সদ্য প্রেমে পড়েছেন? সম্পর্ক শুরুর সময় যে যে বিষয় মাথায় রাখবেন

সদ্য প্রেমে পড়েছেন? সম্পর্ক শুরুর সময় যে যে বিষয় মাথায় রাখবেন

আমাদের সম্পর্ক ভাঙে আবার নতুন সম্পর্ক তৈরি হয়। প্রতিবার সম্পর্ক ভেঙে যাওয়ার পর আমাদের মনে হয়, আর প্রেমে পড়ব না। কিন্তু আমরা আবার প্রেমে পড়ি। এই প্রেমে পড়ার অনুভূতিটাই খুব সুন্দর। সম্পর্ক শুরু হলে আবারও নানা রকম জটিলতা তৈরি হতে শুরু করে। সদ্য প্রেমে পড়লে অফিসের পর কিংবা কাজের মধ্য়েই মেসেজ বিনিময় চলছে। কখনও ফোনও করছেন। এই সময়েই একটু সতর্ক হওয়া ভাল, যাতে পরবর্তীতে একাধিক সমস্যার মুখোমুখি না হতে হয়। সদ্য প্রেমে পড়লে (new relationship) কী কী বিষয় খেয়াল রাখবেন। জেনে নিন। 

আগের সম্পর্ক থেকে কী শিখলেন

সব সময় খেয়াল রাখবেন সেই কথা। সম্পর্ক আমাদের শেখায়। আমাদের ঠিক ও ভুলগুলো নিয়ে আমাদের ভাবতে শেখায়। তাই সেই শেখার বিষয়টি এবার সম্পর্কে অবশ্যই কাজে লাগাবেন। আগের সম্পর্কে যে ভুল করেছেন, সেই একই ভুল আর রিপিট করবেন না। মনে রাখবেন, কেন সেই সম্পর্ক ভেঙে (new relationship) গিয়েছিল।

একসঙ্গে থাকলে যেন দমবন্ধ না লাগে

স্পেস দেবেন

সম্পর্কে সব সময়েই একে অপরকে স্পেস দেওয়া উচিত। তা সম্পর্ক শুরুর সময়েই হোক কিংবা সম্পর্কের অনেকদিন পরেও। অফিসে যদি আপনাদের দেখা হয়, তবে অফিস থেকে ফিরে নিজে থেকেই সব সময় মেসেজ করবেন না। তারও নির্দিষ্ট কাজ থাকতে পারে। সেই কথা মাথায় রেখে এগোবেন।

সব সময় অ্যাভেলেবল হবেন না

প্রায়ই তার সঙ্গে ডেটে যাওয়া কিংবা প্রতিদিনই কোথাও না কোথাও দেখা করা... এই কাজগুলো করবেন না। তিনি আপনাকে রাত তিনটের সময় মেসেজ পাঠালেও আপনি ইগ্নোর করুন। বরং নিজের সঙ্গে সময় কাটান। বন্ধুদের সঙ্গে সময় কাটান। একে অপরের মধ্যে একটা দূরত্ব বজায় রাখুন (new relationship)। এই দূরত্ব আপনার পার্টনারকে ভাবতে শেখাবে।

তার স্বভাব পাল্টানোর কথা ভাববেন না

তার প্রেমেই পড়েছিলেন হয়তো তার নির্দিষ্ট কয়েকটি স্বভাব আপনার ভাল লেগেছিল বলেই। তাহলে সম্পর্ক শুরু হওয়ার পর কেন তাকে পাল্টাতে চাইছেন (new relationship)? তিনি যেমন, তাকে সেভাবেই থাকতে দিন। আপনার যদি অসুবিধা হয় তবে সম্পর্ক শুরু করার আগে বারবার ভাবুন।

একসঙ্গে থাকার কথা ভেবেছেন?

দুজনের কথা ও ইচ্ছেতে গুরুত্ব দিন

শুধু নিজের কথাই ভাববেন না। কারণ, একজনের ইচ্ছেতেই একটা সম্পর্ক গড়ে ওঠে না। দুজনের ইচ্ছে ও কথা সমান ভাবে গুরুত্বপূর্ণ। তাই তার উপরে নিজের প্রত্যাশার বোঝা চাপিয়ে দেবেন না। তার কথাও শুনুন। দেখবেন সব সমস্যা অনেক সহজেই সমাধান হয়ে গিয়েছে। ভাল ভাবেই সম্পর্ক এগোচ্ছে। আপনারাও ভাল আছেন।

নতুন করে প্রেমে পড়ার পর তাকেই সবথেকে বেশি গুরুত্ব দিয়ে ফেলি আমরা। এই ভুল কেউ জেনে কিংবা কেউ অজান্তেই করে বসে। আর সেটাই হয়তো বড় ভুল হয়। তাই প্রেমে পড়া বারণ নয়, কিন্তু সতর্ক থাকতেই হয়।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!