স্যাঁলোর মত কিভাবে লাগাবেন নেলপলিশ, জেনে নিন

স্যাঁলোর মত কিভাবে লাগাবেন নেলপলিশ, জেনে নিন in bengali

যখন স্যাঁলো থেকে ম্যানিকিওর করিয়ে আসি, তখন নেলপলিশটা দেখতে কি সুন্দর লাগে। একদম পারফেক্ট! কিন্তু যখন বাড়িতে নেলপলিশ (tips and tricks to apply nail polish like a pro) লাগাই,  স্যাঁলোর মতো কিছুতেই হয়না। হয় বাইরে বেরিয়ে আসে, তা না হলে সম্পূর্ণ নখে সমানভাবে লাগে না। কিছু না কিছু একটা গণ্ডগোল হবেই। সুন্দর করে প্রফেশনালদের মতো নেলপলিশ লাগাতে গেলে শুধুমাত্র দক্ষতা নয়, তার সাথে আরও কয়েকটা জিনিস প্রয়োজন, সেগুলো হল ধৈর্য, প্র্যাকটিস আর একাগ্রতা। নেলপলিশ ঠিক কীভাবে লাগালে মনে হবে যে আপনিও একজন প্রফেশনাল নেল আর্টিস্ট, সেকথাই আজ জানাবো

নেল পলিশ লাগানোর আগে যা করতে হবে

Beauty

Vaseline Skin Protecting Jelly, 250 g

INR 272 AT Vaseline

নখে নেলপলিশ লাগানোর আগে নখের চারদিকে ঘন করে ভ্যাসলিন পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিতে হবে। একটা কটন বাড পেট্রোলিয়াম জেলিতে ডুবিয়ে খানিকটা জেলি তাতে লাগিয়ে নিন। এবারে নখের চারপাশে সাবধানে ঘন করে ভ্যাসলিন পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন। প্রত্যেকটা নখের ধারেই কিন্তু লাগাবেন। এর ফলে আপনি যদি নেলপলিশ (tips and tricks to apply nail polish like a pro) লাগাতে গিয়ে নখের বাইরেও লাগিয়ে ফেলেন তাহলে পেট্রোলিয়াম জেলি মুছে নেবার সাথে সাথেই চামড়ার ওপরে লেগে থাকা নেলপলিশের আস্তরণও উঠে যাবে।

Beauty

LIT Matte Nail Enamel - Adulting

INR 220 AT MyGlamm

জেনে নিন কিভাবে প্রফেশনালদের মত নেল পলিশ লাগাবেন

ধাপে ধাপে শিখে নিন কিভাবে নিখুঁত নেলপলিশ লাগাবেন

১। বেস কোট লাগান: নেলপলিশ লাগানোর আগে বেস কোট লাগানোটা খুব জরুরি। এতে নখ মজবুত হয় এবং নেলপলিশ অনেকদিন পর্যন্ত টেকে। খেয়াল রাখবেন প্রত্যেকটা নখে যেন সমানভাবে বেস কোট লাগানো হয় এবং বেস কোটের লেয়ারটি কিন্তু পাতলা হবে।

২। প্রথম কোটটি লাগান: বেস কোট শুকিয়ে গেলে নেলপলিশের প্রথম কোটটি লাগিয়ে ফেলুন। এই স্টেপটি কিন্তু খুব গুরুত্বপূর্ণ। কিউটিক্যালের সাথে লাগিয়ে একটা পাতলা লেয়ার লাগান এবং ধীরে ধীরে সোজা লাইন টেনে নখের ওপরের অংশ পর্যন্ত নিয়ে আসুন। এভাবেই সব নখে নেলপলিশের (tips and tricks to apply nail polish like a pro) প্রথম কোট লাগান।

৩। দ্বিতীয় কোট লাগান: প্রথম কোট শুকিয়ে গেলে আরও একবার এই প্রসেসটাই রিপিট করুন। খেয়াল রাখবেন নেলপলিশের প্রথম কোটটি যেন একদম ড্রাই হয়ে যায়, তা না হলে পরের লেয়ারগুলো লাগানোর সময়ে আটকে আটকে যাবে এবং স্মুদ ফিনিশ আসবে না। ড্রাই হতে দিন।

৪। অতিরিক্ত নেল পলিশ মুছে ফেলুন: যদি নেলপলিশ লাগানোর সময়ে হাত কাঁপে তাহলে নখের বাইরেও চামড়ায় নেলপলিশ লেগে যাবার আশঙ্কা রয়ে যায়, যেটা খুবই স্বাভাবিক। সেজন্যই ভ্যাসলিন পেট্রোলিয়াম জেলির একটা ঘন আস্তরণ আগে থেকে নখের পাশের চামড়ায় লাগানোর কথা বলা হয়েছিল। নখে লাগানো নেলপলিশ একদম ড্রাই হয়ে গেলে ধীরে ধীরে নখের বাইরে লাগানো পেট্রোলিয়াম জেলির আস্তরণ টেনে তুলে নিন। ব্যাস, দেখে মনে হবে যে প্রফেশনাল নেল আর্টিস্ট (tips and tricks to apply nail polish like a pro) আপনার আঙুলে নেলপলিশ লাগিয়েছেন!

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!