ADVERTISEMENT
home / Jewellery
কাচ বা মেটাল বা মুক্তো - যেটা পছন্দ বেছে নিন চুড়ির সম্ভার থেকে in bengali

কাচ বা মেটাল বা মুক্তো – যেটা পছন্দ বেছে নিন চুড়ির সম্ভার থেকে

“এনে দে রেশমি চুড়ি/নইলে যাব বাপের বাড়ি” আশা ভোঁসলের সেই বিখ্যাত গানটার কথা মনে আছে নিশ্চয়ই আপনাদের? সত্যিই তো, আমাদের এখানে, মানে ভারতীয় যে-কোনও অনুষ্ঠানে শাড়ি বা সালওয়ার কামিজের সঙ্গে দু’হাতে চুড়ি (latest designs of bangles for women for various occasions) না হলে মানায় না। অনেকেই আছেন, যাঁরা কাচের চুড়ি পরতে ভালবাসেন। কেউ আবার পছন্দ করেন অক্সিডাইজড ব্যাঙ্গল। অনেকে এক হাতে শুধু একটাই চুড়ি বা বাউটি পরেন, কেউ ভালবাসেন দু’হাত ভর্তি করে নানা রঙের চুড়ি পরতে। পছন্দ যে রকমই হোক না কেন, চুড়ি সকলেই ভালবাসেন। তাই সব রকমের অনুষ্ঠানে পরা যায় এরকম কয়েকটি চুড়ির (latest designs of bangles for women for various occasions) সম্ভার নিয়ে এসেছি আমরা। দেখে শুনে বেছে নিন, মনের মতো চুড়ি।

সুতোয় মোড়া চুড়ি

ছবি – অ্যামাজন ডট ইন

সুতোর কাজ করা চুড়ি বরাবরই মেয়েরা পছন্দ করে। কারণ, যাঁদের অন্য ধাতুর জাঙ্ক জুয়েলারিতে অ্যালার্জি থাকে, তাঁরা সহজেই এই চুড়ি পরতে পারেন। এই জাতীয় চুড়িতে রঙের প্রচুর রেঞ্জ থাকে, ওজনে হালকা হয় এবং দামও হয় সাধ্যের মধ্যে। 

ADVERTISEMENT

আমাদের পছন্দ: নানা রঙের সুতোর কাজ করা চুড়ি

মুক্তোর চুড়ি

ছবি – অ্যামাজন ডট ইন

না, সব সময় যে সত্যিকারের মুক্তো থাকবে, তেমনটা নয়! তা হলে সে চুড়ির দাম অনেক বেশি হবে। এগুলো প্রধানত পুঁতি যা মুক্তোর মতো দেখতে। আসলে সাদা রঙের একটা মাহাত্ম্য আছে, যা অস্বীকার করা যায় না। তাই শ্বেতশুভ্র মুক্তো বা পুঁতি বসানো চুড়ি (latest designs of bangles for women for various occasions) পরলে আপনার লুক আরও উজ্জ্বল হবে। 

ADVERTISEMENT

আমাদের পছন্দ: ছোট ছোট মুক্তো বসানো চুড়ি

কাচের চুড়ি

ছবি – অ্যামাজন ডট ইন

এই চুড়ি বাদ দিয়ে তালিকা সম্পূর্ণ হতে পারে না। নানা রঙের কাচের চুড়ির মাঝখানে পরে, আগে পিছে অন্য মোটা চুড়ি পরলে দেখতে খুব সুন্দর লাগে। বিশেষ করে শাড়ির সঙ্গে কাচের চুড়ি খুব ভাল লাগে। 

ADVERTISEMENT

আমাদের পছন্দ: নানা রঙের কল্কা আঁকা কাচের চুড়ি

মেটালিক চুড়ি

ছবি – অ্যামাজন ডট ইন

সে আপনারা যাই বলুন, মেটালিক চুড়ির (latest designs of bangles for women for various occasions) কোনও তুলনা হয় না। এই চুড়িগুলো যেমন ট্রেন্ডিং তেমনই স্টাইলিশ। আর মজার ব্যাপার হল এর ডিজাইনে এত বৈচিত্র যে আপনার চুড়ি সবার চেয়ে আলাদা হতে বাধ্য। 

ADVERTISEMENT

আমাদের পছন্দ: সিলভার রেপ্লিকা হ্যান্ডকাফ ডিজাইনের চুড়ি

পাথর বসানো চুড়ি

ছবি – অ্যামাজন ডট ইন

পাথর সেটিং একটা আর্ট। আর এই শিল্পের ছোঁয়া যখন চুড়িতে লাগে তখন কেয়া বাত! 

ADVERTISEMENT

আমাদের পছন্দ: গোল্ড প্লেটেড চুনি পাথর বসানো চুড়ি

ঘুংরু চুড়ি

ছবি – অ্যামাজন ডট ইন

নাম শুনেই বুঝতে পারছেন, এই চুড়ি শুধু সৌন্দর্যই বৃদ্ধি করবে না, টুংটাং শব্দ তুলে সকলের দৃষ্টি আকর্ষণ করবে। শাড়ি হোক বা কুর্তি সবার সঙ্গে মানানসই হয় এই চুড়ি। বিশেষ করে সিলভার শেডে এই চুড়ি (latest designs of bangles for women for various occasions) ভাল মানায়। 

ADVERTISEMENT

আমাদের পছন্দ: সিলভার অক্সিডাইজড নন-প্রেশাস ঘুংরু চুড়ি  

ঝুমকো দেওয়া চুড়ি

ছবি – অ্যামাজন ডট ইন

এই ধরণের চুড়ি সেট হিসেবে পাওয়া যায়। শাড়ি বা লেহঙ্গার সঙ্গে দারুন মানানসই এই চুড়ি। ভেলভেট বা সুতো দিয়ে কাজ করা থাকে ধাতুর পাতে, এবং উপরে চুমকি বা ঝুটো মুক্তো বা পাথর বসানো থাকে; সঙ্গে একই রঙের ঝুমকো। যে-কোনও জমকালো সাজের সঙ্গে এই চুড়ি দারুন মানানসই।

ADVERTISEMENT

আমাদের পছন্দ: মেরুন ঝুমকো চুড়ি

https://bangla.popxo.com/article/latest-designs-of-sleeveless-kurtis-for-summer-in-bengali

মূল ছবি সৌজন্য – মিমি চক্রবর্তী, জয়া এহসাননুসরত জাহান

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

25 May 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT