এই গরমে ত্বকের যত্নে কাজে লাগাতে পারেন পিপারমিন্ট তেল

এই গরমে ত্বকের যত্নে কাজে লাগাতে পারেন পিপারমিন্ট তেল in bengali
Products Mentioned
MyGlamm
MyGlamm
MyGlamm

দাগ-ছোপহীন পরিষ্কার ও উজ্বল ত্বকের অধিকারিণী হওয়ার স্বপ্ন আমরা কে না দেখি? তবে সব সময়ে তা সম্ভব হয় না। অনেকেই নানা রাসায়নিক কসমেটিকস ব্যবহার করেন (skin care with peppermint oil) সুন্দর ত্বক পাওয়ার জন্য, কিন্তু বেশিরভাগ সময়েই এই রাসায়নিক গুলো আমাদের ত্বকের ভালর থেকে খারাপ বেশি করে। এক কাজ করতে পারেন, একবার পিপারমিন্ট তেলের ব্যবহার করে দেখতে পারেন। কীভাবে করবেন আর কেনই বা করবেন তা জেনে নিন।

ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে

গরমে ত্বক শিতল রাখে পিপারমিন্ট তেল

উজ্জ্বল ত্বক পেতে চাইলে কিন্তু আপনার বিউটি রুটিনে পিপারমিন্ট অয়েল (skin care with peppermint oil) যোগ করা অত্যন্ত জরুরি। পিপারমিন্টের মধ্যে মেন্থল রয়েছে যা ত্বকে একটা কুলিং এফেক্ট দেয় এবং একইসঙ্গে ত্বকের ভিতর থেকে ময়লা টেনে বার করে ও মরাকোষ দূর করে ত্বক গভীরে গিয়ে পরিষ্কার করে। ফলস্বরূপ, আপনি পান উজ্জ্বল ও মলিনতাহীন ত্বক।

POPxo Exclusive
Beauty
GLOW Iridescent Brightening Moisturising Cream
INR 1,595 AT MyGlamm
Buy

অ্যাকনে দূর করে

গরমে অ্যাকনের আশঙ্কা অনেকটাই বেড়ে যায়

অ্যাকনের সমস্যায় একটা বয়সের পরে সবাই ভুগতে শুরু করেন। আসলে লোমকূপের ভিতরে ময়লা জমে গিয়ে ইনফেকশন হয়ে গেলে তখনই অ্যাকনে বা ব্রণ-ফুসকুড়ির সমস্যা হয়। অ্যাকনে লুকোতে অনেকসময়ে কনসিলার ব্যবহার করা হলেও তা কোনও স্থায়ী সমাধান নয়। পিপারমিন্ট তেলের ব্যবহার (skin care with peppermint oil) করে অ্যাকনের সমস্যা কিন্তু দূর করা যায়।

টোনার হিসেবে খুব ভাল

POPxo Exclusive
Beauty
GLOW Iridescent Brightening Toner
INR 995 AT MyGlamm
Buy

একটি ছোট স্প্রে বোতল নিয়ে তাতে বোতলের তিন চতুর্থাংশ ফিল্টার করা জল, এক চতুর্থাংশ অ্যাপেল সিডার ভিনিগার এবং ৩০ ফোঁটা পিপারমিন্ট এসেনশিয়াল অয়েল নিয়ে ভাল করে মেশান। তৈরি হয়ে গেল আপনার ফেসিয়াল টোনার  (skin care with peppermint oil)। যখনই ব্যবহার করবেন, বোতলটি ঝাঁকিয়ে নিয়ে কয়েকটা স্প্রে করে নিন মুখে। বাইরে বেরোলে বা বাইরে থেকে বাড়ি ফিরে এই স্প্রেটি করতে পারেন।

স্ক্রাবার হিসেবে ব্যবহার করা যায়

POPxo Exclusive
Beauty
Manish Malhotra Methi Face Scrub Gel
INR 945 AT MyGlamm
Buy

বাজারচলতি ফেস স্ক্রাবার ব্যবহার না করতে চাইলে নিজেই বাড়িতে একটি ন্যাচারাল স্ক্রাবার তৈরি করে নিতে পারেন। দুই টেবিল চামচ অলিভ অয়েল, তিন চা চামচ সি-সল্ট এবং চার ফোঁটা পিপারমিন্ট এসেনশিয়াল অয়েল (skin care with peppermint oil) মিশিয়ে তৈরি করে নিন স্ক্রাবার। সপ্তাহে একদিন শুধু মুখেই না, সারা শরীরে এই স্ক্রাবার দিয়ে স্ক্রাব করুন, ত্বক কোমল ও উজ্জ্বল হয়ে উঠবে।

ত্বকের মলিনতা দূর করে

ম্যাড়ম্যাড়ে ত্বকে প্রাণসঞ্চার করে পিপারমিন্ট তেল

ত্বকের মলিনতা দূর করে লাবন্য ফিরে পেতে পিপারমিন্ট অয়েলের এই ফেসপ্যাকটি ব্যবহার করতে পারেন। দুই টেবিল চামচ শশাকুচি, দুই টেবিল চামচ গ্রিন ক্লে পাউডার এবং ৩ ফোঁটা জল মেশানো পিপারমেন্ট অয়েল (skin care with peppermint oil) মিশিয়ে একটি মাস্ক তৈরি করে নিন। ব্রাশের সাহায্যে মুখে মাস্কটি লাগিয়ে মিনিট ২০ পর উষ্ণ জলে মুখ ধুয়ে নিন। দু-সপ্তাহে একবার করে করতে পারেন, দেখবেন ত্বক ফুটফুটে দেখতে পাগবে। যদি আপনার ত্বক শুষ্ক হয়, তাহলে এক টেবিল চামচ মধু মেশাতে পারেন বাকি উপকরণগুলির সঙ্গে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!