ADVERTISEMENT
home / রূপচর্চা ও বিউটি টিপস
অফিস মিটিং-এর জন্য করতে চান ডিউয়ি মেকআপ? ইন্সপিরেশন নিন মিমি চক্রবর্তীর থেকে

অফিস মিটিং-এর জন্য করতে চান ডিউয়ি মেকআপ? ইন্সপিরেশন নিন মিমি চক্রবর্তীর থেকে

মিমি চক্রবর্তী শুধুমাত্র একজন অভিনেত্রী বা সাংসদ নন, তিনি কিন্তু টলিউডে একজন ফ্যাশনিস্তা নামেও পরিচিত। শুধুমাত্র যে-কোনও ধরনের পোশাক যে তিনি স্বচ্ছন্দে ক্যারি করতে পারেন তা নয়, কোন পোশাকের সঙ্গে কেমন মেকআপ এবং হেয়ারস্টাইল মানাবে, সে সম্বন্ধেও সম্যক ধারণা তাঁর রয়েছে। আজ মিমি চক্রবর্তীর ডিউয়ি মেকআপ লুক (dewy makeup look by mimi chakrabory for your office meetings) আমরা ডিকোড করব, যেগুলো আপনিও খুব সহজেই বাড়িতে করতে পারবেন। 

আভিনেত্রী হলেই যে সব সময় তাঁকে চড়া মেকআপ করে থাকতে হবে, তার তো কোনও মানে নেই। মিমি চক্রবর্তীও খুব সম্ভবত এই কথাটি মেনে চলেন। ওঁর এই ডিউয়ি মেকআপ লুক তার প্রমাণ। হালকা ফাউন্ডেশন, কম্প্যাক্ট, স্মাজি আই মেকআপ আর নুড লিপস্টিক – ব্যস! আপনি নিজেও কিন্তু খুব সহজে এই লুকটি (dewy makeup look by mimi chakrabory for your office meetings) ট্রাই করতে পারেন। দিনের বেলার জন্য অথবা অফিসের জুম কলের জন্য এই মেকআপ একদম পারফেক্ট!

প্রথমেই আপনার ত্বকের টেক্সচার এবং কমপ্লেকশনের সঙ্গে মানানসই ফাউন্ডেশন মুখে, গলায়, ঘাড়ে এবং কানে ব্লেন্ড করে নিন। খুব বেশি ভারী ফাউন্ডেশন ব্যবহার না করে হালকা প্রোডাক্ট ব্যবহার করুন, যেহেতু এটি দিনের বেলার মেকআপ লুক। MyGlamm-এর Treat Love Care রেঞ্জ থেকে আপনার ত্বকের ধরণ অনুযায়ী যে-কোনও একটি ফাউন্ডেশন বেছে নিতে পারেন।

ফাউন্ডেশন ব্লেন্ড হয়ে গেলে কম্প্যাক্ট লাগিয়ে নিন। আপনি MyGlamm-এর LIT Radiant Matte Compact Powder অথবা K.Play Flavored Compact Powder– এর মধ্য থেকে যে-কোনও একটি বেছে নিতে পারেন। আপনার স্কিনটোন (dewy makeup look by mimi chakrabory for your office meetings) অনুযায়ী শেড বেছে নিন।

ADVERTISEMENT

মিমি চক্রবর্তীর এই লুকের জন্য আই মেকআপের ক্ষেত্রে কিন্তু শুধুমাত্র Manish Malhotra 9in1 Eyeshadow প্যালেটটি থাকলেই যথেষ্ট! গাঢ় বাদামি শেডের কোনও আইশ্যাডো ব্রাশে লাগিয়ে উপরের এবং নীচের চোখের পাতায় কাজলের মতো লাগিয়ে নিন। স্মাজিং ব্রাশ দিয়ে চোখের আউটার কর্নার স্মাজ করে দিন। ব্যস, হয়ে গেল! যদি ব্রাশের সাহায্যে আউশ্যাডো লাগাতে অসুবিধে হয় বা হাতে বেশি সময় না থাকে সেক্ষেত্রে কিন্তু Powder Magic Eyeshadow Pencil-এর Smokey Quartz শেডটি ব্যবহার করতে পারেন।

দিনের বেলার জন্য (dewy makeup look by mimi chakrabory for your office meetings) আপনি MyGlamm-এর LIT SATIN MATTE LIPSTICK-এর The Good Wife শেডটি লাগাতে পারেন।গোলাপি ঘেসা এই নুড শেডটি সব ধরণের স্কিন টোনের জন্য উপযোগী। এটি একই সঙ্গে আপনার ঠোঁট নরম রাখে, তাকে আর্দ্রতা যোগায় আবার একটা ম্যাট ফিনিশও দেয়! তবে আর একটু গাঢ় রং চাইলে LIT SATIN MATTE LIPSTICK-এর Kissing Booth শেডটিও বেছে নিতে পারেন।

সঙ্গে পরে নিন মানানসই পোশাক, আপনার মুখের গড়ন অনুযায়ী কানের দুল আর হাতে একটা হালকা ব্রেসলেট পরতেও পারেন, না-ও পরতে পারেন!

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

ADVERTISEMENT

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

21 May 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT