অক্ষয় তৃতীয়ায় কী কী করলে জীবনে আসবে শান্তি, বাড়বে ধন-সম্পত্তি

অক্ষয় তৃতীয়ায় কী কী করলে জীবনে আসবে শান্তি, বাড়বে ধন-সম্পত্তি in bengali

বাঙালি ক্যালেন্ডারে অন্যতম গুরুত্বপূর্ণ দিন হল অক্ষয় তৃতীয়া। এমন বিশ্বাস রয়েছে যে, আজকের দিনেই নাকি শ্রী বিষ্ণুর ষষ্ঠ অবতার পরশুরামের জন্ম হয়েছিল। তাই কোনও-কোনও জায়গায় বেশ ধুমধাম করে পুজো করা হয় তাঁর। তবে বাঙালিরা অক্ষয় তৃতীয়ার (prosperity tips for akshaya tritiya) দিন মূলত লক্ষ্মী-গণেশের পুজোই করে থাকেন।

শাস্ত্র মতে অক্ষয় তৃতীয়ার মাহাত্ম বলতে, আজ লক্ষ্মী-গণেশের যদি বিষ্ণু এবং কুবেরের পুজোও করা হয়, তা হলে নাকি খারাপ সময় কেটে যায়, সঙ্গী হয় সৌভাগ্য! আর সৌভাগ্য রোজের সঙ্গী হয়ে উঠলে জীবনের ছবিটা বদলে যেতে যে সময় লাগে না, তা তো বলাই বাহুল্য! কথায় বলে, অক্ষয় তৃতীয়ার (prosperity tips for akshaya tritiya) দিন যদি কোনও কাজ শুরু করা হয়, তা হলে নাকি সেই কাজে সাফল্য আসেই।

অনেকে এমন বিশ্বাস করেন যে অক্ষয় তৃতীয়ার দিন এই দেব-দেবীর আরাধনা করলে নাকি অনেক উপকার মেলে। এই যেমন ধরুন...

পরিবারে সুখ-শান্তি বজায় থাকে

পরিবারের প্রতিটি সদস্যের এই বছরটা আনন্দে কাটুক, এমনটা যদি চান, তা হলে আজকের দিনে লক্ষ্মী, গণেশ এবং কুবেরের পুজো করতে ভুলবেন না যেন! শাস্ত্র মতে, এই দেব-দেবীর পুজো করলে গৃহে খারাপ শক্তির প্রবেশ আটকে যায়। ফলে হঠাৎ করে কোনও বিপদ ঘটার আশঙ্কা যেমন কমে, তেমনই অশান্তি মাথা চাড়া দিয়ে ওঠার আশঙ্কাও আর থাকে না। ফলে আনন্দে ভরে ওঠে জীবনের প্রতিটি দিন (prosperity tips for akshaya tritiya)।

অর্থনৈতিক উন্নতির সম্ভাবনা

ছবি - পেক্সেলস ডট কম

কুবের হলেন ধনের দেবতা। আর শাস্ত্রে এমন উল্লেখ পাওয়া যায় যে, যে গৃহে মা লক্ষ্মীর বাস, সেখানে কুবের দেবও নিজের আসন পাতেন। তাই আজকের দিনে মা লক্ষ্মী এবং গণেশের পাশাপাশি যদি কুবেরের অরাধনাও করা যায়, তা হলে সকলেই সন্তুষ্ট হবেন। ফলে তাঁদের আশীর্বাদে টাকা-পয়সা সংক্রান্ত নানা ঝামেলা মিটে যেতে সময় লাগবে না। জানি, কথাটা শুনতে একটু আজব লাগছে। কিন্তু ওই যে একটা কথা আছে না, "বিশ্বাসে মিলায় বস্তু তর্কে বহু দূর।" তাই মনে বিশ্বাস নিয়ে একবার এই প্রথা মেনে দেখতেই পারেন। কে বলতে পারে, হয়তো ফিরেও যেতে পারে ভাগ্য!

গৃহে শুভ শক্তির প্রবেশ

বাস্তুশাস্ত্র অনুযায়ী, প্রতিটি বাড়িতেই নাকি শুভ শক্তির পাশাপাশি কখনও-সখনও জায়গা করে নেয় অশুভ শক্তিও। আর কোনওভাবে যদি এই অশুভ শক্তির মাত্রা বাড়তে শুরু করে, তা হলেই বিপদ! এই কারণেই তো অক্ষয় তৃতীয়ার (prosperity tips for akshaya tritiya) দিন এই দেব-দেবীদের পুজো করার পরামর্শ দেন অনেকে। আজকের দিনে বাড়িতে এমন পুজোর আয়োজন করলে শুভ শক্তির মাত্রা বাড়ে। ফলে খারাপ কিছু ঘটে যাওয়ার আশঙ্কা আর থাকে না।

ছবি - পেক্সেলস ডট কম

খারাপ সময় কেটে যায়

নানা ঝামেলার কারণে কি অশান্তি বেড়েছে জীবনে? তা হলে তো আজ একবার মা লক্ষ্মীর পায়ে মাথা ছোঁয়াতেই হবে। এমনটা করলে দেখবেন দেবীর আশীর্বাদে সব অশান্তি তো দূরে পালাবেই, সেই সঙ্গে সৌভাগ্যের ছোঁয়া লাগবে জীবনে।

মূল ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

You Might Also Like

Akshaya Tritiya Quotes in English