কষ্ট করে বিকিনি ওয়াক্স করানোর পর ত্বকের যত্ন তো নিতেই হবে!

কষ্ট করে বিকিনি ওয়াক্স করানোর পর ত্বকের যত্ন তো নিতেই হবে! in bengali
Products Mentioned
MyGlamm
MyGlamm
MyGlamm

আমাদের মধ্যে মোটামুটি সবাই কখনো না কখনো বিকিনি ওয়াক্স (skin care tips after bikini wax) করিয়েছি এবং এটাও জানি যে কতটা ব্যাথা লাগে! কিন্তু স্টাইল করতে গেলে তো একটু ব্যাথা সইতে হবেই, তাই না? আর তা ছাড়া হাইজিন বলেও তো একটা ব্যাপার আছে। কিন্তু সমস্যা হলো যে অনেকেই বিকিনি ওয়াক্স করানোর পর ঠিক ভাবে স্কিনের যত্ন নেন না। অনেক সময়ে আমরা ঠিকভাবে বুঝতেও পারি না যে কিভাবে ওই বিশেষ জায়গার যত্ন নেওয়া উচিত। তাই আজ সে ব্যাপারেই কথা বলবো। বিকিনি ওয়াক্স করানোর পর কিভাবে স্কিনের যত্ন (skin care tips after bikini wax) নেবেন, কি কি করবেন আর কি কি করবেন না - সব বলবো।

বিকিনি ওয়াক্সের পর গরম জলে স্নান নয়

ঠান্ডা জলে স্নান করুন

সারাদিন কাজের পরে বাড়ি ফিরে উষ্ণ জলে স্নান করতে যে কি আরাম সেটা আর আমি কি বলবো, আপনারা নিজেরাই জানেন। সারাদিনের ক্লান্তি দূর করে দেয় শাওয়ার থেকে পড়তে থাকা উষ্ণ জল। কিন্তু যেদিন বিকিনি ওয়াক্স করিয়ে আসবেন সেদিন একটু এই রুটিনটা পাল্টান, অর্থাৎ উষ্ণ জলে স্নান করবেন না। যেহেতু আপনার ওই বিশেষ জায়গাটির স্কিন অত্যন্ত নরম এবং সংবেদনশীল তাই বিকিনি ওয়াক্স (skin care tips after bikini wax) করানোর সময়ে এবং পরে র‍্যাশ বেরোতে পারে এবং গরম জলে তা আরও বেশি বাড়তে পারে। তাই সেদিন ঠান্ডা জলেই স্নান করুন।

ময়শ্চারাইজিং জরুরী

POPxo Exclusive
Beauty
GLOW Iridescent Brightening Moisturising Cream
INR 1,595 AT MyGlamm
Buy

একদম! শুধু গায়ে হাতে পায়ে ময়শ্চারাইজার লাগালেই হবে? বিকিনি ওয়াক্সের পরে স্কিনের যে যত্ন নিতে হবে! ত্বককে নরম এবং আদ্র রাখার জন্য নিয়মিতভাবে ময়শ্চারাইজার ব্যবহার করুন। শুধু যে আপনার শরীরের খোলা অংশেই ত্বক শুস্ক হয়ে যায় তা কিন্তু নয়, শরীরের যে অংশগুলো ঢাকা থাকে, সেখানেও ত্বক শুস্ক হতে পারে। ফলে ময়শ্চারাইজ করা খুব দরকার, বিশেষ করে বিকিনি ওয়াক্স করানোর পরে, কারণ সেই সময় ওই জায়গার স্কিনে কোনো আব্রু থাকে না। একদম! শুধু গায়ে হাতে পায়ে ময়শ্চারাইজার লাগালেই হবে? বিকিনি ওয়াক্সের পরে স্কিনের যে যত্ন নিতে হবে! ত্বককে নরম এবং আদ্র রাখার জন্য নিয়মিতভাবে ময়শ্চারাইজার ব্যবহার করুন। শুধু যে আপনার শরীরের খোলা অংশেই ত্বক শুস্ক হয়ে যায় তা কিন্তু নয়, শরীরের যে অংশগুলো ঢাকা থাকে, সেখানেও ত্বক শুস্ক হতে পারে। ফলে ময়শ্চারাইজ করা খুব দরকার, বিশেষ করে বিকিনি ওয়াক্স করানোর পরে, কারণ সেই সময় ওই জায়গার স্কিনে কোনো আব্রু থাকে না। 

POPxo Exclusive
Beauty
WIPEOUT Germ Killing Hand Cream
INR 149 AT MyGlamm
Buy

পরিচ্ছন্নতা বজায় রাখুন

POPxo Exclusive
Beauty
WIPEOUT Germ Killing Body Lotion
INR 219 AT MyGlamm
Buy

ওয়াক্সিং করানোর পরে যদি বিকিনি (skin care tips after bikini wax) এরিয়াটা লাল হয়ে থাকে,  র‍্যাশ বেরোয় তাহলে জায়গাটা পরিষ্কার করা খুব দরকার, এবং এই সমস্যার উপশমও প্রয়োজন। যেহেতু জায়গাটা খুব নরম এবং সংবেদনশীল, তাই আপনি ঠান্ডা অ্যালো ভেরা জেল কিংবা মেডিকেটেড কোনো লোশন ব্যবহার করতে পারেন। সেটাফিল লোশন খুব ভালো কাজ দেয়, চাইলে ব্যবহার করতে পারেন, এর কোনো সাইড এফেক্ট নেই।

রেজারকে বিদায় জানান

রেজারের সঙ্গে আড়ি করে দিন

না না না! রেজার ভুল করেও ছোঁবেন না। দরকার হলে বাড়ির সব রেজার লুকিয়ে রাখুন। বিকিনি ওয়াক্স করানোর কদিন পর থেকে আপনার স্কিনটা আর অতটা স্মুদ থাকেনা তাই মনে হতেই পারে যে একবার রেজার ব্যবহার করে নিই, কিন্তু দাঁড়ান! এত কষ্ট করে, এত ব্যাথা সহ্য করে আর সাহস করে যখন বিকিনি ওয়াক্সিংটা করেই ফেললেন, তখন আর রেজার ব্যবহার করে সেটা নষ্ট করবেন না। আর তা ছাড়া ওই নরম জায়গায় রেজার লাগালে র‍্যাশ বেরোনোর সম্ভাবনা থাকতে পারে, তাতে আপনারই অস্বস্তি!

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!