ADVERTISEMENT
home / ফ্যাশন
পিঠে এমব্রয়ডারি করা ব্লাউজ এখন ফ্যাশনে ইন। আপনার কাছে আছে তো লেটেস্ট ডিজাইনগুলো? in bengali

পিঠে এমব্রয়ডারি করা ব্লাউজ এখন ফ্যাশনে ইন। আপনার কাছে আছে তো লেটেস্ট ডিজাইনগুলো?

শাড়ি পরতে মোটামুটি সব বাঙালি মহিলাই ভালবাসেন আর সত্যি বলতে, শাড়ি পরলে বাঙালি মহিলাদের দেখতেও খুব ভাল লাগে। সিল্ক, হ্যান্ডলুম, তসর, ঢাকাই, সুতি, মলমল, আরও না জানি কত রকমের শাড়ি রয়েছে বাংলায়! কিন্তু তার সঙ্গে যদি মানানসই ব্লাউজ না হয়, তা হলেই হয়ে যায় মুশকিল।

ইদানীং কিন্তু পিঠে এমব্রয়ডারি করা ব্লাউজ (exclusive back embroidery blouse designs) খুব ট্রেন্ডি। সে সিনেমার কোনও দৃশ্যই হোক আবার অন্য কোনও ডিজাইন অথবা কিছু লেখা। একরঙা কাপড়ের উপরে নানা রঙের সুতো দিয়ে নানা নক্সা করা ব্লাউজ। তার আবার আলাদা-আলাদা কাট এবং ডিজাইন। সামনে হুক লাগানো সাধারণ ব্লাউজের ডিজাইন যেমন রয়েছে, তেমনই রয়েছে জ্যাকেট কাটের ব্লাউজ, বোটগলা ব্লাউজ, চৌকো গলার ব্লাউজ; আবার অন্যদিকে হাতা বা স্লিভ নিয়েও নানা পরীক্ষা করা হয় এই ধরনের পিঠে এমব্রয়ডারি করা (exclusive back embroidery blouse designs) ব্লাউজে। ফুলহাতা ব্লাউজও আপনি পাবেন, আবার তার সঙ্গেই পেয়ে যাবেন কনুই পর্যন্ত হাতাওয়ালা ব্লাউজ বা স্লিভলেস ব্লাউজ। যেটা আপনার পছন্দ, তার মধ্যে থেকে একটা বা যতগুলো ইচ্ছে বাছাই করে নিন! কয়েকটি back embroidery করা ডিজাইনার ব্লাউজের হদিশ রইল এখানে, ইচ্ছে হলে আপনিও তৈরি করিয়ে নিতে পারেন অথবা বুটিকগুলোতে অর্ডার দিয়ে কিনেও নিতে পারেন।  

ঝুমকো ডিজাইন

ছবি – ইনস্টাগ্রাম

ADVERTISEMENT

পার্পল রঙের স্লিভলেস ব্লাউজের পিঠে নানা রঙের কনট্রাস্ট সুতো দিয়ে ডিজাইন করা এই ঝুমকো ‘বরেলির ঝুমকা’র কথা মনে করিয়ে দেয়। আপনি কোনও হালকা রঙের শাড়ির সঙ্গেও পরতে পারেন ব্লাউজটি (exclusive back embroidery blouse designs), আবার গাঢ় রঙের সঙ্গেও মানানসই হবে। 

ছত্রপতি শিবাজি মহারাজ

ছবি – ইনস্টাগ্রাম

মরাঠা শাসক ছত্রপতি শিবাজি মহারাজের মুখ ডিজাইন করা হয়েছে এই ব্লাউজে। ব্লাউজের রঙটা গেরুয়া, সঙ্গে আবার লেখা রয়েছে ‘জগদম্বা’। একটু অন্যরকমভাবে সাজতে চাইলে পরতে পারেন এই ব্লাউজটি কোনও হালকা রঙের সুতি বা হ্যান্ডলুমের শাড়ির সঙ্গে। 

ADVERTISEMENT

ডমরু ডিজাইন

ছবি – ইনস্টাগ্রাম

সাদা সুতির ফ্যাব্রিকের উপরে কমলা এবং সবুজ দিয়ে সুতোর কাজের ডমরু। হাইনেক গোল গলা এই ব্লাউজটি (exclusive back embroidery blouse designs) কিন্তু সকালের দিকে হালকা সাজের সঙ্গে মানানসই।

সোনার নেকলেস

ADVERTISEMENT

ছবি – ইনস্টাগ্রাম

ব্লাউজের পিঠে এমব্রয়ডারি করা রয়েছে একটি সোনার নেকলেস। আরে না, না, আসল সোনার নেকলেস নয়, সোনালি জরির সুতো দিয়ে ডিজাইন করা হয়েছে এই নেকলেস। একটু ভারী কোনও শাড়ির সঙ্গে যদি ব্লাউজটি পরেন, দেখতে ভালই লাগবে। তবে আমাদের সাজেশন, এর সঙ্গে গলায় খুব বেশি ভারী গয়না পরবেন না, বরং কানে একটু ভারী দুল পরতে পারেন।

হলিউডি অভিনেত্রী

ছবি – ইনস্টাগ্রাম

ADVERTISEMENT

হলুদ রঙের এই হাফ-হাতা সুতির ব্লাউজের পিঠে কাজ করে ডিজাইন করা হয়েছে হলিউডি অভিনেত্রী Audrey Hepburn-এর সিগনেচার একটি ছবি। ব্লাউজটি (exclusive back embroidery blouse designs) পরলে এমনিতেই আপনি ফ্যাশন ডিভা হয়ে উঠবেন। 

https://bangla.popxo.com/article/fashionable-temple-jewellery-in-bengali

মূল ছবি সৌজন্য – সায়ন্তী ঘোষ ডিজাইনার স্টুডিয়ো

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

19 May 2021
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT