ফাউন্ডেশন শুকিয়ে গেছে? ডিউয়ি মেকআপ করতে চান? কাজে লাগান ফেস অয়েল

ফাউন্ডেশন শুকিয়ে গেছে? কাজে লাগান ফেস অয়েল in bengali
Products Mentioned
MyGlamm
MyGlamm
MyGlamm

সুন্দর করে মেকআপ করলে দেখতে ভারী ভাল লাগে। কিন্তু সঠিকভাবে মেকআপ করাটা এক বিরাট ঝকমারি।  ফাউন্ডেশন চাই, প্রাইমার চাই, কনসিলার চাই, লিপস্টিক চাই এটা চাই সেটা চাই। সবগুলো হাতের কাছে যাও বা পাওয়া গেল, এটা বেশি হয় তো ওটা কম। মেলা জ্বালা তাই না? এত ঝামেলায় না গিয়ে ফেস অয়েল (makeup hacks with face oil) ব্যবহার করুন না! একদম ঠিক পড়েছেন। যে ফেস অয়েল আপনি ত্বকের আর্দ্রতা বজায় রাখার জন্য ব্যবহার করেন সেটার কথাই বলছি। একটা মাত্র ফেস অয়েল দিয়ে যে কত কিছু করা যায় সেটা আপনি বিশ্বাসই করতে পারবেন না। কী কী ভাবে ব্যবহার করা যায়, একবার দেখে নেওয়া যাক।

প্রাইমারের বদলে ফেস অয়েল

POPxo Exclusive
Beauty
Tinted Perfection Face Primer
INR 1,095 AT MyGlamm
Buy

বেশিরভাগ প্রাইমারে প্রচুর পরিমাণে সিলিকন জাতীয় পদার্থ থাকে, যা মুখের উপর একটি ভারী স্তর তৈরি করে। ফেস অয়েল (makeup hacks with face oil) প্রাইমারের চেয়ে অনেক বেশি হাল্কা হয় এবং ত্বক চট করে সেটা শুষে নেয়। আর সেই জন্যই মুখে সুন্দর আভা আসে এবং সেখানে নিশ্চিন্তে মেকআপ করা যায়।

ফাউন্ডেশন শুকিয়ে গেলে ব্যবহার করুন ফেস অয়েল

POPxo Exclusive
Beauty
Treat Love Care Brightening Foundation - Brilliance
INR 995 AT MyGlamm
Buy

বেশ কিছুদিন ব্যবহার না করলেই ফাউন্ডেশন শুকিয়ে যায়। এবার এই শুকিয়ে যাওয়া ফাউন্ডেশনের শিশিতে একটু ফেস অয়েল ঢালুন আর ম্যাজিক দেখুন। হ্যাঁ, শুকিয়ে যাওয়া ফাউন্ডেশন যে এতে আবার আগের মতো হয়ে যাবে সে বিষয়ে কোনও সন্দেহ নেই।  তার সঙ্গে সঙ্গে ফেস অয়েল (makeup hacks with face oil) দেওয়ার জন্য আপনার মুখে বাড়তি আভা বা গ্লো আসবে। যাঁদের ত্বক শুষ্ক, তাঁরা এই ট্রিক ট্রাই করে দেখতে পারেন কারণ এতে আপনার ত্বকে আসবে বাড়তি আর্দ্রতা। 

ডিউয়ি মেকআপ করতে চাইলে

আমরা ভাবি ডিউই লুক আনতে গেলে অনেক দামি মেকআপ প্রোডাক্ট ব্যবহার করতে হয়। আজ্ঞে না। শুধুমাত্র একটু ফেস অয়েল হলেই চলবে। যদিও বাজারে অনেক ইলুমিনেটার আছে এই লুক আনার জন্য, কিন্তু সেটার দাম এতটাই বেশি যে আপনাকে প্রায় ব্যাঙ্ক লোন নিতে হবে। তার চেয়ে এক কাজ করুন একটু ফেস অয়েল (makeup hacks with face oil) আর শিমারি গোল্ড বা সিলভার শেডের আইশ্যাডো মিশিয়ে নিন। দুটোই খুব সামান্য পরিমাণে নেবেন তারপর মুখে চারদিকে চার ড্রপ দিয়ে আঙুলের ডগা দিয়ে ঘষে দেবেন। আপনার শিশির স্নিগ্ধ লুক রেডি! 

নিজেই তৈরি করুন ক্রিম ব্লাশ

POPxo Exclusive
Beauty
K.Play Flavoured Blush - Sweet Peach
INR 645 AT MyGlamm
Buy

শোনা যায় প্রাচীন মিশরের মহিলারা পশুর চর্বি বা ফ্যাটের সঙ্গে প্রাকৃতিক রং মিশিয়ে গালে ব্লাশ হিসেবে লাগাতেন। আপনিও অল্প এক চিমটে কুমকুম নিয়ে তার সঙ্গে ফেস অয়েল মিশিয়ে নিজস্ব ব্লাশ (makeup hacks with face oil) তৈরি করে নিতে পারেন। এতে আপনার গালে যে আভা আসবে সেটা কিন্তু একদম স্বাভাবিক মনে হবে।

মূল ছবি সৌজন্য - মিমি চক্রবর্তী

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!