পার্লার বন্ধ। চিন্তা নেই, আমরা বলে দিচ্ছি, কিভাবে বাড়িতেই ওয়াক্স করতে পারেন

পার্লার বন্ধ। চিন্তা নেই, আমরা বলে দিচ্ছি, কিভাবে বাড়িতেই ওয়াক্স করতে পারেন in bengali
Products Mentioned
Veet
MyGlamm
MyGlamm

শরীরের অবাঞ্ছিত লোম দূর করার জন্য ওয়াক্সিং-এর চেয়ে ভাল আর কিছুই হতে পারে না। একবার একটু কষ্ট করে ওয়াক্সিং (how to do waxing at home during lockdown) করিয়ে নিলে অন্তত মাসখানেকের জন্য নিশ্চিন্ত। তবে এই সময়ে পার্লারে ওয়াক্সিং করাতে যাওয়ার কোনও উপায় নেই। যেহেতু করোনা ভারাসের প্রকোপ আবার বেড়েই চলেছে, কাজেই সরকারি নির্দেশ অনুসারে বিউটি পার্লারও আপাতত বন্ধ। তাছাড়া, সব সময়ে পরিচ্ছন্নতা বজায় রাখে না সব পার্লার এবং সবচেয়ে বড় সমস্যা হল, প্রতিটি পার্লারেই ওয়াক্সিং-এর জন্য অনেক বেশি খরচ হয়! তার চেয়ে যদি কয়েকটা বিষয় একটু মাথায় রাখেন, তা হলে বাড়িতেই আপনি অনায়াসে waxing করে নিতে পারেন, তা-ও কারও সাহায্য ছাড়াই! তাতে ব্যথাও কম লাগবে এবং পয়সাও বাঁচবে!

জেনে নিন কিভাবে প্রফেশনালদের মত বাড়িতেই ওয়াক্সিং করবেন

Veet
Veet Ready To Use Wax Strips Full Body Waxing Kit - Dry Skin
INR 190
Buy

১।Waxing Kit রেডি রাখুন: আপনি কীভাবে বাড়িতে ওয়্যাক্স করবেন আগে তা ঠিক করে নিন। Ready to use waxing strips দিয়ে করবেন নাকি ওয়াক্সিং জেল দিয়ে করবেন, সেটা আপনাকেই ভাবতে হবে। Waxing kit-এর সঙ্গে রাখুন বেবি পাউডার, বডি লোশন এবং ব্যথা কমানোর জেল বা বাম। যদি আপনার ত্বক সংবেদনশীল হয়, সেক্ষেত্রে অ্যালো ভেরাযুক্ত ওয়াক্স (how to do waxing at home during lockdown) ব্যবহার করুন।

২। এক্সফোলিয়েশন করে নিন: খেয়াল করে দেখবেন, অনেকসময়ে আমাদের অবাঞ্ছিত লোমের ইনার গ্রোথ হয়। অর্থাৎ চামড়ার ভিতরে ওই লোমগুলো থাকে, ফলে যাই করুন না কেন কিছুতেই উঠতে চায় না! সেজন্য ওয়াক্স করার আগে ত্বক এক্সফোলিয়েট করে নিন, অর্থাৎ স্ক্রাব করে নিন। যেদিন বাড়িতে ওয়্যাক্স করবেন, সেদিন কিন্তু এক্সফোলিয়েট করবেন না, দু'-একদিন আগে করুন, তাতে waxing করতে গেলে ব্যথা কম লাগবে।

৩। ফ্যান অথবা এসি চালিয়ে ওয়াক্সিং করুন: Waxing করার সময়ে কিন্তু ঘাম হয় এবং ঘাম হল ওয়্যাক্সিং-এর জন্য সবচেয়ে বড় বাধা। যেদিন বাড়িতে ওয়াক্স (how to do waxing at home during lockdown) করবেন তার আগে ময়েশ্চারাইজার অথবা তেল লাগাবেন না ত্বকে। খুব ভাল হয় যদি এসি চালিয়ে ওয়্যাক্স করেনয তা হলে ঘাম কম হবে এবং তাড়াতাড়ি waxing-ও হয়ে যাবে।

৪। ওয়াক্স গরম করুন সঠিক তাপমাত্রায়: যদি gel waxing kit দিয়ে ওয়াক্সিং করেন, তা হলে কত তাপমাত্রায় ওয়্যাক্স গরম করছেন, সেটা দেখে নিন। খুব কম যদি গরম করেন, তা হলে আপনার অবাঞ্ছিত লোমের উপরে ওয়াক্স ঠিক করে লাগাতে পারবেন না, আবার যদি খুব বেশি গরম করেন, তা হলে চামড়া পুড়ে যেতে পারে। আপনি ঠিক কতটা গরম সহ্য করতে পারবেন, সেটা বুঝে সেই তাপমাত্রায় ওয়াক্স গরম করুন।

৫। স্ট্রিপ টানতে হবে সঠিকভাবে: ওয়াক্সিং-এর (how to do waxing at home during lockdown) ক্ষেত্রে কিন্তু আপনি কীভাবে স্ট্রিপ টানছেন সেটা জানা জরুরি। আপনার ত্বকের অবাঞ্ছিত লোমের স্বাভাবিক গ্রোথ যেদিকে, তার উল্টো দিকে স্ট্রিপ টানুন এবং একবারে ঝট করে টানুন যাতে ব্যথা কম লাগে। মনে রাখবেন, এটি কোনও পিল অফ মাস্ক নয় যে ধীরে-ধীরে টেনে তুলবেন!

POPxo Exclusive
Beauty
Tinted Perfection Brightening Banana Primer
INR 1,095 AT MyGlamm
Buy
POPxo Exclusive
Beauty
GLOW Iridescent Brightening Moisturising Cream
INR 1,595 AT MyGlamm
Buy

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!