ত্বকের নানা সমস্যা দূর করতে ভরসা রাখুন চালের গুঁড়োয়

ত্বকের নানা সমস্যা দূর করতে ভরসা রাখুন চালের গুঁড়োয় in bengali

সাধারণত, রান্নায় অথবা আলপনা দিতে আমরা চালের গুঁড়ো ব্যবহার করে থাকি। কিন্তু রূপচর্চার ক্ষেত্রেও যে চালের গুঁড়ো (beat 3 major skin problems with rice flour facepack) ব্যবহার করা যায় এবং তা অসাধারণ কাজ দেয়, সেকথা অনেকেই জানেন না। ত্বকের নানা সমস্যা থেকে চটজলদি এবং চিরস্থায়ীভাবে মুক্তি পেতে চালের গুঁড়ো কিন্তু একটি দারুণ ঘরোয়া দাওয়াই। কী-কী ভাবে চালের গুঁড়ো দিয়ে ফেস প্যাক তৈরি করা যায় এবং ত্বকের কোন-কোন সমস্যার সমাধানে তা ব্যবহার করা যায়, দেখে নেওয়া যাক।

ট্যান দূর করতে কীভাবে ব্যবহার করবেন চালের গুঁড়ো

ছবি - পেক্সেলস ডট কম

রোদে ঘুরে-ঘুরে অনেকসময়েই আমাদের মুখে একটা কালচেভাব দেখা দেয়, যাকে ট্যান বলে। এই ট্যান কিন্তু খুব সহজে পিছু ছাড়ে না। চালের গুঁড়োর সঙ্গে যদি গোলাপজল মিশিয়ে লাগাতে পারেন, তা হলে ট্যান দূর হওয়া সম্ভব। চালের গুঁড়ো ত্বকের উপর থেকে মরা কোষ ও কালো ভাব দূর করে ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে, অন্যদিকে গোলাপজল ত্বকে ভিতর থেকে আর্দ্রতা যোগায়।

কীভাবে তৈরি করবেন প্যাক: দুই টেবিল চামচ চালের গুঁড়োর সঙ্গে এক টেবিল চামচ মধু এবং এক চা চামচ গোলাপজল মিশিয়ে তৈরি করে নিন ফেসপ্যাক। মুখে লাগিয়ে নিন। পনেরো মিনিট পর ঊষ্ণ জলে মুখ ধুয়ে নিন। যদি ট্যান দ্রুত দূর করতে চান, তা হলে সপ্তাহে একবার এই ফেস প্যাকটি (beat 3 major skin problems with rice flour facepack) লাগান। 

Beauty

Manish Malhotra Kesar Face Pack Gel

INR 945 AT MyGlamm

ত্বকের জেল্লা ফেরাতে কীভাবে ব্যবহার করবেন চালের গুঁড়ো

প্রতিদিন দূষণের মাত্রা বেড়ে চলেছে আর তার সঙ্গে পাল্লা দিয়ে আমাদের ত্বকের ঔজ্জ্বল্য কমে চলেছে। চটজলদি যদি আপনি আপনার ত্বকের হারানো জেল্লা ফিরে পেতে চান, সেক্ষেত্রে চালের গুঁড়ো দিয়ে তৈরি ফেস প্যাক ব্যবহার করতে পারেন।

কীভাবে তৈরি করবেন প্যাক: এক টেবিল চামচ চালের গুঁড়ো, এক চা চামচ ওটসগুঁড়ো, এক চা চামচ মধু এবং এক চা চামচ ঠান্ডা দুধ একসঙ্গে মিশিয়ে একটি পেস্ট তৈরি করে নিন। এবারে ওই পেস্টটি মুখে প্যাকের মতো করে লাগিয়ে নিন এবং আলতো হাতে পাঁচ থেকে দশ মিনিট মাসাজ করুন। ফেস প্যাক শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে নিন। সপ্তাহে দু'বার করে এই ফেস প্যাকটি (beat 3 major skin problems with rice flour facepack) ব্যবহার করতে পারেন।

Beauty

GLOW Iridescent Brightening Sheet Mask

INR 199 AT MyGlamm

ডার্ক সার্কল দূর করতে কীভাবে ব্যবহার করবেন চালের গুঁড়ো

ছবি - পেক্সেলস ডট কম

ডার্ক সার্কলের সমস্যা এখন আমাদের প্রায় সবারই। সারাদিনই হয় ল্যাপটপের দিকে অথবা মোবাইলের দিকে তাকিয়ে বসে আছি, অপর্যাপ্ত ঘুম, উল্টোপাল্টা খাওয়া-দাওয়া – এসবই কারণ চোখের নীচে কালি পড়ার। তবে একটু যদি শরীরের ও ত্বকের যত্ন নেন, তা হলেই এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

কীভাবে তৈরি করবেন প্যাক: এক টেবিল চামচ চালের গুঁড়োর সঙ্গে এক টেবিল চামচ বেসন, একটি গোটা টোম্যাটোর রস এবং এক চিমটি হলুদ মিশিয়ে একটি পেস্ট তৈরি করে নিন। এবারে ভাল করে মুখ পরিষ্কার করে এই ফেস প্যাকটি লাগিয়ে নিন। শুকিয়ে গেলে ঊষ্ণ জলের একটি নরম তোয়ালে ভিজিয়ে তা দিয়ে মুখ পরিষ্কার করে নিন। দ্রুত ডার্ক সার্কল দূর করতে প্রতিদিন এই ফেস প্যাকটি (beat 3 major skin problems with rice flour facepack) লাগান।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!