আলিয়া ভট্টের মত স্মোকি আইজ করতে চাইলে ফলো করুন এই সহজ টিউটোরিয়ালটি

আলিয়া ভট্টের মত স্মোকি আইজ  করতে চাইলে ফলো করুন এই সহজ টিউটোরিয়ালটি  in bengali

বলিউডের মিষ্টি মেয়ে আলিয়া বেশিরভাগ সময়েই হয় 'নো মেকআপ' লুকে থাকতে পছন্দ করেন, না হলে খুবই কম মেকআপ করতে পছন্দ করেন। তবে কখনও-কখনও তো তাঁকেও একটু সাজুগুজু করতে হয়! সোশ্যাল মিডিয়ায় তাঁর হলুদ লেহঙ্গা-চোলি পরা একটা ছবি খুবই ভাইরাল হয়েছিল। আলিয়াকে যে শুধু দারুণ দেখতে লাগছিল তা নয়, আসলে তাঁর মেকআপ ছিল অসাধারণ! ছিমছামের মধ্যে তাঁর স্মোকি আইজ খুব সুন্দরভাবে ফুটে উঠেছিল, তবে ঠিক টিপিক্যাল Smokey Eyes কিন্তু ছিল না। ওই যে বললাম, আলিয়া কোনওদিনই ধ্যাবড়া করে কাজল পরতে বা একগাদা মেকআপ করতে পছন্দ করেন না! আলিয়ার এই মেকআপ লুক ট্রাই করতে চাইলে নীচে দেওয়া টিউটোরিয়ালটি দেখুন। 

১। মেকআপ করার আগে খুব ভাল করে মুখ পরিষ্কার করে নিয়ে আপনার ত্বকের ধরন অনুযায়ী ময়শ্চারাইজার লাগিয়ে নিন। হ্যাঁ, যদি আপনার ত্বক তেলতেলে হয়, সেক্ষেত্রেও ময়শ্চারাইজার লাগাতে হবে, তবে ওয়াটার-বেসড ময়শ্চারাইজার লাগাতে পারেন।

২। এবার আপনার ত্বকের কমপ্লেকশনের সঙ্গে মিলিয়ে ফেস প্রাইমার লাগিয়ে নিন। চাইলে আঙুলের ডগা দিয়ে চেপে-চেপে লাগাতে পারেন, বা মেকআপ স্পঞ্জের সাহায্যেও লাগাতে পারেন।

৩। প্রাইমার লাগানো হয়ে গেলে স্কিন টোন অনুযায়ী ফাউন্ডেশন লাগিয়ে নিন। মেকআপ ব্লেন্ডারের সাহায্যে খুব ভাল করে ত্বকের সঙ্গে ব্লেন্ড করে নিন ফাউন্ডেশন, যেন আলগা একটা লেয়ার বোঝা না যায়।

৪। যদি আপনার মুখে কোনও দাগ-ছোপ থাকে বা চোখের নীচে কালি থাকে, তা হলে কনসিলার আঙুলের ডগায় নিয়ে ত্বকে ড্যাব করে ব্লেন্ড করুন। ব্লেন্ড করা হয়ে গেলে মেকআপ ব্রাশ দিয়ে একটু ঝেড়ে নিন, যাতে কোনও লেয়ার থাকলে সেটা মুছে যায়।

৫। আলিয়ার মুখটা এমনিতেই ছোট এবং ফিচারগুলো যথেষ্ট শার্প, কাজেই খুব বেশি কন্টোরিং-এর প্রয়োজন ওঁর হয় না। তবে আপনার যদি chubby cheeks হয়, সেক্ষেত্রে কিন্তু কন্টোরিং মেকআপের একটা গুরুত্বপূর্ণ অংশ। কন্টোরিং পাউডার কন্টোরিং ব্রাশে নিয়ে কানের ঠিক পাশ থেকে তেরছা লাইন টানুন ঠোঁট বরাবর। ভাল করে ব্লেন্ড করুন

Beauty

Manish Malhotra 9 in 1 Eyeshadow Palette - Soirée

INR 1,850 AT MyGlamm

৬। এবারে মেকআপের সবচেয়ে গুরুত্বপূর্ণ অধ্যায় - আই মেকআপ! Alia Bhatt-এর মতো smokey eyes করার জন্য প্রথমেই লাইট ব্রাউন আইশ্যাডো চোখের উপরে লাগিয়ে নিন। দুই চোখের ইনার কর্নারে একটু বেশি আইশ্যাডো লাগিয়ে ধীরে-ধীরে বাইরের দিকে ব্রাশ দিয়ে ব্লেন্ড করতে হবে। এবারে চোখের আউটার কর্নারে একটু গাঢ় রঙের আইশ্যাডো লাগাতে হবে। যেহেতু মেকআপটা smokey eyes, কাজেই আইশ্যাডো বাছা এবং ঠিকভাবে লাগানোটা খুব জরুরি। আপনি চাইলে ডার্ক ব্রাউন বা একটু কালচে আইশ্যাডো লাগাতে পারেন চোখের বাইরের দিকে। 

৭। এবার চোখের উপরের পাতায় মোটা করে আইলাইনার লাগাতে হবে। স্মোকি আইজের জন্য জেল আইলাইনার ব্যবহার করলে ভাল কারণ তা তাড়াতাড়ি এবং ভালভাবে ব্লেন্ড হয়। 

৮। চোখের নীচের পাতায় মোটা করে কাজল পরুন। 

৯। চাইলে আইব্রো পেন্সিল অথবা ডার্ক ব্রাউন আইশ্যাডো দিয়ে ভ্রূ এঁকে নিতে পারেন। তবে খেয়াল রাখবেন যেন তা ন্যাচারাল দেখায়। 

১০। ঠোঁটে লাগান নুড শেডের লিপস্টিক। 

মূল ছবি - আলিয়া ভট্ট

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!