আপনি স্করপিও না জেমিনাই? জোডিয়াকই বলে দেবে কোন গাছ আপনার জন্য় লাকি!

আপনি স্করপিও না জেমিনাই? জোডিয়াকই বলে দেবে কোন গাছ আপনার জন্য় লাকি!

আপনি গাছ ভালবাসেন? কিন্তু কী গাছ এনে রাখা যায়, সেই নিয়ে বুঝি চিন্তায় রয়েছেন। আমরা কেউই গাছ বিশেষজ্ঞ নই। তবে ইচ্ছেরা তো আর সেসব কথা শোনে না। গাছ দিয়ে সাজিয়ে ফেলতে ইচ্ছে করে পড়ার টেবিল, বইয়ের তাক ও বেডরুম লাগোয়া ছোট্ট বারান্দাটা। ঠিক কি না? যদি আপনি সিদ্ধান্ত নিতে পারেন, তবে ভরসা করে দেখুন না আপনার জোডিয়াক সাইনের উপর! এরকম হয়? অবশ্যই, জোডিয়াক সাইন (plants according to zodiac) আপনার ব্যক্তিত্বের বেশ কয়েকটি দিক ইঙ্গিত করে আর সেই থেকে বেশ ভাল বোঝা যায়, কী ধরনের গাছ এনে রাখলে আপনার ভাল লাগবে। আসুন দেখে নেওয়া যাক

এরিস বা মেষ রাশি

জোডিয়াকের প্রথম সাইন। এঁরা চট করে কখনও সিদ্ধান্ত নেন। স্বাধীনচেতা, ডায়নামিক এবং শক্তিশালী প্রতিপক্ষ। আপনি ক্য়াকটাস রাখতে পারেন। আপনার চারিত্রিক বৈশিষ্ট্যের সঙ্গে কিন্তু ভাল মানানসই (zodiac sign) । আর বোনাস, আপনাকে প্রচুর যত্ন নিতে হবে না। জলও দিতে হবে না ঘনঘন।

টরাস বা বৃষ রাশি

টরাস হল আর্থ সাইন, অর্থাৎ এর উপাদান হল ভূমি। এঁরা স্বভাবতই জেদি হন। জেড প্ল্যান্ট আপনার চারিত্রিক বৈশিষ্ট্যের সঙ্গে বেশ বন্ধুত্বপূর্ণ হবে। এর জন্যেও প্রচুর পরিমাণে জল দেওয়ার প্রয়োজন নেই (plants according to zodiac)। খুব বেশি যত্নের প্রয়োজন নেই। আপনি এটি দিয়ে আপনার ঘর ও বারান্দা সাজিয়ে ফেলতে পারেন।

জেমিনাই বা মিথুন রাশি

এঁরা নিজেদের অনুভূতি প্রকাশ করতে ভালবাসেন। এঁদের চারিত্রিক বৈশিষ্ট্যই এমন। কম যত্ন নিতে হবে এমন এয়ার প্ল্যান্ট আপনি নিতে পারেন। আপনি যেমন, সেই অনুযায়ী এই গাছ খুবই ভাল হবে (plants according to zodiac)। আরও মজার বিষয় হল, এই ধরনের গাছ মাটিতেই পুঁততে হবে এমন কোনও ব্যাপার কিন্তু নেই।

ক্যানসার বা কর্কট রাশি

এই জোডিয়াকের রুলার হল চাঁদ, এটি একটি ওয়াটার সাইন অর্থাৎ এর উপাদান হল জল। আপনাকে এমন গাছ বেছে নিতে হবে যে গাছের ওয়াটার বডি রয়েছে মানে গাছের বেশিরভাগটাই জল। তা আপনার জন্য খুবই লাকি হবে। লজ্জাবতী লতা গাছ আপনি নিতে পারেন। এই ধরনের গাছ খুবই স্পর্শকাতর হয়। এদের পাতায় হাত দিলেই এরা সঙ্গে সঙ্গে গুটিয়ে যায়।

লিও বা সিংহ রাশি

লিও একটি ফায়ার সাইন, মানে এটি আগুন উপাদান। তাঁরা রঙিন মানুষ। একটি ঘরে সবাই মিলে গল্প করলে কীভাবে সবার দৃষ্টি আকর্ষণ করতে হয়, তা আপনি জানেন। তাই রেক্স বেগোনিয়া গাছ আপনি বেছে নিতে পারেন, এটি আপনার চারিত্রিক বৈশিষ্ট্যের সঙ্গে একদম মানানসই। খুব অল্প যত্নেই এরা বড় হয়। তাও অন্যান্য গাছের থেকে এরা আলাদা। কি শুনে কি নিজের কথা মনে হচ্ছে?

ভার্গো বা কন্যা রাশি

এই রাশির জাতকরা খুবই পরিষ্কার এবং গোছানো হন। স্বাস্থ্য সচেতন বলেও পরিচিত হন। আপনি যেমন সাধারণ কিন্তু বিচক্ষণ, সেরকম গাছই বেছে নিন। আপনি মিন্ট গাছ নিতে পারেন। কোনও রকম সমস্যা ছাড়াই এই গাছ (plants according to zodiac)বাড়ির মধ্য়েও বড় হয়ে ওঠে। গাছটিতে সুন্দর গন্ধ বের হয়। রান্নাতেও ব্যবহার করতে পারেন, সরবতেও ব্যবহার করতে পারেন।

লিব্রা বা তুলা রাশি

এর উপাদান হল বায়ু,মানে এটি একটি এয়ার সাইন। এর রুলিং প্ল্যানেট ভেনাস। সুন্দর এবং সুগন্ধযুক্ত ফুলের গাছই এই রাশির জাতকরা বেশি পছন্দ করবেন। আপনি পিস লিলি নিতে পারেন। ঘরেও রাখতে পারেন এই গাছ। খুব অল্প যত্নেই এরা বড় হয়ে ওঠে।

স্করপিও বা বৃশ্চিক রাশি

এই রাশির জাতকরা খুব মানুষের সঙ্গেই মেশেন। একা থাকতেই বেশি পছন্দ করেন বলা ভালো আন্ডারগ্রাউন্ড থাকতে পছন্দ করেন। স্পাইডার প্ল্যান্ট আপনার জন্য একদম উপযোগী হবে। খুব অল্প যত্নেই তাড়াতাড়ি বাড়ে এই গাছ। প্রতি সপ্তাহে একবার করে জল দিলেই হবে। আর আপনি গাছে জল দিতে খুবই ভালবাসেন। কারণ, আপনি ওয়াটার সাইন!

স্যাজিট্যারিয়াস বা ধনু রাশি

এটি আরও একটি ফায়ার সাইন। আপনি সব সময়ই এক্সাইটিং ও নতুন কিছু করার জন্য উৎসাহী থাকেন। স্নেক প্ল্যান্ট আপনরা জন্য বেশ উপযোগী হবে। খুব অল্প যত্নেই বড় হয় এই গাছ। বাতাস পরিশোধক হিসেবেও এর পরিচিতি আছে (plants according to zodiac)।

ক্যাপ্রিকন বা মকর রাশি

এরা নিজের কথা রাখতে পছন্দ করেন। চুপচাপ থাকেন। বাস্তববাদী এবং অন্যকে সাহায্য করতে ভালবাসেন। আপনি যে কোনও বনসাই গাছ নিতে পারেন। বনসাই গাছকে যত্ন করতে হয়। যত্নের সাহায্যেই বড় ও সুন্দর করে তোলা যায়। আপনি অনেকটা সময়ই গাছের জন্য় দিতে পারবেন। আপনিও তাই চান।

অ্যাকোয়ারিয়াস বা কুম্ভ রাশি

এটি একটি এয়ার সাইন। এরকম কোনও গাছ আপনি বেছে নিতে পারেন যা আপনার জানার আগ্রহ আরও বাড়িয়ে দেয়। আপনি বেছে নিতে পারেন পার্ল প্ল্যান্ট। দারুণ মানানসই হবে।

পাইসিস বা মিন রাশি

এই রাশির জাতকরা খুবই যত্নশীল হন। পার্ফেক্ট পার্টনার হন। ক্রিয়েটিভ এবং শান্ত প্রকৃতির হন (plants according to zodiac)। একটি ওয়াটার সাইন। তাই আফ্রিকান ভায়োলেট প্ল্যান্ট আপনি নিতে পারেন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!