ব্যায়াম করতে অপছন্দ করলে এই কাজগুলো কখনও আপনিও করেছেন!

ব্যায়াম করতে অপছন্দ করলে এই কাজগুলো কখনও আপনিও করেছেন!

আমার ব্যায়াম করতে একদম ভাল লাগে না। ব্যায়াম করতেই হবে এই কথাই বা কে বলেছে? সকালে উঠে স্কোয়াট করা কিংবা দৌড়ানোর কথাই বা কারা ভাবতে পারে? যাঁরা রিল্যাক্স হওয়ার জন্য না কি জিমে যায়, তাঁরা কি আদৌ রিল্যাক্স শব্দের অর্থ জানে। না আমি এই কথা বলছি না যে ব্য়ায়াম করা খারাপ, কিন্তু সারাদিন কাজ করার পর কার মধ্যে ব্যায়াম করার জন্য শক্তি থেকে যায়?

আমার যদি কয়েক কেজি ওজন বেড়েও যায়, তাহলেও আমার জন্য় জিমে গিয়ে কিংবা ডায়েট করে ওজন কমানো প্রায় অসম্ভব। জানি, ব্যায়াম করা আমাদের শরীরের জন্য় ভাল কিন্তু সেটা কখনওই আনন্দের হতে পারে না। তবে নাচ করা কিংবা সাঁতার কাটার মধ্যে আনন্দ থাকতে পারে। তবে আমার মতো যাঁরা ব্যায়াম করা অপছন্দ (you hate exercising) করেন, তাঁরা কয়েকটা বিষয়ের সঙ্গে রিলেট করতে পারবেন। আজ সেই নিয়েই আড্ডা দেওয়া যাক।

ব্যায়াম করতে হবে ভাবলেই ল্যাদ লাগে!

যোগাসনের প্যান্ট যোগাসনের জন্য নয়

যোগা প্যান্ট পরে আমাদের দেখতে দারুণ লাগে এই কথা কিন্তু ঠিক। তবে আমাদের যোগা প্যান্ট পরে যে যোগাসন করতেই হবে কিংবা জিমে যেতেই হবে তার কোনও অর্থ নেই। আপনি যেখানে ইচ্ছে সেই প্যান্ট(you hate exercising) পরে যেতে পারেন।

আজ বৃষ্টি হতে পারে

জিমের ক্লাস কিংবা যোগাসনের ক্লাস কাটানোর জন্য আপনার বাহানা দরকার। কী বাহানা দেওয়া যায়! বৃষ্টির অজুহাত কিন্তু খুব ভাল হয়। অফিস থেকে বাড়ি ফিরেই বললেন, আজ বৃষ্টি হতে পারে (you hate exercising) । আজ আর যাব না।

"কাল" কোনওদিন আসবে না

ঠিক আছে আজ জিম যাচ্ছি না, কাল যাব। কাল আমি এক মাইল বেশি হাঁটব। কাল আমি সকালে তাড়াতাড়ি উঠব। এই কথা আপনি নিজেকে যতই বোঝান। আপনিও জানেন, সেই কাল কখনও আসবে না।

আপনার খালি মুভি ম্যারাথনই ভাল লাগে

এইটাই একমাত্র ম্যারাথন যাতে আপনি অংশ নিতে পারেন। অর্থাৎ, সোফার উপর বসে হাতে খাবার নিয়ে একের পর এক ছবি আপনি ছুটির দিনে দেখে যেতে পারেন।

স্পোর্টস ব্রা তো ফ্যাশন!

স্পোর্টস ব্রা সত্যিই কী স্টাইলিশ হয় বলুন দেখি! আপনি যখন ইচ্ছেই স্পোর্টস ব্রা কিনতে পারেন, তবে শুধুই ফ্যাশনের জন্য।

জিম মেম্বারশিপের টাকা জলে!

আপনি জিম মেম্বারশিপের জন্য টাকা দিয়ছেন, কারণ আপনি ভেবেছিলেন এটি আপনাকে উৎসাহ দিতে পারে। কিন্তু শেষে আপনার আর যাওয়া হল না(you hate exercising) । একদিন দুইদিন গিয়েই বন্ধ হয়ে গেল। তাই সেই টাকা আপনার জলেই গেল।

Beauty

Ultimate Germ Defence 35 Sanitizing Wipes + 30 Sanitizing Towels + 4 Moisturizing Hand Sanitizers

INR 999 AT MyGlamm

এরকম আরও কত কী বিষয় আছে তা জানি আমরাই। মোট কথা ব্যায়াম করতে আমাদের একদমই ভাল লাগে না। কিন্তু কী করা যাবে, চাপে পড়ে আমাদের ব্যায়ামে যেতেই হয়। যাঁরা ব্যায়াম করতে ভালবাসেন এবং যাঁদের সুস্থ থাকার জন্য ব্যায়ামে যেতেই হয় তাঁরা অবশ্যই ব্যায়ামে যাবেন। নিয়মিত ব্যায়াম আপনার শরীরকে ভাল রাখে। আর আমাদের মতো ল্যাদখোররা বারবার ব্যায়ামের নাম শুনলেই পালায়।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!