শাড়ি মোটেও হেলাফেলার বস্তু নয়! জেনে নিন পাঁচটি ফাটাফাটি স্টাইল

শাড়ি মোটেও হেলাফেলার বস্তু নয়! জেনে নিন পাঁচটি ফাটাফাটি স্টাইল in bengali

শাড়ি পরতে ভালবাসেন না, এমন বাঙালি মহিলা পাওয়া দুষ্কর। জীবনে একবার দু’বার হলেও ভাই আমরা বাঙালি মেয়েরা ভালবেসে শাড়ি পরেছি। তবে এক ঘেয়ে স্টাইলে শাড়ি (wear saree in 5 different style) পরতে ইচ্ছে না হলে ট্রাই করতে পারেন এই প্রতিবেদনে উল্লিখিত নানা স্টাইল।

বেল্ট দিয়ে শাড়ি পরুন

শাড়ি পরতে ভালবাসেন, অথচ একটু ফিউশন লুক পছন্দ। তা হলে ব্যবহার করতে পারেন বেল্ট। ফুল স্লিভ হাইনেক ব্লাউজ বা অফ শোল্ডার ব্লাউজের সঙ্গে শাড়ি পরুন। আর তার সঙ্গে কোমরে আটকে নিন বেল্ট। যদি ট্র্যাডিশনাল লুক (wear saree in 5 different style) পছন্দ হয়, তা হলে এথনিক বেল্ট ব্যবহার করতে পারেন।

ধোতি স্টাইল শাড়ি

মাঝে মাঝে অফবিট সাজগোজ ট্রাই করেন? তা হলে ধোতি স্টাইলে (wear saree in 5 different style) শাড়ি পরুন। বোট নেক ক্রপ টপের সঙ্গে ট্রাই করতে পারেন। তবে এই স্টাইলটার জন্য সায়া বা পেটিকোটের বদলে লেগিংস ব্যবহার করুন। তার পরে শাড়ি পরা আর মেকআপ হয়ে গেলে নাকে একটা নোলক বা মারাঠি নাথিয়া পরে নিন। ব্যস! পার্টিতে আপনিই হবেন মধ্যমণি।

সামনে আঁচল দিয়ে শাড়ি পরতে পারেন

সামনে আঁচল দিয়ে শাড়ি পরার স্টাইল অনেকেই পছন্দ করেন। এমনিতে অনেকে পরেও থাকেন। কিন্তু সামনের আঁচলটা কি একটু অন্য ভাবে নেওয়া যায়? তা হলে একটা বোট নেক ফুল স্লিভ ক্রপ টপ বা লেহঙ্গার ব্লাউজ পরে নিন। ব্লাউজের গলায় কলার থাকলেও ভাল হয়। এর পর শাড়ির কুচি করে আঁচলটা পিছন দিয়ে ঘুরিয়ে নিয়ে ডান কাঁধে ফেলুন। এ বার ছোট ছোট প্লিট করে ডান দিকেই ছোট সেফটিপিন দিয়ে আটকে নিন। এমন সাজের (wear saree in 5 different style) সঙ্গে সিলভার জুয়েলারি ট্রাই করে দেখতে পারেন।

Beauty

Makeup Blender

INR 700 AT MyGlamm

শাড়ির সঙ্গে বুট চলতে পারে

শাড়ির সঙ্গে বুট! হ্যাঁ হ্যাঁ ঠিকই শুনেছেন। আপনার পছন্দ মত ব্লাউজ পরুন, তবে তার লেন্থ যেন কোমর পর্যন্ত হয়। তার উপরে শাড়ি পরে নিন। এ বার শাড়ির আঁচলটা গলায় স্কার্ফের মতো করে পেঁচিয়ে কোমরে বেল্ট দিয়ে আটকে নিন। আর পায়ে থাক বুট! আঁচলও সামলাতে হল না, আর বেশ অন্য রকম লুকও (wear saree in 5 different style) হল। এ ভাবে পার্টিতে সকলের নজর কাড়ুন।

Beauty

Tinted Perfection Brightening Banana Primer

INR 1,095 AT MyGlamm

লেহঙ্গা স্টাইল শাড়ি পরতে পারেন

অনেকেই ঘাগরা বা লেহঙ্গা পরতে পছন্দ করেন। তাই লেহঙ্গা স্টাইলে শাড়ি ট্রাই করুন। এমনিতে বাজারে লেহঙ্গা স্টাইল শাড়ি পাওয়া যায়। তা ছাড়াও নিজের ওয়ার্ড্রোবে থাকা ভারী সিল্কের শাড়িকেও লেহঙ্গা বা ঘাগরার মতো করে পরতেই পারেন। এটা খুবই সোজা একটা স্টাইল। এ ক্ষেত্রে শাড়ির কুচি হবে ছোট। একটা ক্রপ টপ বা লেহঙ্গার ব্লাউজ পরে নিন। তার পরে ছোট ছোট কুচি করে কোমরের চারদিকে গুজতে থাকুন। যাতে ঘেরটা বড় দেখায়। আর আঁচলটায় (wear saree in 5 different style) সরু প্লিট করে ব্লাউজের সঙ্গে আটকে নিন।

মূল ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম 

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!