মাত্র তিনটি উপকরণে তৈরি করুন ১০০% ঘরোয়া ও ন্যাচারাল ইন্সট্যান্ট গ্লো ফেস প্যাক

মাত্র তিনটি উপকরণে তৈরি করুন ১০০% ঘরোয়া ও ন্যাচারাল ইন্সট্যান্ট গ্লো ফেস প্যাক in bengali

একগাদা জিনিসপত্র জোগাড় করা নেই। বাটাবুটি, কাটাকুটি নেই। তিনটি, মাত্র তিনটি উপাদান একসঙ্গে মেশাতে হবে, আর তা হলেই জেল্লা হারানো ত্বক ঝলমলে হয়ে আপনি নতুন রূপে (3 ingredient face pack for skin detox and instant glow) দেখতে পাবেন নিজেকে! শুনেই মনটা কেমন খুশি-খুশি লাগছে না? আসলে ত্বকের আপনি যত খুশি যত্ন নিন না কেন, প্রতিদিন পরিবেশ দূষণ এবং নানা ধরনের মানসিক-শারীরিক চাপে সে বেচারার বড়ই নাজেহাল অবস্থা থাকে।

ছবি - পেক্সেলস ডট কম

তাই নিজেকে আয়নায় দেখে খুশি হতে চাইলে তার একটুআধটু বাড়তি আদরের দরকার আছে বই কী! সেই কারণেই নানা ধরনের ফেস প্যাক ব্যবহার করার পরামর্শ দেন বিউটি এক্সপার্টরা। কিন্তু নিয়ম করে আমরা ক'জনেই বা সেসব করতে পারি বলুন? তাই মরণকালে প্যাকের নাম করে কোনও অনুষ্ঠানের আগে বাজারচলতি ইনস্ট্যান্ট গ্লো-ওয়ালা প্যাক লাগিয়ে বিবর্ণ ত্বকের জেল্লাল ফেরানোর চেষ্টা করি প্রাণপণ। আমরা বলি কী, সেই চেষ্টা করুন, কিন্তু বাজারে কেনা কেমিক্যালসমৃদ্ধ প্যাক দিয়ে নয়। ঘরোয়া মাত্র তিনটি উপকরণ দিয়ে তৈরি ফেস প্যাক (3 ingredient face pack for skin detox and instant glow) লাগিয়েই দেখুন না, জেল্লা ফিরে পেয়ে আপনি ঝলমলে হয়ে ওঠেন কিনা!

চট করে ত্বকে জেল্লা ফেরাতে এই ফেস প্যাকের জুড়ি মেলা ভার

ছবি - পেক্সেলস ডট কম

ত্বকে হারানো আর্দ্রতা ফিরিয়ে এনে তার ঝলমলানি ফেরাতে কলার জুড়ি মেলা ভার। সেই সঙ্গে দূষণজনিত ধুলোবালির পরত সরিয়ে তার ক্ষয়ক্ষতি মেরামত করতেও কলা কাজে আসে।

কী কী লাগবে: একটা থেঁতো করা পাকা কলা, এক চা চামচ মধু, এক চা চামচ পাতিলেবুর রস

পদ্ধতি: পাকা কলাটা হাত দিয়ে চটকে একেবারে কাদা-কাদা করে ফেলুন। তার মধ্যে বাকি উপকরণ মিশিয়ে মুখে লাগিয়ে নিন। মিনিট দশ-পনেরো রেখে ধুয়ে ফেলুন। এই ফেস প্যাকটি (3 ingredient face pack for skin detox and instant glow) ফ্রেশ বানিয়ে ব্যবহার করবেন। বানিয়ে স্টোর করবেন না। তা হলে উপকার পাবেন না।

Beauty

GLOW Iridescent Brightening Sheet Mask

INR 199 AT MyGlamm

ত্বক ডিটক্স করার ফেস প্যাক

ছবি - পেক্সেলস ডট কম

শরীরের যেমন ডিটক্সের প্রয়োজন আছে, ত্বকেরও সেই দরকার আছে বই কী। ঘরে বানিয়ে নিন এই ডিটক্স ফেস প্যাকটি। এটি ত্বকের রোমকূপগুলি খুলে ভিতরে জমে থাকা ময়লা টেনে বের করে, দাগছোপ হালকা করে এবং কোনও জীবাণু ত্বকে বাসা বাঁধলে দূর করে তাদেরও! এটি একবার লাগালেই ফারাকটা বুঝতে পারবেন। আর সবচেয়ে বড় কথা হল, এটি নিমেষের মধ্যে ত্বকের হারানো জেল্লা ফিরিয়ে দেবে।

কী কী লাগবে: এক টেবিলচামচ দারচিনি গুঁড়ো, এক টেবিলচামচ বেকিং সোডা, এক কাপ মধু

পদ্ধতি: সবক'টি উপকরণ একসঙ্গে মিশিয়ে মুখে লাগিয়ে নিন। মিনিট দশ-পনেরো রেখে ধুয়ে ফেলুন। এই ফেস প্যাকটি (3 ingredient face pack for skin detox and instant glow) ফ্রেশ বানিয়ে ব্যবহার করবেন। বানিয়ে স্টোর করবেন না। তা হলে উপকার পাবেন না।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!