে তা না লাগানোই ভাল, কারণ, ঘামে ব্রোঞ্জারের রং কালো হয়ে যেতে পারে। বরং তার বদলে ব্যবহার করতে পারেন ম্যাট শিমার পাউডার।

POPxo Exclusive
Beauty
K.Play Flavoured Blush - Sweet Peach
INR 645 AT MyGlamm
Buy

ব্লাশ ব্যবহার করতে হবে ঠিক-ঠিক নিয়ম মেনে

একটা ব্রাশে অল্প করে ব্লাশ নিয়ে একটু ঝেরে নিন। এবার মুখটা একটু হাসিহাসি করে দুই গালে হলকা স্ট্রোকে লাগিয়ে ফেলুন। এতে দেখতে যেমন সুন্দর লাগবে, তেমনি ত্বকে উপস্থিত অতিরিক্ত তেলের কারণে মেকআপ (makeup hacks for summer brides) নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কাও আর থাকবে না।

POPxo Exclusive
Beauty
Makeup Blender
INR 700 AT MyGlamm
Buy

হালকা মেকআপ করুন

খুব চড়া মেকআপ করলে কিন্তু বিপদ। তাতে খুব তাড়াতাড়ি মেকআপ খারাপ হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। তাই একটু হালকা মেকআপ করুন। ত্বকের খুঁত ঢাকতে ব্যবহার করুন, তবে তা-ও ম্যাট হওয়া চাই।

গরম ভুলুন চুলের স্টাইলে

এই গরমে ভুলেও চুল খুলে রাখবেন না। বরং খোঁপা বা পনিটেল (makeup hacks for summer brides) করতে পারেন। সঙ্গে ব্যবহার করা যেতে পারে নানা Hair Accessories, যা কনের সাজে আরও বৈচিত্র আনবে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!