নতুন বছরের প্রথম দিন শাড়ি ছাড়াও অন্যান্য এথনিকে ফ্যাশন করুন

নতুন বছরের প্রথম দিন শাড়ি ছাড়াও অন্যান্য এথনিকে ফ্যাশন করুন in bengali

বাংলা নতুন বছরের প্রথম দিন। কীভাবে সাজবেন (poila boishakh fashion tips apart from saree) তা নিয়ে ভাবছেন নিশ্চয়ই। এই দিনটার জন্য বেশিরভাগ মহিলার পছন্দ এথনিক ওয়্যার। শাড়ি পরতেই ভালবাসেন বেশিরভাগ মহিলা। কিন্তু ইচ্ছে থাকলেও সব সময় উপায় হয় না। শাড়ি হয়তো কেউ কেউ পরবেন। কিন্তু যাঁরা শাড়িতে স্বচ্ছন্দ নন, তাঁদের জন্যও তো অপশন বের করতে হবে। আপনাদের হয়ে সেই কাজটা আমরাই করে দিচ্ছি। শাড়ি ছাড়াও আপনাদের আরও কয়েকটা অপশন (poila boishakh fashion tips apart from saree) দিলাম। দেখুন তো, কাজে লাগে কিনা।

আনারকলি কুর্তা

ছবি - মিন্ত্রা ডট কম

বাংলা বছরের প্রথম দিন বেশিরভাগ বাঙালিই এথনিক ভাবে সাজতে চায়। সেক্ষেত্রে আনারকলি কুর্তা রাখতে পারেন উইশ লিস্টে। ঘেরওয়ালা এই ধরনের কুর্তা সব সময় চূড়ি পায়ের সঙ্গে পরবেন। অথবা জিন্স দিয়ে ফিউশনও করতে পারেন। লম্বা ঝোলা দুল বা হাতে একটা বড় ডায়ালের ঘড়ি আপনার সাজ কমপ্লিট করে দিতে যথেষ্ট।

Beauty

LIT Liquid Matte Lipstick - OTP

INR 395 AT MyGlamm

চুড়িদার

ছবি - মিন্ত্রা ডট কম

বাংলা নববর্ষ আসতে এখনও হাতে কিছুটা সময় রয়েছে। তাই ড্রেস মেটিরিয়াল কিনে পছন্দ মতো তৈরি করিয়ে নিতে পারেন। সেক্ষেত্রে সাধারণ সালোয়ার বা চূড়িদার (poila boishakh fashion tips apart from saree)  তৈরি করিয়ে নিন নিজের পছন্দে। চূড়ি পা থাকলে কুর্তির ঝুল একটু ছোট করাতে পারেন। আর সালোয়ার হলে একটু বড় ঝুল বেশি ভাল লাগবে।

Beauty

LIT Velvet Matte Liquid Lipstick - My Oh My

INR 395 AT MyGlamm

সুতির স্ট্রেট কুর্তা, সঙ্গে পালাজো

ছবি - মিন্ত্রা ডট কম

বাংলা নতুন বছরের প্রথম দিনটা কুর্তার সাজে নিজেকে সাজাতেই পারেন। সেক্ষেত্রেও আরামদায়ক কিনা, তা আগে দেখে নিতে হবে। ফলে প্রথমেই ফ্যাব্রিক হিসেবে কটনের কথা মনে পড়বে। এই ধরনের এ লাইন কটন কুর্তা বেছে নিতে পারেন। এর প্রিন্ট নজর কেড়ে নেবে। সকালের কোনও অনুষ্ঠানে গেলে হালকা এবং বিকেলের জন্য বেছে নিন গাঢ় রং।

বাংলা নববর্ষ এর প্রথম দিনে এথনিক সাজবেন ভেবেছেন। অথচ শাড়ি পরার সমস্যা। কোনও চিন্তা নেই। পালাজো (poila boishakh fashion tips apart from saree) ট্রাই করুন। ফিটিংস পালাজো সঙ্গে লং কুর্তির সঙ্গে হিল ট্রাই করুন। সিকুইনের কাজ থাকলে পালাজো পরে আপনি যে কোনও সন্ধের অনুষ্ঠানে অনায়াসে যেতে পারবেন। আবার একরঙা পালাজোও পরতে পারেন জমকালো কুর্তির সঙ্গে।

Beauty

LIT Velvet Matte Liquid Lipstick - I.F.L.Y

INR 395 AT MyGlamm

রেগুলার কুর্তা

ছবি - মিন্ত্রা ডট কম

বাংলা বছরের প্রথম দিনটা কিন্তু সকলের ছুটি থাকে না। ফলে হতেই পারে, দিনভর অফিস সামলানোর পর বিকেলে কোনও অনুষ্ঠানে যেতে হল আপনাকে। হালখাতার নিমন্ত্রণ রক্ষা করতে সেক্ষেত্রে কুর্তিই ভরসা। রেগুলার ওয়্যার, অথচ মানিয়ে যাবে বিকেলের অনুষ্ঠানে, এমন কিছু কুর্তি বেছে নিন। ফ্লোরাল প্রিন্টের এই ধরনের কুর্তি রাখতে পারেন আপনার উইশ লিস্টে। জিন্স, লেগিন্স বা জেগিন্স-সব কিছুর সঙ্গেই ক্যারি করতে পারবেন।

পাতিয়ালা সালোয়ার

ছবি - মিন্ত্রা ডট কম

সাধারণত পাতিয়ালা সালোয়ারের বৈশিষ্ট্যই হল, কাপড় অনেকটা থাকায় ঘের বেশি। অর্থাৎ গরমের দিনে পরলে হাওয়া চলাচল করবে। ত্বকের সঙ্গে লেগে থাকবে না। যে কোনও একরঙা পাতিয়ালা সালোয়ারের (poila boishakh fashion tips apart from saree) সঙ্গে প্রিন্টেড কুর্তি পরুন। অথবা সম্ভব হলে চেক শার্ট ক্যারি করুন। আপনার দিকে যে সকলের নজর থাকবেই, এ আর নতুন করে বলে দিতে হবে না।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!