পুরনো মাস্কারা ব্রাশ ফেলে না দিয়ে এইভাবে কাজে লাগাতে পারেন

পুরনো মাস্কারা ব্রাশ ফেলে না দিয়ে এইভাবে কাজে লাগাতে পারেন

মাস্কারা পুরনো হয়ে শুকিয়ে গেলে সেই মাস্কারা আর ব্যবহার করার উপায় থাকে না। বোতলের ভিতরই শুকিয়ে যায়। আর ব্রাশ দিয়ে তা লাগানো যায় না। তখন সেই মাস্কারা ফেলে দেওয়া ছাড়া আর কোনও উপায় থাকে না। এরপর নতুন মাস্কারা আসবে। কিন্তু মাস্কারা ফেলে দেওয়ার সঙ্গে ব্রাশটি ফেলে দেবেন না। আপনি ভাবতেই পারেন, মাস্কারার বোতলই থাকবে না। তাহলে মাস্কারা ব্রাশ (use old mascara wands) রেখে কী করব। নতুন মাস্কারার সঙ্গে তো নতুন ব্রাশ আসবেই।

Beauty

Manish Malhotra Glitter Mascara Topcoat

INR 950 AT MyGlamm

আপনার পুরনো মাস্কারা ব্রাশ দিয়ে অনেক কিছুই করতে পারেন। তা কি আপনি জানেন? শুধু আইল্যাশে মাস্কারা লাগানোর পাশাপাশিই এই মাস্কারা ব্রাশ দিয়ে আপনি আরও অনেক কাজে ব্যবহার করতে পারবেন এই ব্রাশ। পুরনো মাস্কারা ব্রাশ ফেলে দেবেন না। বরং সেটিকে নতুন করে কাজে লাগান। কীভাবে কাজে লাগাবেন তারই কয়েকটি উপায় আজ আলোচনা করব। পুরনো মাস্কারা ব্রাশ ব্যবহার করার আগে সেই ব্রাশ পরিষ্কার করে নিতে হবে। যেন সেখানে পুরনো মাস্কারা লেগে না থাকে। ব্রাশটি পরিষ্কার (use old mascara wands) করে নিলেই এবার সেটা নতুন করে ব্যবহারের উপযুক্ত হয়ে উঠবে।

কী কী ভাবে মাস্কারা ব্রাশ ব্যবহার করবেন

Beauty

Twist It Mascara

INR 645 AT MyGlamm

আইল্যাশ অয়েল লাগানোর কাজে ব্যবহার করুন

আইল্যাশ ঘন করতে অনেকেই ক্যাস্টর অয়েল বা আমন্ড অয়েল লাগিয়ে থাকেন। অনেকে এই পরামর্শ শুনেওছেন। যদি আপনার কাছে পুরনো মাস্কারা ব্রাশ থাকে, তবে সে কাজ আরও সহজ হয়ে যাবে। একটি বোতলে আইল্যাশ অয়েল রাখুন। সেই তেলে পুরনো মাস্কারা ব্রাশ (use old mascara wands) ডুবিয়ে নিন। তারপর সেটি মাস্কারা লাগানোর মতোই আইল্যাশে লাগিয়ে নিন। শুতে যাওয়ার আগে তেল লাগান। সারারাত তেল লাগিয়ে রাখুন। সকালে উঠে ধুয়ে নিন। রোজ রাতে নিয়মিত তেল লাগালে তফাৎ আপনার চোখে পড়বে।

ঠোঁট এক্সফোলিয়েশন

ঠোঁট এক্সফোলিয়েশনে পুরনো মাস্কারা ব্রাশ বেশ সাহায্য করবে। যাঁদের ঠোঁট ফাটার সমস্যা রয়েছে, তাঁরা পুরনো মাস্কারা ব্রাশ দিয়েই ধীরে ধীরে ঠোঁট এক্সফোলিয়েট করে নিতে পারবেন। প্রথমে ঠোঁটে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন ঠোঁটে। তারপর আপনি চাইলে অলিভ অয়েলও লাগাতে পারেন। মাস্কারা ব্রাশ দিয়ে আস্তে আস্তে ঘষে ঠোঁটের ফাটা চামড়া এবং মরা কোষ তুলে ফেলুন। এক্সফোলিয়েশন সম্পূর্ণ। আপনার ঠোঁট আবার কোমল দেখাবে।

 

আপনি কীভাবে কাজে লাগাবেন

নখের কিউটিকলের যত্নে

আপনার কিউটিকল শুষ্ক তাই বার বার ম্যানিকিওর করার পরেও সেই রুক্ষই দেখাচ্ছে। কিন্তু এই রুক্ষ কিউটিকলের সমস্যা আপনি সহজেই মিটিয়ে ফেলতে পারেন, তা কি জানেন? আর আপনাকে সাহায্য করবে মাস্কারা ব্রাশ। প্রথমে নখে ভাল করে কিউটিকল রিমুভার লাগিয়ে নিন। তা যদি না থাকে, তবে আপনি অলিভ অয়েলও লাগাতে পারেন। এরপর কয়েক মিনিট ওভাবেই রাখুন। এতে কিউটিকল নরম হয়ে যাবে। এরপর পরিষ্কার মাস্কারা ব্রাশ (use old mascara wands) দিয়ে নখের বেস বাফ করে নিন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!