অফিসের ভার্চুয়াল মিটিংয়ে আপনার মেকআপ কেমন হবে?

অফিসের ভার্চুয়াল মিটিংয়ে আপনার মেকআপ কেমন হবে?

গত বছর থেকে আমাদের জীবনটাই একদম বদলে গিয়েছে। বেশিরভাগ সময়টাই বাড়ির মধ্যে কেটে যায়। অনেকেই এক বছরের বেশি সময় আজ ওয়ার্ক ফ্রম হোম করছেন। আমরা প্রথমে ভেবেছিলাম, শেষে আমাদের স্বপ্নপূরণ হল। অফিসে যেতে হবে না। বসের চিৎকার শুনতে হবে না। বাড়ি থেকে নিজের মতো কাজ করতে পারব আমরা। তবে সময় যত এগিয়েছে, বুঝতে পেরেছি যে, ওয়ার্ক ফ্রম হোমের সমস্যা ঠিক কতটা!

ওয়ার্ক ফ্রম হোম মানেই একাধিক ওয়েব মিটিংয়ে যোগ দিতে হয়। অনেক মিটিংয়ে আমরা ক্যামেরা বন্ধ রাখতে পারি ঠিকই, আবার অনেক মিটিংয়ে আমাদের ক্যামেরা অন রাখতে হয়। আর তার জন্য়ই আমাদের সঠিক পোশাক পরে, ঠিকঠাক মেকআপ করে রেপ্রেজেন্টেবল হয়ে ক্যামেরার সামনে বসতে হয়। তাহলে ওয়েব মিটিংয়ে আপনার মেকআপ কেমন হবে, সেই নিয়েই আমাদের বেশ কিছু পরামর্শ রইল আপনার জন্য (makeup for web meeting) ।

Beauty

Makeup Blender

INR 700 AT MyGlamm

এখন ট্রেন্ডে আছে নো-মেকআপ লুক। তাই যদি একদম সামান্য মেকআপে নিজেকে সাজিয়ে তুলতে পারেন তবে সেই ট্রেন্ডও ফলো করা হবে। কীভাবে ওয়েবের কোনও অনুষ্ঠানের জন্য মেকআপ করবেন,সে নিয়ে তো পরামর্শ দেবই। কিন্তু মেকআপে যেন নিজস্বতা বজায় থাকে আপনার। আপনার বয়স, ব্যক্তিত্ব এবং পোশাকের সঙ্গে (makeup for web meeting)মানানসই করেই মেকআপ করবেন।

Beauty

Tinted Perfection Brightening Banana Primer

INR 1,095 AT MyGlamm

ত্বকের ঔজ্জ্বল্য

আপনার ত্বকের ধরন অনুযায়ী উপযুক্ত ফাউন্ডেশন আপনার সংগ্রহে রাখবেন। ফাউন্ডেশনের সঠিক কভারেজ থাকলেই ত্বক অনেক উজ্জ্বল দেখতে লাগবে। ফাউন্ডেশনের সঠিক ব্যবহারের ফলে ত্বক যেন উজ্জ্বল থাকে, সেদিকে লক্ষ্য রাখবেন। কারণ ওয়েব কনফারেন্সে আপনাকে কেউ সামনে থেকে দেখতে পাবেন না। স্ক্রিনে দেখেই আপনার উপর ইমপ্রেশন তৈরি হবে।


ওয়ার্ম কালার - চোখ

উজ্জ্বল আইলাইনার বা আইশ্যাডো আপনাকে স্টানিং লুক দেবে ঠিকই। কিন্তু ন্যাচারাল লুক ধরে রাখতে যে কোনও ওয়ার্ম কালার আপনি ব্যবহার করতে পারেন। ভার্চুয়াল মিটিংয়ের জন্য ওয়ার্ম টোনই ভাল মানাবে। চোখের মেকআপ কখনওই গাঢ় হবে না। হালকা আই মেকআপ করবেন। আপনার চোখ আপনার ইমপ্রেশন তৈরি করবে। আপনি সরু করে আইলাইনার চোখের উপরের পাতায় লাগিয়ে নিতে পারেন।

হাইলাইটার

ওয়েব মিটিংয়ের ক্ষেত্রে হাইলাইটার ব্যবহার করলেও তার পরিমাণ অল্প হলেই ভাল। শুধু নাকের উপর সামান্য পরিমাণ হাইলাইটার (makeup for web meeting)ব্যবহার করুন। লুক বদলে যাবে। এতে আপনার নাকও স্পষ্ট হবে। 

 

Beauty

K.Play Flavoured Highlighter - Ripe Melon

INR 645 AT MyGlamm

ঠোঁট

ওয়েব মিটিংয়ের জন্য লিপস্টিকের বদলে আপনি লিপ বাম বা লিপ গ্লস ব্যবহার করুন। গাঢ় রঙের লিপস্টিক ওয়েব কনফারেন্সের সঙ্গে মানানসই নয়। আপনার ত্বকের রঙের সঙ্গে মানানসই লিপ বাম লাগিয়ে নেবেন আপনি। ওয়েব মিটিংয়ে আপনাকে দেখতেও ভাল লাগবে।

আইব্রো

আইব্রো স্পষ্ট রাখতে হবে। অনেকেরই আইব্রো খুব পাতলা। তাঁদের ক্ষেত্রে বিশেষ করে আইব্রো পেন্সিল দিয়ে শেপ করে নেওয়া জরুরি। আইব্রো প্রমিনেন্ট থাকলে মেকআপ ভাল খুলবে।

আইল্যাশ

আইল্যাশ মেকআপের গুরুত্বপূর্ণ অঙ্গ। কিন্তু ওয়েব কনফারেন্সের ক্ষেত্রে অ্যাভয়েড করে গেলেই ভাল। যতটা ন্যাচারাল লুক ধরে রাখতে পারবেন, তত প্রেজেন্টটেবল দেখতে লাগবে। তাই মাস্কারার একটা কোট আপনি লাগিয়ে নিতে পারেন। কিন্তু অতিরিক্ত সাজ একদমই নয়। মাস্কারার একাধিক কোট কিংবা নকল আইল্যাশ লাগানোর (makeup for web meeting)কথা ভাববেন না।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!