ত্বকের সৌন্দর্য বাড়াতে করাতে পারেন এই স্কিন ট্রিটমেন্টগুলো

ত্বকের সৌন্দর্য বাড়াতে করাতে পারেন এই স্কিন ট্রিটমেন্টগুলো in bengali
Products Mentioned
MyGlamm
MyGlamm
MyGlamm

শরীরের পাশাপাশি ত্বকের খেয়াল রাখাটাও কিন্তু জরুরি। না হলে পরিবেশ দূষণ, স্ট্রেস সহ আরও নানা কারণে ত্বকের সৌন্দর্য কমবে। লেজুড় হবে নানা ত্বকের রোগ। কমবে ত্বকের জেল্লাও। তাই সময় থাকতে-থাকতে সাবধান হন। ঘরোয়া টোটকা কাজে লাগান, ক্ষতি নেই! কিন্তু সেই সঙ্গে বেশ কিছু আধুনিক স্কিন ট্রিটমেন্টও (professional skin care treatments in kolkata) করাতে হবে। তাতে একটু খরচ হবে বই কী। কিন্তু ত্বকের জেল্লা বাড়বে চোখে পড়ার মতো।

পিলিং ট্রিটমেন্ট

সহজ কথায় পিলিং শব্দটির অর্থ হল খোসা ছাড়ানো। আপনার ত্বকের উপরে যে মৃত কোষের স্তর জমে রয়েছে, তা সরিয়ে ফেলার পদ্ধতিকেই এই নামে ডাকা হয়ে থাকে। এক্ষেত্রে বিশেষজ্ঞরা বেশ কিছু রাসায়নিক ব্যবহার করেন। আর তাতেই ত্বকের জেল্লা বাড়ে। বলিরেখাও উধাও হয়ে যায়। সেই সঙ্গে ব্রণর প্রকোপ কমে, দাগছোপ দূর হয় এবং ত্বক তরতাজা হয়ে ওঠে। এক্ষেত্রে কতগুলি বিষয় মাথায় রাখা একান্ত প্রয়োজন। যেমন ধরুন, ত্বকে কোনওরকম সংক্রমণ থাকলে এই ট্রিটমেন্ট (professional skin care treatments in kolkata) করা চলবে না, কোনও ধরনের ত্বকের রোগ বা মুখে কোনও ক্ষত থাকলেও পিলিং ট্রিটমেন্ট করাতে বারণ করেন বিশেষজ্ঞরা।

POPxo Exclusive
Beauty
Manish Malhotra Methi Face Scrub Gel
INR 945 AT MyGlamm
Buy

বডি পলিশিং ট্রিটমেন্ট

এই ট্রিটমেন্ট করার সময় বিশেষ কিছু উপাদান ব্যবহার করে মুখের মালিশ করা হয়। তাতে ত্বকের হারিয়ে যাওয়া আর্দ্রতা ফিরে আসে। দাগছোপ মিলিয়ে যেতেও সময় লাগে না। বাড়ে ত্বকের জেল্লাও। বডি পলিশিং ট্রিটমেন্ট অনেক ধরনের হয়। বজেট অনুযায়ী কোন একটা বেছে নিলেই চলবে। তবে বিশেষজ্ঞদের মতে অ্যান্টি সেলুলয়েট বডি পলিশ নাকি সবচেয়ে ভাল। কলকাতায় বডি পলিশিং ট্রিটমেন্ট (professional skin care treatments in kolkata) করাতে খরচ হবে ৫০০-৩,৫০০ টাকার মতো। তবে কী ধরনের উপদান ব্যবহার করে বডি পলিশিং করাচ্ছেন, তার উপরেই কিন্তু নির্ভর করবে মোট খরচ।

POPxo Exclusive
Beauty
GLOW IRIDESCENT BRIGHTENING MOISTURISING CREAM
INR 1,595 AT MyGlamm
Buy

লেজার লাইট ট্রিটমেন্ট

বিশেষ পদ্ধতির সাহায্যে ত্বকের একেবারে ভিতর পর্যন্ত লেজার লাইট পৌঁছে দিয়ে স্কিন সেলের চিকিৎসা করা হয়। এই ট্রিটমেন্ট চলাকালীন ত্বক ভিতর থেকে সুস্থ হয়ে ওঠে। ফলে যে-কোনও ধরনের ত্বকের সমস্যার প্রকোপ কমতে সময় লাগে না। ফলে সৌন্দর্য বাড়ে চোখে পড়ার মতো। প্রসঙ্গত উল্লেখ্য, কত দিন লেজার ট্রিটমেন্ট (professional skin care treatments in kolkata) করাতে হবে, তা নির্ভর করে সমস্যার উপরে। এই ট্রিটমেন্ট বেশ খরচসাপেক্ষ। কিন্তু ফল মেলে একেবারে হাতে-নাতে।

POPxo Exclusive
Beauty
Magic Potion - Mermaid
INR 995 AT MyGlamm
Buy

কোলকাতায় কোথায় কোথায় করাতে পারেন এই স্কিন কেয়ার ট্রিটমেন্টগুলো

১. ঋতা স্কিন ফাউন্ডেশন
ঠিকানা: জিডি-৩৮১, জিডি মার্কেটের কাছে, জিডি ব্লক, সেক্টর ৩, বিধাননগর, কলকাতা। ফোন: ০৩৩-২৩৫৮-৬২৮২।

২. নোভা লেজার ক্লিনিক
ঠিকানা: ২/৫এ, শরৎ বোস রোড, সুখসাগর, গ্রাউন্ড ফ্লোর, মিন্টো পার্ক, কলকাতা। ফোন: ০৩৩-২৪৭৬-৫৬০০/০৩৩-২৪৫৪-৩২৫৯

৩. ডঃ কৌশিক লাহিড়ি স্পেশ্যালিটি স্কিন ক্লিনিক
ঠিকানা: ১৬৪/১, মানিকতলা মেন রোড, মিনি স্ক্যানার, সপ্তম তল, কলকাতা। ফোন: ০৩৩-৬৪৬০-১২৩৪

৪. এস্থেটিক মেটামরফোসিস ক্লিনিক
ঠিকানা: ব্লক এ ডি-৭৭, আইল্যান্ড ৩, সল্ট লেক, সেক্টর ১। ফোন: ০৯০৫১৫৬০৭২৫

৫. কায়া স্কিন ক্লিনিক
ঠিকানা: ৭/১এ, সুখ শান্তি বিল্ডিং, লাউডন স্ট্রিট, কলকাতা-৭০০০১৭। ফোন নং: ৯৩৩১০১৮১৮৮।এছাড়াও আলিপুর, লেক গার্ডেন্স, পূর্ণ দাস রোড, বিধান নগর এবং কাঁকুড়গাছিতেও এদের শাখা রয়েছে। 

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!