আপনিও কি ডেটিং অ্যাংজাইটিতে ভোগেন? জেনে নিন সহজ কয়েকটি প্রশ্নের উত্তরে

আপনিও কি ডেটিং অ্যাংজাইটিতে ভোগেন? জেনে নিন সহজ কয়েকটি প্রশ্নের উত্তরে in bengali

নতুন কোনও সম্পর্ক তৈরি হওয়ার আগে কি পেটে হাজার প্রজাপতি উড়ে বেড়ায়? কারও সঙ্গে ডিনার ডেটে (take the quiz to know the quotient of your dating anxiety) যাওয়ার আগে বারবার বাথরুমে যেতে হয়? পেট গুড়গুড় করে? নাকি আপনি একদম রিল্যাক্সড মুডে থাকেন? মানে ওই আর কী, পেটে প্রাজাপতিও উড়ে বেড়ায় না, বারবার বাথরুমেও যেতে হয় না বা বুকের মধ্যে হাতুরিও পেটে না! না, আমার এত কথা বলার একটাই কারণ, জাস্ট আপনাকে জানিয়ে রাখা যে আপনার আদৌ কোনও ডেটিং অ্যাংজাইটি রয়েছে কি না। কীভাবে বুঝবেন? নীচের এই কুইজটি খেলে নিলেই বুঝতে পারবেন যে আপনার মধ্যে ডেটিং অ্যাংজাইটি (take the quiz to know the quotient of your dating anxiety) রয়েছে নাকি নেই। কুইজ খেলার নিয়মটি আগে অবশ্যই একবার ভাল করে পড়ে নিন।

খেলার নিয়ম

প্রতিটি প্রশ্ন খুব ভাল করে পড়ুন।

প্রতিটি প্রশ্নের উত্তর দেওয়ার জন্য কয়েকটি অপশন রয়েছে। অপশনগুলির মধ্যে থেকে যেটি আপনার সবচেয়ে বেশি ঠিক বলে মনে হয়, সেটি বাছুন।

প্রতিটি অপশনের জন্য নির্দিষ্ট নম্বর রয়েছে। সব কটি নম্বর যোগ করে ফলাফল দেখে নিন।

প্রশ্ন ১। যার সঙ্গে ডেটে যাচ্ছেন তাঁর আপনাকে পছন্দ না হলে আপনি ভীষণভাবে ভেঙে পড়েন

ক) ভীষণভাবে সহমত (০)

খ) কিছুই যায় আসে না (৫)

গ) এত ছোট বিষয়ে ভেঙে পড়ার কিছু নেই (১০)

প্রশ্ন ২। নতুন কোনও মানুষের সঙ্গে ডেটে (take the quiz to know the quotient of your dating anxiety) গিয়ে যদি দেখেন তিনি খুবই আকর্ষণীয় তাহলে আপনি তাঁর সঙ্গে ঘনিষ্ঠ হতে দ্বিধাবোধ করি না

ক) সহমত (৫)

খ) আমার মনে হয় তিনি আমাকে আকর্ষণীয় মনে করেন বলেই আমার সঙ্গে ডেটে এসেছেন (১০)

গ) না, আমি প্রথম দেখাতেই কারও সঙ্গে ঘনিষ্ঠ হতে পারি না (০)

প্রশ্ন ৩। নতুন কোনও মানুষের সঙ্গে ডেটে এসে কি বলবেন কিছুই বুঝতে  পারেন না

ক) হ্যাঁ, আমার একটু লজ্জা লাগে (০)

খ) তিনি যদি আমার থেকে বেশি কথা বলেন, তাহলে আমি চুপ করে থাকি (৫)

গ) না, আমি জানি যে কোথায় কতটুকু কথা বলতে হয় আর কী বলতে হয় (১০)

প্রশ্ন ৪। আমার পরিবারের চাপে আমাকে নতুন কারও সঙ্গে ডেটে (take the quiz to know the quotient of your dating anxiety) যেতে হয়

ক) একদম ঠিক (০)

খ) না, আমার নতুন মানুষের সঙ্গে দেখা করতে ভাল লাগে। তবে তার মানে এই নয় যে নতুন সম্পর্ক তৈরি হয়ে যাবে (১০)

গ) না, আমাকে কেউ কোনওদিন চাপ দিয়ে কোনও কাজ করাতে পারেনি (৫)

চট করে জেনে নিন আপনার মধ্যে কোনও ডেটিং অ্যাংজাইটি রয়েছে কিনা

যদি আপনার নম্বর ০ থেকে ১৫-র মধ্যে হয় – আপনার মধ্যে শুধুমাত্র ডেটিং অ্যাংজাইটি নয়, কোথাও একটা হীনমন্যতা কাজ করে। পুরনো কোনও সম্পর্কের খারাপ স্মৃতি, ছোটবেলার কোনও খারাপ ঘটনা বা দুঃখ আজও আপনি মন থেকে মুছে ফেলতে পারেন নি। কোথাও একটা আত্মবিশ্বাসের অভাব রয়েছে আপনার মধ্যে যার প্রভাব আপনার প্রতিটি সম্পর্কেই পড়ছে। নিজেকে আরও সময় দিন এবং অন্য কাউকে ভালবাসার আগে নিজেকে ভালবাসুন।

যদি আপনার নম্বর ২০ থেকে ৩০-র মধ্যে হয় – আপনার মধ্যে কোনওরকম ডেটিং অ্যাংজাইটি (take the quiz to know the quotient of your dating anxiety) নেই। আপনি জানেন যে কোথায়, কীভাবে কার সঙ্গে কেমন সম্পর্ক স্থাপন করতে হয়। আপনি স্পষ্ট কথা বলতে এবং শুনতে ভালবাসেন। নতুন কোনও সম্পর্কে যাওয়ার আগে আপনি বেশ সময় নেন। সামনের মানুষটিকে ভাল করে যাচাই করে নিয়ে তবেই আপনি কোনও সম্পর্কে আসেন।

যদি আপনার নম্বর ৩৫ –এর বেশি হয় – আপনার মধ্যে তো অ্যাংজাইটি নামক বস্তুটি এক্কেবারেই নেই। খুব রিল্যাক্সড এবং চিলড আউট মানুষ আপনি। জীবন যেভাবে আপনার সামনে আসে, সেভাবেই আপনি তাকে স্বাগত জানান। হুটহাট করে আপনি সম্পর্ক স্থাপন করতে ওস্তাদ। নিজের বিষয়ে একটু বেশিই আত্মবিশ্বাসী আপনি। আত্মবিশ্বাসী হওয়া ভাল, কিন্তু প্রয়োজনের তুলনায় বেশি আত্মবিশ্বাস কিন্তু বিপদ ডেকে আনতে পারে। কার সঙ্গে ডেটে (take the quiz to know the quotient of your dating anxiety) যাচ্ছেন, কখন যাচ্ছেন, তাঁর সঙ্গে আদৌ কোনও সম্পর্ক স্থাপন করা যায় কিনা – সব ভালভাবে বুঝে তবেই এগোন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!