বাড়িতে বসেই সহজ এই নেল আর্টগুলো করে ফেলুন! জেনে নিন কীভাবে করবেন

বাড়িতে বসেই সহজ এই নেল আর্টগুলো করে ফেলুন! জেনে নিন কীভাবে করবেন

নখকে সুন্দর করে সাজিয়ে রাখতে ভালবাসি আমরা সবাই। পার্লরে গিয়ে ঠিকঠাক ম্যানিকিওর করিয়ে নেল আর্ট করিয়ে আসি আমরা। কিন্তু সব সময় কি আর তা সম্ভব হয়? তাই বাড়িতে নেল আর্ট কীভাবে করবেন, সেই নিয়ে আজ একটু আলোচনা করব। এইভাবে আপনি বাড়িতে নেল আর্ট করে ফেলতে পারেন, আর তার জন্য আপনার অনেক খরচও হবে না। আর খাটনিও তেমন নেই। আসুন দেখে নেওয়া যাক (diy nail art)।

Beauty

WANDERLUST CHROME MATTE NAIL POLISH - CANCUN

INR 290 AT MyGlamm

ক্লিন লাইনস নেল আর্ট

নেলপলিশের সাহায্যেই খুব সহজেই আপনি এই নেল আর্টটি করে ফেলতে পারেন। এমনকী আপনার বন্ধুদেরও করে দিতে পারেন। তবে আপনার প্রয়োজন ব্যান্ডেডও। দুটি আলাদা রঙের নেলপলিশ নেবেন ও তার সঙ্গে নেবেন একটি ব্যান্ডেড।

নেলপলিশের রঙ বেছে নেওয়ার সময়ে খেয়াল করবেন যেন উজ্জ্বল রঙের নেলপলিশ ব্যবহার করতে পারেন। প্রথমে বেস কোট লাগিয়ে নেবেন। নেলপলিশ (diy nail art) পরার সময়ে এই বিষয়টি মেনে চলা খুবই প্রয়োজন। শুকিয়ে গেলে পছন্দের একটি রঙের নেলপলিশ লাগিয়ে নিন। শুকোতে দিন। একটি ব্যান্ডেড নিন। দুদিকে কেটে নেবেন। সেই ব্যান্ডেড হাতের তালুতে দু বার লাগিয়ে তুলে ফেলুন। এতে ব্যান্ডেডের আঠাও কম হয়ে যাবে। এইবাপ নখের উপরের অংশ ছেড়ে দিয়ে বাকি অংশে ব্যান্ডেড লাগিয়ে নেবেন। ব্যান্ডেডের উপরের অংশ যেন নখের উপরের দিকে না থাকে। ব্যান্ডেডের উপর দিয়ে নখের অন্যান্য অংশে নেলপলিশ লাগিয়ে নেবেন। তারপর নেলপলিশ শুকিয়ে গেলেই ব্যান্ডেড খুলে নিন। আপনার ক্লিন লাইনস নেল আর্ট তৈরি।

ডটেড নেল আর্ট

খুব সহজেই আপনি বাড়িতে নেল আর্টটি করতে পারেন। তার জন্য় অবশ্যই দুটো ভিন্ন রঙের নেলপলিশ নেবেন এবং তার সঙ্গে নেবেন একটি ট্রান্সপারেন্ট নেলপলিশ (diy nail art)। প্রয়োজন কয়েকটি টুথপিকও।

প্রথমে বেস কোট লাগিয়ে নেবেন। তারপর শুকিয়ে গেলে পছন্দের একটি রঙের নেলপলিশ লাগিয়ে নিন। উজ্জ্বল রং হলেই ভাল হয়। যেমন আপনি যদি প্রধান রং গোলাপি রাখেন তবে ডট তৈরি করার জন্য সাদ রং বেছে নিলে ভাল লাগবে। প্রথম নেলপলিশ শুকিয়ে যাওয়ার পর টুথপিকটি অন্য নেলপলিশে ডুবিয়ে নিন। এরপর নেলপলিশের উপর বিন্দু বিন্দু আঁকুন। শেষে ট্রান্সপারেন্ট নেলপলিশের একটি কোট অবশ্যই দিয়ে নেবেন।

Beauty

LIT Matte Nail Enamel - Twerk

INR 220 AT MyGlamm

মার্বেল নেল আর্ট

আসলে দেখে যতটাও কঠিন মনে হয়, এই মার্বেল নেল আর্ট করা কিন্তু খুবই সহজ। প্রথমবারের জন্য আপনি যদি নেল আর্ট করেন, তাহলে এই নেল আর্ট আপনার জন্য খুবই উপযুক্ত। তার জন্য় আপনার তিন চার রঙের নেলপলিশ প্রয়োজন। একটি বড় পাত্র, জল, টুথপিক ও পেট্রোলিয়াম জেলি প্রয়োজন।

প্রথমেই নখের চারদিকে পুরু করে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নেবেন। এবার পছন্দের রঙের নেলপলিশ বেছে নিন। খেয়াল রাখবেন প্রতিটি রং যেন আলাদা আলাদা হয়। আর কয়েকটি উজ্জ্বল ও কয়েকটি গাঢ় রঙের নেলপলিশ হলে খুবই ভাল হয়। বাটিতে জল নিন। তার মধ্য়ে একটু একটু করে নেলপলশি ঢালতে থাকুন। ঢালার সময়ে সার্কেলের মতো তৈরি করবেন। প্রতিটি সার্কেলের মধ্য়ে অন্য একটি নেলপলিশ দিয়ে সার্কেল করতে হবে। এরপর টুথপিক দিয়ে নিজের পছন্দমতো ডিজাইন তরে নেবেন। এরপর সেই জলে আঙুল ডুবিয়ে রাখুন। নখে নেলপলিশের ডিজাইন (diy nail art)হয়ে গেলে আঙুল তুলে নিন। নখের বাইরে লেগে থাকা অতিরিক্ত নেলপলিশ মুছে ফেলুন।

মূল ছবি সৌজন্য- ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!