মাদার্স ডে কীভাবে সেলিব্রেট করবেন, কী উপহার দেবেন মা'কে...রইল কয়েকটি টিপস

মাদার্স ডে কীভাবে সেলিব্রেট করবেন, কী উপহার দেবেন মা'কে...রইল কয়েকটি টিপস

মে মাসের দ্বিতীয় রবিবার, মায়েদের দিন। অর্থাৎ মাদার্স ডে কিংবা মাতৃ দিবস। মার্কিন এই রীতি আপন করে নিয়েছি আমরাও। বছরে প্রতিদিনই মায়েদের দিন, কিন্তু তাও একদিন আরও একটু বিশেষ ভাবে সেলিব্রেট করতে ইচ্ছে করে। কখনও মায়েদের জন্য রান্না করি, কখনও কেক বেক করি কিংবা কখনও বিশেষ উপহার দিই মা'কে। এইবার মাদার্স ডে ৯মে। সেইদিন কীভাবে সেলিব্রেট করবেন? মাদার্স ডে সেলিব্রেশন নিয়ে বেশ কয়েকটি টিপস রইল আপনার জন্য। একইসঙ্গে মাদার্স ডে উপহার (mothers day gift ideas) নিয়েও পরামর্শ দিলাম।

মাদার্স ডে উপহার

নিজে হাতে বানানো কার্ড

আপনি এই মাদার্স ডে-তে মায়ের জন্য নিজেই একটি কার্ড বানাতে পারেন। মায়ের সঙ্গে ছবি প্রিন্ট করিয়ে কার্ডে আটকাতে পারেন, আবার বিশেষ কোনও লেখা লিখে দিতে পারেন কার্ডে। সম্পূর্ণ কার্ডটায় যেন আপনার ভালবাসার ছোঁয়া থাকে, এর থেকে বিশেষ উপহার আর কী হতে পারে (mothers day gift ideas) ?

মায়ের পছন্দের লিপস্টিক শেড

Beauty

Manish Malhotra Hi-Shine Lipstick - Barely Nude

INR 950 AT MyGlamm

Beauty

LIT Velvet Matte Liquid Lipstick - I.F.L.Y

INR 395 AT MyGlamm

আমার মা যেমন লিপস্টিক খুবই পছন্দ করে। আমার লিপস্টিকের বিশেষ শেড নেই, কিন্তু আমার মায়ের একাধিক লিপস্টিক শেড রয়েছে। তাই তাঁকে জন্মদিনে বা পুজোয় কিংবা মাদার্স ডে-তে উপহার দেওয়ার সময় আমাকে বিশেষ ভাবতে হয় না। মাকে নতুন শেড এনে দিলেই মা খুশি। আপনার মায়ের বিষয়টিও যদি এমন হয়, তবে আপনিও মা'কে লিপস্টিক উপহার দিতে পারেন।

বেস্ট মাদার অ্যাওয়ার্ড

Lifestyle

TIED RIBBONS Photoframe Gift Set

INR 799 AT TIED RIBBONS

ই-কমার্স সাইটে এরকম উপহার পাওয়া যায়। বেস্ট মাদার ট্রফি কিনে উপহার দিতে পারেন মা'কে। সঙ্গে একটি কার্ডে লিখে দিলেন কেন এই উপহার (mothers day gift ideas) আপনার মা-কে আপনি দিচ্ছেন।

মা'কে ভালবাসার ১০০টা কারণ

মায়ের জন্য় সেরা উপহার কী হতে পারে ভাবলে আপনি এইটাও উপহার দিতে পারেন। একটি কাচের কন্টেনার নেবেন। তাকে সুন্দর করে রিবন দিয়ে বাঁধবেন। একশোটা চিরকূটে মা'কে ভালবাসার একশোটা কারণ লিখবেন। প্রতিটি চিরকূট ওই কন্টেনারে রেখে দেবেন। রঙিন কাগজে লিখলে আরও ভাল হয়। সেটি মা-কে উপহার (mothers day gift ideas) দিতে পারেন এই মাদার্স ডে-তে।

কীভাবে সেলিব্রেট করবেন

পছন্দের পদ রান্না

এই পরিস্থিতিতে সব থেকে ভাল হয়, যদি আপনি মায়ের পছন্দের পদ রান্না করতে পারেন। আপনার মায়ের প্রিয় খাবার রান্না করুন নিজের হাতে। লাঞ্চ বা ডিনার টেবিল সুন্দর করে সাজিয়ে মা'কে সারপ্রাইজ দিন। মাও খুশি হবে। অনেকদিন পর তাঁর পছন্দের খাবার টেবিলে সাজানো দেখলে দিনটিও বিশেষ হয়ে উঠবে তাঁর কাছে।

কেক বানাতে পারেন

মাদার্স ডে-তে দোকান থেকে কেক অর্ডার সবাই করতে পারেন। কিন্তু যদি আপনি নিজে কেক বানিয়ে মা-কে খাওয়ান, তাহলে তিনি আরও খুশি হবে। আপনি বাড়িতেই কেক বানিয়ে নিন। নানা রকম ফ্লেভার ট্রাই করতে পারেন। উপরে মায়ের জন্য বার্তা লিখে দিতে পারেন।

হাউজ পার্টি

পরিবারের সদস্যদের নিয়েই বাড়িতেই একটি পার্টি আয়োজন করুন। সেই পার্টির মধ্যমণি হবে আপনার মা। তাঁকে আনন্দ দেওয়ার জন্য প্রত্যেকেই কিছু না কিছু পার্ফর্ম করতে পারেন। আপনার মায়েরও ভাল লাগবে। আপনাদের সময় ভাল কাটবে।

লাঞ্চ বা ডিনার প্ল্যান

একান্তই যদি বাড়িতে সেলিব্রেট না করতে চান, তবে এই দিন মা'কে সঙ্গে নিয়ে লাঞ্চে যেতে পারেন। কিংবা ডিনারেও যেতে পারেন। আপনার মায়ের ভাল লাগবে। মা যে খাবার খেতে ভালবাসেন, সেইরকম খাবার অনুযায়ী রেস্তরাঁ বেছে নিন। সময় ভাল কাটবে আপনাদের। মা'কে কিন্তু হ্যাপি মাদার্স ডে-এর শুভেচ্ছা জানাতে ভুলবেন না।