বিয়ের জন্য মেকআপ আর্টিস্ট বাছার আগে যে প্রশ্নগুলো অবশ্যই করবেন

বিয়ের জন্য মেকআপ আর্টিস্ট বাছার আগে যে প্রশ্নগুলো অবশ্যই করবেন in bengali
Products Mentioned
MyGlamm
MyGlamm
MyGlamm

বিয়ের দিন ব্রাইডাল মেকআপ বা সাজগোজের ক্ষেত্রে যেন কোনও ভুলচুক না হয় সেটাই সব মেয়ে চায়। কোনও কনেই চায়না তার চোখের কাজল ধেবড়ে যাক বা ঠোঁটের লিপস্টিক খসখসে দেখাক। আমরা আপনার এই দুশ্চিন্তা খুব ভাল করে বুঝি আর তাই বিয়ের দিন কোনও অসুবিধা না হয় সেই বিষয়ে সমাধান নিয়ে হাজির হয়েছি। আজকাল সবাই প্রফেশনাল মেকআপ আর্টিস্টের (you must ask these 5 questions to bridal makeup artist before wedding) সাহায্যেই ব্রাইডাল মেকআপ করান। কিন্তু ব্রাইডাল মেকআপ আর্টিস্টের সঙ্গে কথা হয় এক রকম, অনেক ক্ষেত্রে সাজটা সম্পূর্ণ অন্যরকম হয়ে যায়। কাজেই, ব্রাইডাল মেকআপ আর্টিস্টকে আপনি কী কী প্রশ্ন করবেন, তার সমস্ত খুঁটিনাটি রয়েছে এই লেখায়। ধন্যবাদ চাইনা, আমরা শুধু চাই আপনার জীবনের এক নতুন অধ্যায়ের সূচনায় আপনাকে যেন সবচেয়ে সুন্দর দেখায়।

১। আপনার বিয়ের দিন তাঁর কি অন্য আর কোনও অ্যাসাইনমেন্ট আছে?

যেদিন আপনার বিয়ে সেদিন যদি আপনার মেকআপ আর্টিস্টের আরও পাঁচ জায়গায় সাজানোর কথা থাকে তাহলে একটু চিন্তার বিষয়। কারণ সব জায়গায় সময়ে পৌঁছনোর জন্য তিনি তাড়াহুড়ো করে কাজ করবেন এবং সব ঠিকঠাক না করে মানে ফিনিশিং না করেই চলে যাবেন। এই বিষয়ে তার সঙ্গে বিস্তারিত কথা বলে নেবেন (you must ask these 5 questions to bridal makeup artist before wedding) এবং তিনি আপনার জন্য কতটা সময় বরাদ্দ করেছেন সেটাও জেনে নেবেন।

POPxo Exclusive
Beauty
Makeup Blender
INR 700 AT MyGlamm
Buy

২। তাঁর টিম সম্পর্কে জেনে নেবেন

একজন মেকআপ আর্টিস্টের টিমে তিনজন সদস্য থাকা দরকার। একজন সাজাবেন, একজন হেয়ারস্টাইল করবেন আর একজন শাড়ি ড্রেপ করবেন। কোনও কারণে যদি আপনার নির্বাচিত মেকআপ আর্টিস্ট না আসতে পারেন তাহলে তার জায়গায় কে আসবেন সেটা জেনে নিয়ে তার সঙ্গেও একবার কথা বলে নেবেন।

POPxo Exclusive
Beauty
Tinted Perfection Brightening Banana Primer
INR 1,095 AT MyGlamm
Buy

৩। তিনি কি আপনাকে কোনও ট্রায়াল মেকআপ দেবেন?

বেশিরভাগ মেকআপ আর্টিস্ট বিয়ের আগেই পয়সা নিয়ে ট্রায়াল মেকআপ (you must ask these 5 questions to bridal makeup artist before wedding) করেন। পরে সেই টাকা ফাইনাল পেমেন্টে অ্যাডজাস্ট করে নেন। যদি তা না হয় সেটা আর্টিস্টকে অনুরোধ করুন। মেকআপ করেই সেটা তুলে ফেলবেন না। দেখুন বেশ কিছুক্ষণ পর কেমন লাগছে। ছবি তুলে রাখুন। কোনও আর্টিস্টকেই অন্ধের মতো বিশ্বাস করবেন না।

৪। কোন ব্র্যান্ডের মেকআপ তিনি ব্যবহার করেন?

মেকআপ আর্টিস্ট কন ব্র্যান্ডের মেকআপ ব্যবহার করছেন সেটা জেনে নেওয়া দরকার। অনেকেই আপনার খরচের কথা চিন্তা করে কম দামের মেকআপ ব্যবহার করেন। সেটা হতে দেবেন না। এতে ত্বকের ক্ষতি হবে। তাছাড়া কম দামের মেকআপ বেশিক্ষণ স্থায়ী হয় না।

POPxo Exclusive
Beauty
LIT Liquid Matte Lipstick - OTP
INR 395 AT MyGlamm
Buy

৫। আপনার ত্বকের বিশেষ চাহিদার জন্য তারা কীরকম ব্যবস্থা নেবেন?

আপনার ত্বকে কোনও সমস্যা বা অ্যালার্জি থাকলে তিনি সেই বিষয়ে কী করবেন সেটা জেনে নেবেন। আপনার যদি এরকম কোনও সমস্যা নাও থাকে তাহলেও নিশ্চিত করে জেনে নেবেন (you must ask these 5 questions to bridal makeup artist before wedding) যে তিনি যেন এমন কোনও প্রোডাক্ট ব্যবহার না করেন যা থেকে অ্যালার্জি হওয়ার আশঙ্কা আছে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!