ব্রেকআপের পরই নতুন সম্পর্কে যাওয়ার জন্য তাড়াহুড়ো করবেন না, নিজেকে একটু সময় দিন

ব্রেকআপের পরই নতুন সম্পর্কে যাওয়ার জন্য তাড়াহুড়ো করবেন না, নিজেকে একটু সময় দিন in bengali

কাউকে ভালবাসা অনেকটা নেশার মতো। একটা সময়ে গিয়ে কেমন যেন অভ্যাসে পরিণত হয়। তাঁর সেই ছোঁওয়া, খুনসুটি আর ভালবাসা নিজের অজান্তেই একদিন এই জীবনের অংশ হয়ে ওঠে। তাই হঠাৎ করে যখন সেই অভ্যাস ছেড়ে বেরিয়ে আসতে (rebound tips after break up) হয়, তখন যে কষ্টটা হয়, সেটা ভাষায় প্রকাশ করার মতো নয়! মনে হয় হাজার ক্ষতের যন্ত্রণায় শরীর-মন এতটাই ভেঙে গেছে যে, সে নিজের পায়ে আর কখনওই দাঁড়াতে পারবে না। কিন্তু জীবন তো আর থেমে থাকে না। সে অতীতকে ভুলে আগামীর দিকে এগিয়ে চলে। তাই আপনিও বা থেকে থাকবেন কেন!

একটা প্রেম ভাঙলেই জীবন শেষ হয়ে যায় না

একটা সম্পর্ক ভাঙলে অনেক সময় সেটা মনে তিক্ততা ও অবিশ্বাসের জন্ম দেয়, ফলে নতুন সম্পর্কে যাওয়াটা একটু কঠিন হয়ে দাঁড়ায়। একটা আতঙ্ক তাড়া করে বেড়ায়, আবার বুঝি নতুন সম্পর্কটাও ভেঙে যাবে। তাই ব্রেকআপের পর নতুন সম্পর্কে যাওয়ার আগে (rebound tips after break up) কয়েকটা জিনিস মাথায় রাখতে হবে।

তাড়াহুড়ো না করে নিজেকে একটু সময় দিন

নতুন সম্পর্কে যাওয়ার জন্য একেবারেই তাড়াহুড়ো নয়। কারণ এটা আপনার জীবন। রেলগাড়ি নয়! তাই সময় নিয়ে ভেবেচিন্তে উল্টো দিকের মানুষকে বুঝে-শুনে তবেই আবার নতুন সম্পর্ক তৈরি করুন। আর ডেটিং সাইটে আপনার অ্যাকাউন্ট থাকলে কিন্তু সতর্ক থাকবেন। সুযোগ নেওয়ার চেষ্টা অনেকেই করবে। আর নিজের মনের উপর নিয়ন্ত্রণ (rebound tips after break up) রাখতে হবে।

প্রেমের ব্যথা ভুলতে নতুন সম্পর্ক না

সদ্য প্রেম ভেঙেছে মানেই আপনি ডেটিং সাইটে উঁকি মারবেন, তা কিন্তু নয়

ধরুন, সদ্য প্রেমে সদ্য ধাক্কা খেয়েছেন, তাই সেই তিক্ত স্মৃতি ভুলতে আপনি ডেসপারেট (rebound tips after break up) হয়ে কারও সঙ্গে সম্পর্ক তৈরি করলেন। সেটা হলে কিন্তু উভয় দিকেরই ক্ষতি। ব্রেকআপ হলে নিজেকে সময় দিন, ভাল সময় কাটান। যে সব কাজ পছন্দ করেন, সেগুলো করুন। মানসিক ভাবে শক্ত হয়ে তবেই নতুন সম্পর্কে জড়ান।

প্রাক্তনের স্মৃতি আঁকড়ে না থেকে নিজেকে ভালবাসুন

প্রেম ভেঙে যাওয়ার পরে মানুষটার স্মৃতি আর তার সঙ্গে কাটানো মিষ্টি মুহূর্তগুলো চাইলেও ভোলা যায় না। অনেক ক্ষেত্রে এমনও হয়, নতুন কারও সঙ্গে সম্পর্ক হওয়ার পরেও পুরনো স্মৃতি তাড়া করে বেড়ায়। আর নতুন মানুষটার মধ্যে প্রাক্তনকে খোঁজার চেষ্টা করেন অনেকেই। সেটা সব থেকে বড় ভুল (rebound tips after break up),  কারণ দু’টো মানুষ এক নয় এবং দু’জনের স্বভাব বা প্রেমের ধরনও আলাদা। তাই পুরনোকে স্মৃতি থেকে মুছে নতুনকে আবিষ্কার করার চেষ্টা করুন।

প্রাক্তনের সম্পর্কে বাজে কথা নয়

ধরুন, আপনি ব্রেকআপের পরে নিজেকে তৈরি করে একটা নতুন সম্পর্কে জড়িয়েছেন। সেই প্রেমিকের কাছে কিন্তু প্রাক্তনের বিষয়ে খারাপ বা অসম্মানজনক মন্তব্য (rebound tips after break up) করে বসবেন না।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!