হাঁটু বা কনুইয়ের কালো দাগ তুলতে ভরসা রাখুন এই তিনটে উপকরণে

হাঁটু বা কনুইয়ের কালো দাগ তুলতে ভরসা রাখুন এই তিনটে উপকরণে in bengali
Products Mentioned
MyGlamm
MyGlamm
MyGlamm

আমাদের শরীরের নানা অংশের কালচে দাগ-ছোপ থাকার কারণে অনেকসময়েই আমরা আমাদের মনের মতো পোশাক পরতে পারি না, আর এই ধরনের কালচে দাগ-ছোপ বেশিরভাগ সময়েই হয় হাঁটুতে বা কনুইয়ের কাছে অথবা পায়ের গোড়ালির উপরে (how to remove dark spots from knee elbow and ankle) দেখা যায়। নানা ধরনের ক্রিম, লোশন ইত্যাদি ব্যবহার করার পরেও সেই নাছোড়বান্দা দাগ-ছোপ থেকে কিছুতেই মুক্তি পাওয়া যায় না। তবে আপনি কি কখনও এই কালচে দাগ দূর করার জন্য ঘরোয়া টোটকা ট্রাই করে দেখেছেন? না করলে, আজ যে ঘরোয়া টোটকাগুলোর (how to remove dark spots from knee elbow and ankle) কথা আমরা বলছি, সেগুলো ট্রাই করে দেখতে পারেন। নিয়মিত ব্যবহার করলে কিন্তু হাঁটু, কনুই অথবা গোড়ালির কালো দাগ দূর হবেই!

আমন্ড অয়েল বা বাদাম তেল

POPxo Exclusive
Beauty
Manish Malhotra Cinnamon Ginger Night Gel
INR 945 AT MyGlamm
Buy

আমন্ড অয়েল ভিটামিন ই-তে সমৃদ্ধ, যা ত্বকের ভিতরে গিয়ে ক্ষতিগ্রস্ত ত্বক ঠিক করে। শুধু তাই-ই না, ত্বক নরম এবং উজ্জ্বল করে তোলে। এমনকী, ত্বকের উপরে জমে থাকা মরা কোষের স্তরও দূর করে। কাজেই বুঝতেই পারছেন যে, ত্বকের কালচে ছোপ, বিশেষ করে হাঁটু বা কনুইয়ের কালো দাগ দূর করার ক্ষেত্রে আমন্ড অয়েল কতটা উপকারী!

কীভাবে লাগাতে হবে: কয়েক ফোঁটা আমন্ড অয়েল হাতের তালুতে নিয়ে ভাল করে যেখানে-যেখানে কালো দাগ (how to remove dark spots from knee elbow and ankle) রয়েছে, সেখানে মালিশ করুন। মালিশ ভাল করে করতে হবে, যাতে ত্বকের ভিতর পর্যন্ত তেল পৌঁছয়।

কত দিন করতে হবে: স্নানের আগে দিনে দু'বার করে এই ঘরোয়া টোটকা ট্রাই করতে থাকুন।

অ্যাপেল সাইডার ভিনিগার

POPxo Exclusive
Beauty
Manish Malhotra Cinnamon Ginger Night Gel
INR 945 AT MyGlamm
Buy

অ্যাপেল সাইডার ভিনিগারের অ্যাসিডিক কম্পাউন্ড অনেকটা ন্যাচারাল ব্লিচের কাজ করে। না, না, ঘাবড়ানোর দরকার নেই, আপনার হাঁটু, কনুই বা গোড়ালির চামড়া উঠে যাবে না। অ্যাপেল সাইডার ভিনিগার ত্বক এক্সফোলিয়েট করে তার কালচে ভাব দূর করতে সাহায্য করে।

কীভাবে লাগাতে হবে: সমান পরিমাণে অ্যাপেল সাইডার ভিনিগার এবং জল মিশিয়ে তাতে তুলোর বল ভিজিয়ে হাঁটু বা কনুই বা গোড়ালির যেখানে কালো দাগ-ছোপ আছে সেখানে লাগিয়ে নিন। মিনিটপনেরো পর জল দিয়ে ধুয়ে নিন।

কতদিন করতে হবে: সপ্তাহে তিন-চার বার করে মাসখানেক এই ঘরোয়া টোটকা প্রয়োগ (how to remove dark spots from knee elbow and ankle) করুন। ধীরে-ধীরে আপনি নিজেই তফাতটা বুঝতে পারবেন।

কোকোনাট অয়েল বা নারকেল তেল

POPxo Exclusive
Beauty
Manish Malhotra Sandalwood SPF 25 Gel
INR 945 AT MyGlamm
Buy

নারকেল তেল শুধু চুলের স্বাস্থ্য ফেরাতেই নয়, ত্বকের ঔজ্বল্য বাড়ানোর জন্যও খুব উপকারী। তা ছাড়া ত্বককে পুষ্টি জোগাতে এবং ত্বকের আর্দ্রতা বজায় রাখতে নারকেল তেলের কোনও তুলনা হয় না। ত্বকের নাছোড় কালচে দাগ যেগুলো বেশিরভাগ সময়েই হাঁটু, কনুই এবং গোড়ালিতে দেখা যায়, তা দূর করতেও নারকেল তেল খুবই কার্যকরী।

কীভাবে লাগাতে হবে: এক টেবিল চামচ অরগ্যানিক নারকেল তেলের সঙ্গে এক টেবিল চামচ আখরোট পাউডার মিশিয়ে একটা স্ক্রাব তৈরি করুন। স্নানের আগে ভাল করে ওই স্ক্রাব শরীরের যেখানে কালো দাগ (how to remove dark spots from knee elbow and ankle) আছে সেখানে ব্যবহার করুন। স্নান হয়ে গেলে প্রতিদিন হাঁটু, কনুই এবং গোড়ালিতে নারকেল তেল দিয়ে মালিশ করুন।

কত দিন করতে হবে: নারকেল তেল এবং আখরোট পাউডারের স্ক্রাব সপ্তাহে তিনবার ব্যবহার করুন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!