লিপস্টিকের শেড স্কিন টোনের সঙ্গে মানানসই হচ্ছে না? মেনে চলুন এই চারটি টিপস

লিপস্টিকের শেড স্কিন টোনের সঙ্গে মানানসই হচ্ছে না? মেনে চলুন এই চারটি টিপস in bengali
Products Mentioned
MyGlamm
MyGlamm
MyGlamm
MyGlamm
MyGlamm
MyGlamm

আচ্ছা, এমন কখনও হয়েছে যে আপনি কোনও একটি মেকআপ কিনেছেন আর তার পর যখন সেটি ব্যবহার করতে গিয়েছেন, তখন দেখছেন যে আপনার স্কিন টোনের সঙ্গে তা এক্কেবারেই মানানসই নয়! ফাউন্ডেশন বা অন্যান্য বেস মেকআপের ক্ষেত্রে এই ভুলটা যত না হয়, লিপস্টিক (pro tips to rectify wrong lipstick shades) কেনার সময়ে অনেক ক্ষেত্রেই ভুল একটা শেড কেনা হয়ে যায়। হয়ত আপনি একটি শেড পছন্দ করে কিনে ফেললেন আর লাগানোর পর দেখলেন যে ওই লিপস্টিকের শেডটি আপনাকে ঠিক মানাচ্ছে না। কী করবেন? শখ করে কেনা লিপস্টিকটা ফেলে দেবেন? একদম না, আমরা বলে দিচ্ছি কিভাবে ওই লিপস্টিকটি ব্যবহার করতে পারেন

লিপস্টিকের শেডটি অত্যন্ত বেশি ডার্ক

Beauty

LIT Velvet Matte Liquid Lipstick - My Oh My

INR 395 AT MyGlamm

যাদের ঠোঁট খুব পাতলা হয়, তাঁরা ডার্ক শেডের লিপস্টিক লাগালে একেবারেই ভাল লাগে না দেখতে। আবার অনেক সময়েই এমন কিছু লিপস্টিকের শেড থাকে যা এত বেশি ডার্ক হয় যে লাগানোর পর মানায় না। সেক্ষেত্রে ওই লিপস্টিকটি (pro tips to rectify wrong lipstick shades) ফেলে না দিয়ে এক কোট লাগান এবং তার উপরে পীচ অথবা হাল্কা গোলাপি শেডের লিপস্টিক বুলিয়ে নিন। এতে লিপস্টিকের অতি গাঢ় ভাব বোঝা যাবে না।

POPxo Exclusive
Beauty
Lip Brush
INR 750 AT MyGlamm
Buy

অত্যন্ত লাইট শেডের লিপস্টিক হলে কী করবেন

POPxo Exclusive
Beauty
LIT Velvet Matte Liquid Lipstick - Yummy
INR 395 AT MyGlamm
Buy

অনেক সময়েই আমরা এমন একটা নুড শেডের বা এত বেশি লাইট শেডের লিপস্টিক কিনে ফেলি, যা বাড়ি এসে লাগানোর সময়ে বোঝা যায় যে বড্ড ভুল হয়ে গেছে। ডার্ক এফেক্ট দিয়ে বরং এই ধরনের লিপস্টিক অ্যাপ্লাই করুন। সেটা কী? একটি ডার্ক শেডের লিপস্টিক ব্রাশে লাগিয়ে ঠোঁটে আউটলাইন করে নিন। লিপস্টিক দিয়ে আউটলাইন না করতে পারলে লিপ লাইনার দিয়ে করে নিন। এবার লাইট শেডের লিপস্টিকটি (pro tips to rectify wrong lipstick shades) লাগান এবং ব্রাশ দিয়ে দুটো শেড ব্লেন্ড করুন। এতে তৃতীয় একটি শেড তৈরি হবে এবং দেখতেও ভাল লাগবে।

POPxo Exclusive
Beauty
LIT Matte Lipliner Pencil - Woke
INR 445 AT MyGlamm
Buy

লিপস্টিক যদি খুব বেশি গ্লসি হয়

POPxo Exclusive
Beauty
K.Play Flavoured Lipgloss - Mango Swirl
INR 595 AT MyGlamm
Buy

অনেক সময়ে কিছু কিছু লিপস্টিক একটু বেশিই গ্লসি হয়। হয়ত আপনাকে আপনার কোনও প্রিয়জন উপহার হিসেবে দিয়েছেন লিপস্টিকটি, কিন্তু আপনি না পারছেন সেটি ব্যবহার করতে আর না পারছেন ফেলে দিতে। যদি লিপস্টিক খুব বেশি গ্লসি হয়, সেক্ষেত্রে লিপস্টিক লাগানোর পর একই শেডের লিপ লাইনার ঠোঁটে বুলিয়ে নিন। আরেকটি কাজও করতে পারেন। লিপস্টিক যদি খুব বেশি গ্লসি দেখায়, সেক্ষেত্রে লিপস্টিক (pro tips to rectify wrong lipstick shades) লাগানোর পর ঠোঁটে একটু সেটিং পাউডার বুলিয়ে নিলে এই সমস্যা মিটবে।

POPxo Exclusive
Beauty
POSE HD Setting Powder - Ivory
INR 699 AT MyGlamm
Buy

খুব ম্যাট লিপস্টিক হলে কী করবেন

POPxo Exclusive
Beauty
LIT Liquid Matte Lipstick - OTP
INR 395 AT MyGlamm
Buy

ম্যাট লিপস্টিকের বিজ্ঞাপন দেখে হয়ত আপনিও কিনে ফেলেছেন, বা আপনার পরিচিত কারও থেকে শুনে কিনেছেন, আর তার পর লাগাতে গিয়ে দেখছেন যে ঠোঁট শুকিয়ে যা তা অবস্থা – তখন কী করা যেতে পারে? এক কাজ করুন, লিপস্টিকটি ফেলে না দিয়ে যখন এটি লাগাবেন তার আগে ঠোঁটে ভাল করে লিপ বাম অথবা ক্রিম লাগান। এর পর লিপস্টিক (pro tips to rectify wrong lipstick shades) লাগান। এতে ঠোঁট আর্দ্রও থাকবে আর শেডটাও একটু ক্রিমি ম্যাট দেখাবে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!